সাতটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

photocollage_20231122151618451.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে মুরগির ফটোগ্রাফি। প্রত্যেক বাড়িতে কমবেশি সবাই মুরগি লালন পালন করে। আমাদের বাড়ি এবং আমার শ্বশুরবাড়ি তো আমরা মুরগি লালন পালন করি। দেশি মুরগি খাওয়ার মজাই আলাদা এবং ডিম খেতে খুব ভালো লাগে। কিছুদিন আগে আমার শ্বশুর বাড়িতে তাদের ঘরের সামনে গেরাও জায়গার মধ্যে মুরগি বাচ্চা নিয়ে দাঁড়িয়ে রইলো। তখন আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231028-WA0028.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। আসলে কিছু কিছু ফুল আছে যেগুলোর নাম আমরা জানি না দেখতে খুব ভালো লাগে। এই ফুলগুলো ছোট দেখতে বেশ কালার চমৎকার। ফুল গুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। অনেকদিন আগে আমি আমার হাজবেন্ডের সাথে বাজারে যাচ্ছিলাম একটি বাড়ির সামনে ফুলটি দেখতে পেলাম। তখন রিকশা দাঁড় করিয়ে আমি এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20220813_111239.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে প্রাকৃতিক ফটোগ্রাফি। প্রাকৃতিক পরিবেশ সবাইকে মুগ্ধ করে। আমার কাছে প্রাকৃতিক পরিবেশ অনেক ভালো লাগে। তবে এখন আবহাওয়া একটু ভিন্নরকম এই কারণে প্রাকৃতিক পরিবেশ বেশি ভালো লাগে। কিছুদিন আগে নদীর ধারে ঘুরতে গিয়ে প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি এই প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20231109_104952.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে আকাশের ফটোগ্রাফি। আকাশের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে। যদি আকাশটি হালকা নীল এবং সাদা থাকে তখন আরো বেশি ভালো লাগে। তবে গাছপালার উপর দিয়ে আকাশ গুলো দেখতে সত্যি আলাদা একটা সৌন্দর্য দেখা যায়। অনেকদিন আগে আমি রকি ভাইদের বাড়িতে বেড়াতে গিয়ে তখন আমি এই আকাশের ফটোগ্রাফি করেছিলাম। আজকে আমি এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231028-WA0029.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে জিনিয়া ফুলের ফটোগ্রাফি। জিনিয়া ফুল গুলো আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে ফুলের কালার এবং পাপড়ি অসাধারণ। এই ফুলগুলো বাসার সামনে থাকলে আলাদা একটা সৌন্দর্য লাগে। এবং এই ফুল গুলোর সুগন্ধ বেশ ভালো। অনেকদিন আগে আমি একটি নার্সারি বাগানে ঘুরতে গিয়েছিলাম। ওখান থেকে আমি এ জিনিয়া ফুলের ফটোগ্রাফি করেছি। তাই আজকে এই ফটোগ্রাফি খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি জিনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20220811_170450.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে শুকনো গাছের ডালের ফটোগ্রাফি। শুকনো গাছগুলো যখন মরে যায় তখন গাছগুলো এবং ডাল আর গুলো দেখলে খুব মায়া হয়। গাছের মধ্যে পাতা না থাকলে গাছগুলো শুষ্ক দেখা যায়। কিছুদিন আগে আমাদের বাড়ির উঠান থেকে আমি এই শুকনো গাছের ডালের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে খুব সুন্দর। আশা করি আমার এই ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG-20231028-WA0027.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুল আমাদের সবার অতি পরিচিত একটি ফুল। তবে জবা ফুল অনেক রকমের আছে। জবা ফুলের গাছগুলো অনেক বড় হয় আকারে। এবং এই ফুলগুলো কমবেশি আমাদের এলাকা দেখা যায়। এই ফুলের রস যদি হাতের মধ্যে ব্যবহার করা হয় হাতে ত্বক অনেক ভালো হয়। অনেকদিন আগে আমার এক আত্মীয়র বাড়ি থেকে আমি এই জবা ফুলে ফটোগ্রাফি করেছিলাম। আজকে এই ফটোগ্রাফি খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20220811_165906.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 8 months ago 

ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি পোস্ট দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। চমৎকার রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফির বেশ ভালো ছিল। তবে ফটোগ্রাফি গুলির মধ্যে বিশেষ করে আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি এবং জবা ফুলের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

ফটোগ্রাফি করতে গেলে অনেক ধৈর্য ধরে ফটোগ্রাফি করতে হয়। ধন্যবাদ আমার ফটোগ্রাফি পোস্টে মন্তব্য করার জন্য।

 8 months ago 

বাহ আপু আপনি দারুন ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে বিশেষ করে লাস্টে ফুলের ফটোগ্রাফিটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 8 months ago 

চেষ্টা করেছি সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে তাতে খুশি হয়েছি।

 8 months ago 

আপু আপনি খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আসলে সৌন্দর্য সবসময় মানুষের কাছে ভালো লাগে। জবা ফুলে ফটোগ্রাফি টা খুবই দারুণ হয়েছে। এত সমস্ত ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার ফটোগ্রাফির পোস্ট পড়ে উৎসাহ মূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগে আমার আমার সব সময় ফটোগ্রাফি করতে ভালই লাগে। তবে এখন সময়ের অভাবে তেমন একটা ফটোগ্রাফি করা হয় না। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই সুন্দর লেগেছে। সবচেয়ে বেশি ভালো লেগেছে ফুলের ফটোগ্রাফি গুলো এবং মুরগি ও মুরগির বাচ্চার ফটোগ্রাফি দেখে। এত সুন্দর ফটোগ্রাফার গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

ফটোগ্রাফি হচ্ছে একটি আর্ট আর সেই ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আপনার মন্তব্যে ভালো লাগবে।

 8 months ago 

আপু আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে জিনিয়া ফুল, আকাশের ফটোগ্রাফি, প্রাকৃতিক দৃশ্য খুব ভালো লেগেছে। ফটোগ্ৰাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

চেষ্টা করলেই এরকম সুন্দর ফটোগ্রাফি করা যায় ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 8 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে জিনিয়া ফুলের ফটোগ্রাফি এবং জবা ফুলের ফটোকপি খুবই ভালো লেগেছে।

 8 months ago 

দারুন মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ

 8 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সব সময় অসাধারণ হয় আপু। আপনি খুব দক্ষতা দিয়ে ফটোগ্রাফি গুলো করেন ভীষণ ভালো লাগে আমার কাছে। আজকেও ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হলেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালই লেগেছে। অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

পরবর্তী ভিন্নরকম ভাবে চেষ্টা করব আরো কিছু সুন্দর ফটোগ্রাফি মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63