রঙিন কাগজ দিয়ে তৈরি ব্যাগের অরিগ্যামি

in আমার বাংলা ব্লগ9 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। তাই ভাবলাম আজকের রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ব্যাগ তৈরি করে আপনাদেরকে দেখাবো। সব সময় এভাবে চেষ্টা করে রঙিন কাগজ দিয়ে কোন না কোন জিনিস তৈরি করার জন্য। আমার নিজেরও এরকম সুন্দর জিনিসগুলো তৈরি করতে ভীষণ ভালো লাগে। বিশেষ করে অরিগামী অথবা ওয়ালমেট গুলো তৈরি করতে একটু বেশি ভালো লাগে। কারণ ওই জিনিসগুলো তৈরি করতে অনেক সময় লাগে আবার দেখতেও ভীষণ সুন্দর দেখায় তাই। তাই ধাপে ধাপে চেষ্টা করেছি আজকে এই সুন্দর ব্যাগ এর অরিগামী তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি এই ব্যাগের অরিগামী আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG-20230603-WA0026.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

IMG-20230602-WA0028.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি লম্বা নীল রঙের রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর কাগজের মধ্যে পেন্সিল দিয়ে কিছু সমান ভাবে দাগ দিয়ে দিলাম।

IMG-20230602-WA0026.jpg

ধাপ - ২ :

তারপর পেন্সিলের দাগ গুলোর মধ্যে এবং চারপাশে সমানভাবে কাঁচি দিয়ে কেটে নিয়ে নিলাম।

IMG-20230602-WA0032.jpg

ধাপ - ৩ :

তারপর কেটে রাখা দুপাশে ঘাম লাগিয়ে সুন্দরভাবে ছোট মিনি ব্যাগের মত জোড়া লাগিয়ে দিয়ে নিলাম।

IMG-20230602-WA0027.jpg

ধাপ - ৪ :

তারপর উপরের অংশটা কেউ সুন্দরভাবে কেটে ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিয়ে নিলাম।

IMG-20230602-WA0023.jpg

ধাপ - ৫ :

এইভাবে আরেকটা রঙিন কাগজকে চিকন করে কেটে নিয়ে নিলাম।

IMG-20230602-WA0031.jpg

ধাপ - ৬ :

তারপর চিকন করে কাটা কাগজটাকে বড় ব্যাগের দুপাশে সুন্দরভাবে ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

20230531_220943_mfnr.jpg

ধাপ - ৭ :

তারপর ব্যাগের উপরে মার্কার চিকন কলম দিয়ে সুন্দরভাবে ইসমাইলের একটি আর্ট করে নিয়ে নিলাম।

20230531_215828_mfnr.jpg

শেষ ধাপ :

এভাবে আমি রঙিন কাগজে দিয়ে সুন্দর একটি ব্যাগ তৈরি করে নিলাম। আশাকরি আমার তৈরি করা এই ব্যাগ আপনাদের সবার অনেক পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG-20230603-WA0026.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 9 months ago 

আপনি আমাদের মাঝে প্রতিনিয়ত রঙিন কাগজ ব্যবহার করে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে শেয়ার করছেন।আপনার শেয়ার করা প্রত্যেকটা জিনিস আমার অনেক পছন্দ হয়।আজকেও রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি ব্যাগ তৈরি করেছেন। যা দেখতে খুব সুন্দর হয়েছে। এত সুন্দর একটি ব্যাগ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 9 months ago 

আমার তৈরি করা এই ব্যাগের অরিগ্যামি আপনাদের ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ব্যাগের অরিগ্যামিটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে রঙিন কাগজ দিয়ে ব্যাগটি তৈরি করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 9 months ago 

আপনার কাছে বেশ চমৎকার লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম।

 9 months ago 

ছোট একটি ব্যাগের অনেক সুন্দর অরিগামি তৈরি করলেন। এরকম অরিগামি দেখতে অনেক সুন্দর দেখায়। বিশেষ করে আপনার অরিগামির মধ্যে চোখগুলো আমার দেখতে অনেক ভালো লেগেছে। আপনি নিখুঁতভাবে তৈরি করার চেষ্টা করলেন। সব সময় সুন্দর কিছু তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেন। এত ছোট্ট একটি ব্যাগ তৈরি করার জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আমার তৈরি করা এই ব্যাগের অরিগ্যামি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম

 9 months ago 

বাহ! খুব চমৎকারভাবে কাগজ দিয়ে কিউট একটি ব্যাগ তৈরি করেছেন তো আপনি। আপনার তৈরিকৃত ব্যাগটি দেখতে খুবই সুন্দর লাগছে। ব্যাগ তৈরির ধাপগুলো আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধন্যবাদ আপনাকে উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 9 months ago 

আপনি সব সময় রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করে আমাদের সাথে শেয়ার করেন। আজকের তৈরি ব্যাগটি অনেক সুন্দর হয়েছে আপু এবং বেশ কিউট লাগছে। অসংখ্য ধন্যবাদ আপু দারুণ একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

এভাবেই চেষ্টা করে যাবো আপু যাতে সুন্দর সুন্দর জিনিস তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 9 months ago 

রঙিন কাগজের যেকোন জিনিস তৈরি করলে চমৎকার ফুটে ওঠে। আপনার তৈরি ব্যাগটি বেশ কিউট দেখাচ্ছে। বেশ কষ্ট করে এটি তৈরি করেছেন বোঝাই যাচ্ছে। ধন্যবাদ আপু চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

 9 months ago 

চেষ্টা করেছি চমৎকারভাবে ফুটিয়ে তোলার জন্য । আর আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে দিয়ে আপনি খুব সুন্দর একটি ব্যাগের অরিগামি বানিয়েছেন খুব ভাল হয়েছে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

চেষ্টা করুন যাতে কমেন্টগুলো আরেকটু বড় করতে পারেন।
মন্তবের জন্য ধন্যবাদ।

 9 months ago 

ব্যাগের অরিগ্যামি কিন্তু দেখতে অসাধারন লাগতেছে আপু। এধরনের রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে অসাধারন লাগে। ব্যাগের উপরে চোখ মুখ বানিয়ে দেওয়ার কারনে আরো বেশি সুন্দর লাগতেছে। এধরনের কাজ আমি ভীষণ পছন্দ করি ধন্যবাদ আপনাকে আপু।

 9 months ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ব্যাগের অরিগ্যামি তৈরি করেছেন। আপনার এই অরিগ্যামি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের অরিগ্যামি তৈরি করতে আমার কাছেও অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69849.38
ETH 3709.01
USDT 1.00
SBD 3.73