রঙিন কাগজ দিয়ে তৈরি ফুল

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। তাই রঙিন কাগজ দিয়ে অন্যরকম একটি পোস্ট করার চেষ্টা করলাম। রঙিন কাগজ দিয়ে হলুদ রংয়ের একটি ফুল তৈরি করার চেষ্টা করি। আমার কাছে আজকে এরকম একটি ফুল তৈরি করতে অনেকটাই ভালো লাগলো। কারণ এরকম কাগজ কেটে কেটে ফুল আমি খুব কম তৈরি করেছি। তাই আজকেও এরকম ফুলটি তৈরি করতে। রঙিন কাগজ কেটে এরকম ফুলগুলো তৈরি করতে অনেকটাই সময় লেগে যায়। বড় জিনিসগুলো তৈরি করতে যেমন অনেকটাই সময় লাগে ছোট জিনিসগুলো তৈরি করতেও অনেক সময় লাগে। তাই আজকে সেই সময়টা দিয়ে এই সুন্দর ফুলটি তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি রঙ্গিন কাগজের তৈরি অন্যরকম ফুল টা আপনাদের সবার অনেক ভালো লাগবে।

20221105_183312.jpg

উপকরণ

✓ রঙিন কাগজ
✓ পেন্সিল
✓ ঘাম
✓ কাটার
✓ কাঁচি

IMG-20221105-WA0001.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি হলুদ রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর সেই রঙিন কাগজের মাঝখান দিয়ে একটি ভাঁজ দিয়ে দিলাম।

IMG-20221105-WA0000.jpg

ধাপ - ২ :

তারপর এক পাশ থেকে কাঁচি দিয়ে রঙিন কাগজের ভাঁজের মাঝখানে চিকন চিকন করে কিছুটা কেটে সুন্দরভাবে নিয়ে নিলাম।

IMG-20221105-WA0020.jpg

ধাপ - ৩ :

তারপর আরেক পাশে অপর পাশের মতো করে কাঁচি দিয়ে সুন্দরভাবে চিকন চিকন করে কেটে নিয়ে নিলাম।

IMG-20221105-WA0003.jpg

ধাপ - ৪ :

তারপর সেই কাটা অংশের মাঝখান দিয়ে গাম লাগিয়ে ফুলের মত করে সুন্দরভাবে জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20221105-WA0009.jpg

ধাপ - ৫ :

তারপর দুপাশ একই রকম ভাবে ভাঁজ করে উপরের অংশটা ফুলের মত করে তৈরি করে নিলাম।

IMG-20221105-WA0007.jpg

ধাপ - ৬ :

এইভাবে দুই পাশ একই রকম ভাবে রেখে মাঝখানটা ফুলের মতো করে সুন্দর একটি রঙিন কাগজের ফুল তৈরি করে নিলাম।

IMG-20221105-WA0004.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো কাজটি করা শেষ করি। আশা করি আমার আজকের এই পোস্টটি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG-20221105-WA0005.jpg

IMG-20221105-WA0015.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি ডাই তৈরি করেছেন আপু।বেশ ভালো লাগছে ।ধাপগুলো বেশ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি।এটা দেখে যে কেউ এই ফুলটি তৈরি করতে পারবে।ধন্যবাদ আপু সুন্দর কাগজের ফুলটি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর ভাবে এই ফুলটি তৈরি করার চেষ্টা করলাম
আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি ফুল তৈরি করেছেন। হলুদ রঙের রঙিন কাগজ হওয়ার কারণে একটু বেশি ফুটে উঠেছে। এই জিনিসগুলো তৈরি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয় এবং সময়ের প্রয়োজন হয়। আপনার পোস্টগুলো আমার কাছে সব সময় ভালো লাগে। আজকের পোস্টটি ও অসাধারণ ছিল।

 2 years ago 

চেষ্টা করলাম সুন্দরভাবে ফুলটি তৈরি করার জন্য
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজের এই ধরনের কাজগুলো আমার কাছে ভালই লাগে। আমিও কয়েকদিন আগে এরকম একটি ডাই প্রজেক্ট তৈরি করেছিলাম। আপনার ডাই প্রজেক্টটিও খুব সুন্দর হয়েছে। এই কাজগুলো খুব নিখুঁতভাবে ধৈর্য সহকারে করতে হয়। এত সুন্দর একটি ডাই প্রোজেক্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আমারও রঙিন কাগজের জিনিসগুলো তৈরি করতে অনেক ভালো লাগে।

 2 years ago 
একটা জিনিস আমি লক্ষ্য করছি আপনি প্রায় নতুন নতুন কিছু আমাদের মাঝে তুলে ধরছেন।আজকেও তার ব্যতিক্রম নয়।আজকে আপনি আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি শেয়ার করেছেন।কোন কিছুর রঙিন কাগজ দিয়ে তৈরি করলে বেশি ফুটে এবং দেখতেও অনেক ভালো লাগে।আপনার তৈরি কৃত পোস্টটি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন।আপনাকে অনেক ধন্যবা।
 2 years ago 

সব সময় একই রকম জিনিস শেয়ার করতে আমার কাছে খুবই অসস্থি লাগে।
তাই আমি নতুন কিছু করার চেষ্টা করি
অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু হলুদ রঙের কাগজ পেন্সিল আঠা দিয়ে আপনি সুন্দর একটি ফুল বানিয়েছেন। যা দেখতে অনেক দৃষ্টিনন্দন হয়েছে। আশা করি আগামীতে আপনি আরো সুন্দর সুন্দর কাগজের ফুল আমাদের সামনে উপহার দিবেন।

 2 years ago 

আমার এই ফুলটি আপনার ভালো লেগেছে জেনে খুবই উৎসাহিত হলাম

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। সত্যি ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে। আমার খুবই ভালো লেগেছে। ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

এই ধরনের ফুল কোন ঘরের দেয়ালে টাঙিয়ে রাখলে আসলেই দেখতে অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

বাহ আপনি খুব সহজেই রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আমি মাঝে মধ্যে চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুল আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এই ফুলটি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

আপু প্রায় সময় দেখি আপনি আপনার সৃজনশীল ক্রিয়েটিভিটি আমাদের মাঝে প্রকাশ করেন। আমরাও দেখে আনন্দ পাওয়ার পাশাপাশি অনেক কিছু শিখতে পারি। আজকে রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরী করেছেন। এই ফুলটা সতর্ক অবস্থায় তৈরী করতে হয়। একটু ভুল হলো সম্পূর্ন ফুলটা বাতিল হয়ে যাবে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63