আমার লেখা কবিতা : " নিঃস্ব হয়েছি আমি "

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আজকে একজন নিঃস্ব মানুষকে দুঃখের বিষয় নিয়ে কবিতা লেখার চেষ্টা করলাম। একজন মানুষ ভালোবাসা ছাড়া কতটা নিঃস্ব হয়ে যায়, তা এই কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করেছি। আসলে আমাদের সবার জীবনের কম বেশি দুঃখ কষ্ট রয়েছে। কিন্তু সেটা যদি নিজের কাছের মানুষ থেকে পাওয়া হয় তখন কিন্তু সেটা মেনে নেওয়া যায় না। একদম আবেগী একজন মানুষের বিরহের কথাগুলো তুলে ধরার চেষ্টা করলাম। সেই মানুষটাকে যেন কখনোই ভোলার নয়। মূলত সেই মানুষটার কাছ থেকে কোন ধরনের সুখ বলতে কিছুই পাইনি সে। শুধুমাত্র দুঃখই পেয়ে গেছে। কিন্তু তারপরেও যদি ফিরে আসতো তাহলে অপেক্ষায় দিন কাটাচ্ছে। আজকের কবিতার মাধ্যমে এই সব বিষয়গুলো তুলে ধরার চেষ্টা করলাম। আশা করি কবিতাটি আপনাদের ভালো লাগবে।

20230122_224816_0000.png
ক্যানভি দিয়ে তৈরি

নিঃস্ব হয়েছি আমি,

এমন কেন কাঁদালে তুমি,
আমাকে ভুলে যাও একবার।
ব্যথা যদি দিয়ে থাকি,
আমাকে সাজাদাও শতবার।
ও সজনি কেন কাঁদালে বলো,
ভুল ভেঙ্গে কাছে এসো।
না হয় রবো তোমার কাছে ধনী,

আজও জ্বলে তোমারি প্রতীক্ষায়,
হৃদয়ে পথে বাতি।
আসবেনা কেন বলে দাও,
করেছি কি তোমার ক্ষতি।
কতটা নিঃস্ব হয়েছি আমি,
আজও খোঁজ তুমি নাওনি।

প্রতিশোধ কি নেবে তুমি,
প্রেমেরই প্রতি দানে।
মেনেছি ভুল ছিল আমার,
এসো তুমি এই উঠোনে।
কতটা নিঃস্ব হয়েছি আমি,
আজও খোঁজ তুমি নাওনি।

দুঃখ যে দেবে তুমি,
আগে কেন বলনি।
সব সুখের প্রতিদানে
দিয়েছো শুধু দুঃখের সাগর।
কতটা নিঃস্ব হয়েছে আমি
আজও খোঁজ তুমি নাওনি।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Sort:  
 2 years ago 

ওয়াও অসাধারণ আপনি অনেক সুন্দর করে নিঃস্ব হয়েছি আমি কবিতাটি লিখেছেন। আপনার কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। সপ্তাহে একদিন আপনি কবিতা লিখে থাকেন। তবে আমাদের মধ্যে অনেক মানুষ আছে যারা নিঃস্ব। এবং মানুষ ভালোবাসা এবং অন্যান্য বিভিন্ন কারণে নিঃস্ব হয়ে যায়। আপনার কবিতার মধ্যে খুব সুন্দর করে তা তুলে ধরেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন মানুষ সবার মাঝেই বেঁচে থাকে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

একই ধরনের পোস্ট করতে সত্যিই ভালো লাগেনা। তাই মাঝে মাঝে ভিন্ন ধরনের পোস্ট করতে ইচ্ছে করে। আপু আপনিও আপনার পোষ্টের মাঝে ভিন্নতা আনার জন্য সুন্দর ভাবে কবিতা লিখেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। আপনার লেখা কবিতাটি চমৎকার হয়েছে আপু। কবিতার ছন্দ এবং কথা খুবই সুন্দর ছিল।

 2 years ago 

আসলেই কবিতাগুলো ভিন্নতা নিয়ে আসে পোষ্টের মাধ্যে। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

