আর্ট :- রং কলম দিয়ে আঁকা কালারফুল আর্ট

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি সুন্দর একটি কালারফুল আর্ট করার চেষ্টা করলাম। এরকম কালারফুল আর্ট গুলো করতে অনেক ভালো লাগে। তাই মাঝেমধ্যেই রং কলম দিয়ে এরকম সুন্দর আর্ট করে থাকি। কারণ পোস্টার রঙের আর্ট গুলো যেমন দেখতে খুব সুন্দর দেখায় তেমনি রং কলমের আর্ট গুলো দেখতে অনেক সুন্দর দেখায়। তাই আমি কোন পেইন্টিং এর পাশাপাশি এরকম আরো গুলো করার চেষ্টা করি। আজকে হঠাৎ করে কালারফুল করার চেষ্টা করলাম। এই আর্টের মধ্যে আমার কাছে বিভিন্ন কালার দিয়ে আর্ট করতে অনেক ভালো লাগে। তাই আজকে সুন্দরভাবে কালারফুল করে আপনাদের মাঝে ভাগ করে নিলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20231124_173328.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ রং কলম
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20231118_194132.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর খাতার মাঝখানে উপরে লাল এবং কমলা কালার রং দিয়ে কিছুটা দাগ টেনে রং করে নিলাম।

IMG_20231029_105105.jpg

ধাপ - ২ :

তারপর নিচে হলুদ এবং হালকা সবুজ কালার দিয়ে আরও কিছু দাগ টেনে রং করে নিয়ে নিলাম।

IMG_20231029_105155.jpg

ধাপ - ৩ :

তারপর নিচের অংশে কালো রং দিয়ে আরো কিছু দাগ টেনে কিছুটা পানির মতো ছায়া দিয়ে নিয়ে নিলাম।

IMG_20231029_105315.jpg

ধাপ - ৪ :

তারপর নারিকেল গাছের মত করে বিভিন্ন কালারের রং গুলোর মাঝখানে কিছু দাগ টেনে নিয়ে নিলাম।

IMG_20231029_105428.jpg

ধাপ - ৫ :

তারপর নারিকেল গাছের মতো ছোট ছোট করে দুটি গাছের মধ্যে কিছু পাতা রং করে নিয়ে নিলাম।

IMG_20231029_105556.jpg

ধাপ - ৬ :

তারপর উপরে কিছু ছোট ছোট পাখি সুন্দর ভাবে রং করে সুন্দর আর্ট করে নিয়ে নিলাম।

IMG_20231029_105747.jpg

শেষ ধাপ :

এভাবে সুন্দর একটি কালারফুল আর্ট করে নিয়ে নিলাম। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20231124_173328.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 months ago 

কালার পেন দিয়ে দারুন একটি কালারফুল আর্ট করেছেন ।দেখতেই বেশ ভালো লাগছে। গাছ পাখি খুবই চমৎকার করে এঁকেছেন। যার কারণে অনেক বেশি সুন্দর হয়েছে আপনার আর্টটি ।বেশ ভালো লাগলো দেখে ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

রং কলমের আর্ট গুলো কিন্তু আসলেই ভীষণ সুন্দর হয়

 2 months ago 

আপু আপনার আর্ট খুবই সুন্দর হয়েছে।আপনার প্রত্যেকটি আর্ট আমার অনেক ভালো লাগে। রং কলম দিয়ে কালারফুল একটি আর্ট করেছেন দেখে ভালো লাগলো আপু। দেখতে অনেক সুন্দর হয়েছে।

 2 months ago 

ধন্যবাদ সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 months ago 

আপু আপনার আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে আজ ও তার ব্যতিক্রম হয়নি।সত্যি আপু আপনার আর্টের তুলনা হয় না। আজকের দৃশ্যটি দেখতে অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আজকে আমার পোস্টে দেখে বেশ সুন্দর মন্তব্য করলেন আপনি

 2 months ago 

কালার পেন দিয়ে অসাধারণ একটি আর্ট করেছেন আপু। যেটা দেখতে খুবই সুন্দর লাগছে। বিশেষ করে আলাদা আলাদা কালার ব্যবহার করায় বেশ ফুটে উঠেছে প্রত্যেকটা দৃশ্য। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি কালারফুল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

এই কালার পেন গুলো দিয়ে আর্ট করতে কিন্তু আমার নিজের কাছেও বেশ ভালো লাগে।

 2 months ago 

আমি প্রথমে দেখে মনে করেছিলাম আপনি আর্ট টি পোস্টার রং অথবা অন্য কোন রং দিয়ে এঁকেছেন। কিন্তু পরে বুঝতে পারলাম এটি রং কলম দিয়ে আঁকা আর্ট। অনেক সুন্দর হয়েছে আপু আপনার আর্ট। দেখে তো আমার খুবই ভালো লাগলো। সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

এটি কালার কলম গুলো দিয়ে চেষ্টা করেছি সুন্দরভাবে আর্ট করার জন্য

 2 months ago (edited)

রং করুম দিয়ে আঁকা কালারফুল আর্টটি দেখতে দারুন লাগতেছে। বিশেষ করে গাছটি বেশ সুন্দরভাবে ফুটো উঠেছে চমৎকারভাবে। দারুনভাবে সম্পূর্ণ করেছেন। আপনার এই ধরনের কাজগুলি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বেশ দারুন লাগলো। ধন্যবাদ।

 2 months ago 

প্রতিনিয়ত দারুণ কমেন্ট করেন আপনার কমেন্ট পড়ে অনেক উৎসাহিত হই

 2 months ago 

রং কলম দিয়ে চমৎকার একটি কালার ফুল আর্ট আপনি করেছেন। আর্টটি দেখতে সত্যি ভীষণ মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে আকাশে পাখি উড়ার দৃশ্য এবং গাছের আর্ট আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 2 months ago 

এ ধরনের আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে আপনার ভালো লেগেছে যেন খুশি হলাম

ওয়াও আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন দেখে আমার অনেক বেশি ভালো লাগলো।রং কলম দিয়ে আঁকা কালারফুল আর্ট, অনেক দক্ষতা এবং অভিজ্ঞতার সহিত আপনি আমাদের মাঝে নিখুঁতভাবে তৈরি করে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের মাঝে উপহার স্বরূপ দেওয়ার জন্য।

 2 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ জানাই সুন্দর মন্তব্য করার জন্য আমাকে

 2 months ago 

অসাধারণ একটি আর্ট করলেন আপু আপনি রং কলম দিয়ে। এত সুন্দর একটি আর্ট দেখতে খুবই ভালো লাগলো। বিশেষ করে প্রাকৃতিক দৃশ্যের সাথে সূর্যাস্তের দৃশ্য। আমার এমন সুন্দর প্রকৃতি দেখতে খুব ভালো লাগে। যখন আপনার আর্ট দেখতে পেলাম দেখে তো মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর করে আপনি ধাপ গুলো শেয়ার করলেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমার কাছেও রঙ কলমের আর্ট গুলো করে আপনাদের মাঝে শেয়ার করতে অনেক ভালো লাগে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65156.13
ETH 3530.38
USDT 1.00
SBD 2.48