DIY || এসো নিজে করি || 👁️🤗 সুন্দর একটি চোখের ম্যান্ডেলা আর্ট 👁️🤗 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই আজকে একটি চোখের ম্যান্ডেলা আর্ট অংকন করলাম। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

CamScanner 02-28-2022 14.25.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার মধ্যে একটি চোখের স্কেচ নিলাম। তারপর সেই চোখের স্কেচ এর চারপাশে কিছু ফুল এঁকে নিলাম।

ধাপ ২ :

তারপর মার্কার কলম দিয়ে চিকন করে চোখের ভ্রুটাকে এঁকে নিলাম।

ধাপ ৩ :

তারপর সেই ভ্রু এর মধ্যে কিছু ছোট ছোট গোল ফুল এঁকে নিলাম। সেই ফুলগুলোর কারণে ভ্রুটা আরও অসাধারন দেখায়।

ধাপ ৪ :

তারপর সেই ভ্রু এর চারপাশে আরো কিছু ছোট ছোট ফুল এঁকে নিলাম। তারপর ভ্রু এর সামনের দিকে লটকানো কিছু সুন্দর ফুল এঁকে নিলাম।

ধাপ ৫ :

তারপর কালো কলম দিয়ে চোখের চারপাশের সুন্দরভাবে চিকন করে দাগ টেনে এঁকে নিলাম।

ধাপ ৬ :

তারপর আবার কাল কলম দিয়ে চোখের উপরের আর নিচের ছোট-বড় কিছু পাপড়ি এঁকে নিলাম।

ধাপ ৭ :

তারপর কালো কলম দিয়ে চোখের ভিতর রাজা টা কে সুন্দরভাবে রং করে নিলাম। তারপর কিছু মাঝখানে সাদা রং দিয়ে নিলাম। তখন চোখটাকে অনেক সুন্দর দেখা যায়।

ধাপ ৮ :

তারপর চোখের নিচের দিকে কিছু ছোট ছোট ফুল এঁকে নিলাম। এইভাবে সুন্দর একটি চোখের ম্যান্ডেলা আঁকা শেষ করলাম।

শেষ ধাপ :

এইভাবে চোখের একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করে নিলাম। আশা করবো আমার এই ম্যান্ডেলা আর্ট টি আপনাদের সকলের পছন্দ হবে।

IMG_20220228_142916.jpg

IMG_20220228_142908.jpg

IMG_20220228_142902.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। একটি মেয়ের চোখের ম্যান্ডেলা আর্ট এর দৃশ্যটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি খুব দক্ষতার সাথে নিপুণ হাতে এটি অঙ্কন করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 3 years ago 

অনেক দিন পর এমন অসাধারণ একটি মান্ডালা আর্ট দেখলাম। অবশ্য আপনার আর্ট নিয়ে নতুন করে কি বলব। আপনি তো বরাবরই আর্ট এর কাজে অসাধারণ। ধন্যবাদ আপু প্রতিবার এত সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। এভাবেই ভালো কাজগুলো নিয়ে জীবনে অনেক দূর এগিয়ে যান। অনেক ভালোবাসা ও শুভকামনা রইল আপনার জন্য 💞।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 3 years ago 

আজকে সুন্দর একটি ম্যান্ডেলা আট করেছেন। বিশেষ করে চোখের মণির সৌন্দর্য তা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আপনার প্রতিটি অংকন এর মধ্যে মাধুর্যতা খুঁজে পাওয়া যায়। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🤗

 3 years ago 

আসলেই আপু আপনার হাতে জাদু আছে বলতে হয়। অসাধারণ একটি চোখের ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। চোখের ম্যান্ডেলা টা আমার কাছে খুবই ভালো লেগেছে এবং আপনি প্রতিটি স্টেপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই রইল।

 3 years ago 

অনেক সুন্দর একটা কমেন্ট করার জন্য ধন্যবাদ 🤗🤗

অনেক সুন্দর হয়েছে আপু চোখের ম্যান্ডেলা টি। চোখের ভুরুর ডিজাইন টা অনেক বেশি ভালো লাগছে দেখতে। চমৎকার একটি ম্যান্ডেলা আমাদের মাঝে উপস্থাপনের জন্য ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗🤗

 3 years ago 

খুবই সুন্দর ভাবে সুন্দর একটি চোখের ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন আপু।ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। একটি চোখের ম্যান্ডেলা আর্ট তৈরি করা প্রত্যেকটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার এমন সুন্দর একটি জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আসলেই আপু দারুন ছিল সুন্দর একটি চোখের ম্যান্ডেলা আর্ট। আমি দেখে মুগ্ধ হলাম। আপনি দারুন দক্ষতা নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗🤗

 3 years ago 

তোমার কাজ দেখে আমি মুগ্ধ হলাম। এত অসাধারন একটি পোস্ট করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল তোমার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 3 years ago 

আপনি সুন্দর একটি চোখের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখে খুব ভালো লাগলো। বিশেষ করে ছোট ছোট নিখুঁত কাজগুলো খুব ভালোভাবে ফুটে উঠেছে। তাছাড়া চোখের চাহনিটা খুব ভালো লাগছে। আপনি চোখের ম্যান্ডেলা আর্ট এর প্রত্যেকটি ধাপ সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি চোখের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 3 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে সুন্দর একটি চোখের ম্যান্ডেলা আর্ট করছেন। দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗🤗

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33