একদম যথার্থ বলেছেন আপু যে একি পোষ্ট করতে ইচ্ছে করে না ৷ আর তাই মাঝে মাঝে ভিন্নতা আনার দরকার ৷ আর সত্যি বলতে কবিতা এখন কমবেশি সবাই বেশ ভালোই লিখছে ৷

জীবনে বেঁচে থাকতে হলে সুখ কষ্ট বেদনা এগুলোকে নিয়েই থাকতে হবে ৷ কারন এগুলোও জীবনের একটা বড় অংশ ৷
যা হোক আপু দারুন একটি কবিতা উপস্থাপনা করেছেন ৷ অনেক ভালো লাগলো কবিতাটি পড়ে ৷ ধন্যবাদ

 2 years ago 

জীবনে আসলেই দুঃখ কষ্ট সব কিছু নিয়েই পথ চলতে হয়। এসব কিছু না থাকলে জীবনটা যেন অন্ধকারে ঢেকে যায়।

 2 years ago (edited)

আপনার কবিতা পড়ে ভালো লাগলো। খুব সুন্দর কবিতা লিখেছেন আপনি। মনে অনুভূতিগুলো কবিতার মাধ্যমে উপস্থাপন করেছেন। প্রিয় মানুষকে হারিয়ে ফেলার অনুভূতি সত্যি খুব কষ্টের। প্রিয় মানুষ যদি হৃদয়ে কষ্ট দেয় তাহলে এ কষ্ট ভুলা কখনো যায় না। এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার কবিতাটি পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

মাঝে মাঝে পোষ্টের মধ্যে ভিন্নতা আনলে দেখতে অনেক ভালো লাগে। সে হিসাবে আপনি কবিতার মাঝে একটু ভিন্নতা আনলেন। আর আপনি সপ্তাহে একদিন কবিতা লিখে থাকেন। আজকে আপনার কবিতাটি খুবই অসাধারণ লাগলো আমার কাছে। আমি প্রায় সময় আপনার কবিতাগুলো পড়ে থাকি আপনি সবসময় চমৎকার কবিতা লেখেন। তবে আজকে কবিতার মাঝে নিঃস্ব একাকীত্ব খুব সুন্দর করে কবিতার মাঝে পটিয়ে তুলেছেন।

 2 years ago 

চেষ্টা করলাম আমি, আমার কবিতাটি সুন্দরভাবে লিখে আপনাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু চেষ্টা কখনো বিফলে যায় না আপনি যেকোনো কাজে নিজের চেষ্টার সর্বোচ্চটা দিলে সফল হবেনিই‌। আমি জানি আপনি ছবি অঙ্কন করতে খুবই ভালো পারেন সেই কাজে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েই চলেছেন। আজকে দারুন একটা কবিতা লিখেছেন যেটা বাস্তব ভিত্তিক প্রতিটা মানুষের উচিত ভালবাসার মানুষগুলোর শ্রদ্ধা সম্মান করা অনেক ভালো লাগলো কবিতা পড়ে।

 2 years ago (edited)

আমিও চেষ্টা করি আমার সব পোস্ট অথবা যেকোনো কাজের মধ্যেই একেক সময় একেক ধরনের ভিন্নতা নিয়ে আসার জন্য।

 2 years ago 

মানুষ সব চেয়ে বেশি কষ্ট পায় তার কাছের মানুষ থেকে এবং পাশের মানুষ থেকে।এমন কিছু কিছু ভালোবাসা আছে যা মানুষকে নিঃস্ব করে দেয়।না পাওয়ার যন্ত্রণায় মানুষ নিজেকে নিঃস্ব করে দিতে বাধ্য হয়।নিঃস্ব হয়েছি আমি বেশ সুন্দর একটি কবিতা লিখেছেন নামটিও দারুন হয়েছে।এবিবি ফনের উদ্যোগে সুন্দর সুন্দর কবিতা লিখছেন অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

এমন মানুষ আসলেই পাওয়া খুবই ভাগ্যের ব্যাপার। যে মানুষ সারা জীবন পাশে থাকতে পারে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। সত্যি অসাধারণ কবিতা লিখেছেন। আপনার কবিতার ভাষা গুলো ছিল অসাধারণ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57459.91
ETH 2436.61
USDT 1.00
SBD 2.38