DIY || এসো নিজে করি || পোস্টার রং দিয়ে আঁকা ভাসন্ত আকাশের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG-20220124-WA0027.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটা আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাচাটা চারপাশে মাস্কিং টেপ লাগিয়ে নিলাম।

ধাপ ২ :

তারপর হলুদ আর নীল রং নিয়ে পুরো খাতাটার চারপাশে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর হলুদ আর নীল রঙের উপরে সাদা রং দিয়ে ছোট ছোট করে পুরো খাতাটার মধ্যে কিছু মেঘ সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর সেই মেঘের মাঝখানে সবুজ রং দিয়ে কিছুটা অংশ গোল করে রং করে নিলাম।

ধাপ ৫ :

তারপর সে সবুজ রঙের নিচের অংশে কফি কালার আর কালো রং দিয়ে পাহাড়ের মত করে রং করে নিলাম।

ধাপ ৬ :

তারপর সবুজ রং এর উপরে পেন্সিল দিয়ে সুন্দর একটা ঘর আর দুটো গাছের স্কেচ থেকে নিলাম।

ধাপ ৭ :

তারপর কাল আর বিভিন্ন কালার দিয়ে সুন্দরভাবে ঘরটাকে রং করে নিলাম। অসাধারণ দিয়ে সেই ঘরের চারপাশে ঝর্না রং করে নিলাম।

ধাপ ৮ :

তারপর কালো রং দিয়ে গাছের ডালগুলো কে সুন্দর ভাবে রং করে নিলাম। তারপর সেই গাছের ডালের উপরে ছোট ছোট সবুজ রঙের পাতা রং করে নিলাম।

আখ

ধাপ ৯ :

কিভাবে ভাষান্তর আকাশে সুন্দর একটা দৃশ্য অঙ্কন করে নিলাম। তারপর সে দেশের চারপাশে সুন্দর সুন্দর কিছু পাখি রং করে নিলাম।

ধাপ ১০ :

তারপর সেই পেইন্টিং এর চারপাশ থেকে মাস্কিং টেপ গুলো সুন্দরভাবে সরিয়ে নিলাম।

শেষ ধাপ :

এইভাবে আকাশে ভাসন্ত অবস্থায় সুন্দর একটা পেইন্টিং অংকন করে নিলাম। আশা করবো আমার পেইন্টিং আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

IMG-20220124-WA0033.jpg

IMG-20220124-WA0019.jpg

IMG-20220124-WA0024.jpg

IMG-20220124-WA0028.jpg

পেইন্টিং সহ আমার একটি ছবি

IMG-20220124-WA0036.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

এরকম জায়গা শুধু ফ্যান্টাসিতেই সম্ভব। এতদিন দেখেছি শুধু এভাটর সিনেমার পর্দায়। এবার দেখলাম আপনার আঁকা ছবিতে। কল্পনার দারুন একটি বাস্তবায়ন। শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

আমি নিজেও এরকম দৃশ্য গুলো ছবি অথবা কার্টুনের মধ্যে দেখেছি।
অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে ভাসন্ত আকাশে প্রাকৃতিক এক সুন্দর পেইন্টিং অঙ্কন করেছেন দেখছি। আপনার এই পেইন্টিংটি আমার কাছে সত্যিই অনেক ভালো লাগলো। আপনি অনেক ইউনিক এক ধরনের পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যিই আমি আপনার পেইন্টিং দেখে মুগ্ধ। ধন্যবাদ আপনাকে এরকম একটি ভাসন্ত প্রাকৃতিক পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনি অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আপনি আপনার পোস্টার রং দিয়ে আঁকা ভাসন্ত আকাশের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

এক কথায় অসাধারণ পেইন্টিং। শুরু থেকেই আপনি অনেক সুন্দর সুন্দর পেইন্টিং উপহার দেন। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের

 3 years ago 

  • কি দারুন প্রতিভা রয়েছে তোমার। তোমার প্রত্যেকটি কাজ দেখে আমি মুগ্ধ। প্রতিনিয়তঃ তোমার কাজ গুলো দেখে আমার খুব হিংসে হয়? আশাকরি ধীরে ধীরে তোমার থেকেও ভালো কাজ করতে পারব ইনশাআল্লাহ।
 3 years ago (edited)

চেষ্টা করলে ঠিক পারবেন
ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপু অসাধারণ চিত্র অংকন দেখে আমি মুগ্ধ। পোস্টার রং দিয়ে আঁকা ভাসন্ত চিত্র অংকন। আপু প্রতিটি অসাধারণ হয়েছে, আমার কাছে অনেক ভালো লেগেছে।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো আপু মনি।

 3 years ago 

পেইন্টিং টা অঙ্কন করতে আমার নিজের কাছেও খুবই ভালো লেগেছে।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু মনি।

 3 years ago 

আপনার তৈরি করা পেইন্টিংটি অসাধারণ সুন্দর হয়েছে।
খুবই দক্ষতার সাথে আপনি ভাসন্ত আকাশের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং তৈরি করেছেন । খুব দারুণ ভাবে এটি ফুটে উঠেছে এবং ধাপগুলো বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

সত্যি বলতে আপু আপনার পেইন্টিং দেখে আমার অনেক কিছু শেখার আছে। আপনি দারুণ দক্ষতা নিয়ে পেইন্টিংটি সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। সত্যি আকাশের দৃশ্যটি এত সুন্দরভাবে ফুটে উঠেছে।আপনি এত দক্ষতা নিয়ে কাজটি সম্পন্ন করেছেন এক কথায় অসাধারন ছিল এবং গাছটি দারুন লাগছে।আমরা আরো সুন্দর সুন্দর পেইন্টিং গুলো দেখতে চাই আপনার কাছ থেকে।আসলে আপনার কাজগুলো আমার অনেক ভালো লাগে


IMG_20220106_113311.png

 3 years ago 

চেষ্টা করব ভাইয়া আরো সুন্দর কিছু পেইন্টিং উপহার দেওয়ার জন্য।
আপনার পেইন্টিং গুলো ও আমার কাছে অসাধারণ লাগে।
চেষ্টা করে যান আরও এগিয়ে যাবেন।

 3 years ago 
  • পোস্টার রং দিয়ে ভাসমান আকাশের প্রকৃতির সুন্দর দৃশ্য ও পেইন্টং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। দক্ষতার সাথে পেইন্টিংটি করেছেন।সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপু আপনি আবারও আমাদের সামনে জল রং দিয়ে ভাসমান আকাশের উপর প্রাকৃতিক একটি দৃশ্য নিয়ে আসলেন । যেটা দেখতে অনেক সুন্দর লাগতেছে । তাছাড়া আপনি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন । আশাকরি আপনার কাছ থেকে আরো সুন্দর সুন্দর পেইন্টিং উপহার পাবো । আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56855.76
ETH 2540.09
USDT 1.00
SBD 2.24