আর্ট :- রং কলম দিয়ে আঁকা কালারফুল একটি আর্ট

in আমার বাংলা ব্লগ3 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের মাঝে আবারও সুন্দর একটি আর্ট করে শেয়ার করব। আমার কাছে কিন্তু এখন বেশ ভালো লাগে এই ধরনের আর্ট গুলো করতে। আমি সব সময় চেষ্টা করি পোস্টার রং অথবা রং কলম দিয়ে সুন্দর আর্ট গুলো করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। কারণ এই ধরনের আর্ট গুলো করতে আমার কাছে বেশ ভালো লাগে। কিন্তু যে কোন ধরনের আর্ট করতে গেলে অনেক ধৈর্য ধরে করতে হয়। কারণ যত বেশি ধৈর্য ধরে সুন্দর একটা আর্ট করা যায় ততই দেখতে ভালো লাগে। তাই আমি আজকে সহজ হলেও চেষ্টা করেছি রং- কলম দিয়ে সুন্দরভাবে একটি কালারফুল আর্ট করে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। হঠাৎ করে যখন রং করতে বসলাম তখন এই আর্ট করতে কিন্তু বেশ ভালো লাগলো। এ ধরনের আরো গুলো পুরোপুরি ভাবে কমপ্লিট হয়ে যাবার পরে আমার কাছে কিন্তু বেশ ভালো লাগে। তাই আজকে এই আর্ট আপনাদের মাঝে ভালোভাবে শেয়ার করলাম। আশা করি আমার আজকের এই আর্ট আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20240706_094332.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ রং কলম
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20231118_194132.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর প্রথমে খাতার উপরের অংশে গাঢ় নীল রং এবং হালকা নীল রং কলম দিয়ে কিছু দাগ টেনে নিয়ে নিলাম।

IMG_20240628_182438.jpg

ধাপ - ২ :

তারপর সবুজ এবং গাঢ় গোলাপি রঙ কলম দিয়ে আবারো কিছু দাগ টেনে নিয়ে নিলাম।

IMG_20240628_182553.jpg

ধাপ - ৩ :

তারপর লাল, কমলা, হলুদ আরো রং কলম দিয়ে আরো কিছু দাগ টেনে সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240628_182921.jpg

ধাপ - ৪ :

তারপর বিভিন্ন কালারের রং এর উপরে মোটা মার্কার কলম দিয়ে দুটি বড় নারিকেল গাছ সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240628_183357.jpg

ধাপ - ৫ :

তারপর মাঝখানে আরো দুটি ছোট নারিকেল গাছ সুন্দরভাবে মার্কার কলম দিয়ে রং করে নিয়ে নিলাম।

IMG_20240628_183555.jpg

ধাপ - ৬ :

তারপর সাদা কলম দিয়ে কিছু মাঝখানে ছোট ছোট ফোটা এবং কিছু কালো রং দিয়ে পাখি এঁকে নিয়ে নিলাম।

IMG_20240628_183828.jpg

শেষ ধাপ :

এভাবেই খুব সুন্দর একটি কালারফুল একটি আর্ট করে নিয়ে নিলাম। আশা করি আমার আজকের এই আর্ট আপনাদের সবার বেশ পছন্দ হবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20240706_094332.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 days ago 

রং কলম ব্যবহার করে আপনি খুব চমৎকার একটি অংকন শেয়ার করেছেন আপনি। আমার কাছে খুবই দারুন লাগছে এটা।ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 2 days ago 

আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো ধন্যবাদ

 3 days ago 

অনেক অনেক ভালো লেগেছে আপনার তৈরি করা আজকের এই সুন্দর আর্ট। চমৎকারভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আপনি এই চিত্র অংকনের ফিনিশিং দিয়েছেন। বেশ অনেকগুলো কালার ব্যবহার করেছেন তাই চিত্রের সৌন্দর্য সৃষ্টি হয়েছে, যা দেখে অনেক অনেক ভালো লাগলো আমার।

 2 days ago 

সুন্দর মন্তব্য করে এভাবে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 3 days ago 

যে কোন আর্ট সময় নিয়ে করলে তা সুন্দর হয়। আপনার আজকের আকাঁ আর্টটিও দেখতে বেশ সুন্দর লাগছে। বেশ সহজ করে ধাপগুলো উপস্থাপন করেছেন। ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 days ago 

যতদিন যাচ্ছে ততই নিজের আঁকা আর্ট গুলো নিজের কাছে বেশি ভালো লাগে

 3 days ago 

আপনি প্রতিনিয়ত খুবই চমৎকার আর্ট তৈরি করে যাচ্ছেন। আপনার তৈরি আর্ট আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকেও আপনি খুবই চমৎকার রং কলম দিয়ে আর্ট তৈরি করেছেন। এটি তৈরি করার প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 2 days ago 

আপনি সব সময় মতো এবারও ভালো মন্তব্য করেছেন দেখে খুশি হলাম

 3 days ago 

কলম দিয়ে অনেক সুন্দর একটি আর্ট করেছেন আপু। আপনার আর্ট খুবই ভালো লাগে। আর এই ধরনের আর্ট গুলো দেখতেও অনেক ভালো লাগে। চমৎকার একটি আর্ট করে আমাদের সবার মাঝে উপস্থাপন করেছে এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 days ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 3 days ago 

খুব চমৎকার একটি আর্ট করেছেন আপু দেখে খুব ভালো লাগলো। কালার কম্বিনেশন টা বেশ ভালো ছিল। সর্বোপরি খুব সুন্দরভাবে ধাপে ধাপে তুলে ধরাতে অনেক বেশিই আকর্ষণীয় হয়ে উঠেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন সর্বদায় ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করছি।

 2 days ago 

ধন্যবাদ আপনাকে আপু আপনার সুন্দর মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো

 3 days ago 

রং কলম ব্যবহার করে এরকম অনেক সুন্দর সুন্দর করা যায়। আপনি অনেক সুন্দর করে আজকে একটা কালারফুল আর্ট করেছেন রং কলম ব্যবহার করে। যেটা দেখে আমি অনেক মুগ্ধ হয়েছি। কালারফুল ব্যাকগ্রাউন্ড এর উপরে কালো কালার দিয়ে গাছপালা আঁকার কারণে দেখতে অনেক সুন্দর লাগতেছে। আপনি প্রতিনিয়তই দক্ষতা কৈ কাজে লাগিয়ে সুন্দর সুন্দর আর্ট করেন যেগুলো আমি দেখি। আর আমার কাছে আপনার প্রত্যেকটা আর্ট দেখতে ভালো লাগে। আশা করছি এরকম সুন্দর আর্ট আপনি সবসময় আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 days ago (edited)

রং কলম ব্যবহার করে এই সুন্দর আর্ট করেছে আমার নিজের কাছেও কিন্তু এই আর্ট করার পরে বেশ ভালো লাগলো

 3 days ago 

এরকম রং কলম গুলো দিয়ে আর্ট করতে আমার নিজের কাছেও অনেক বেশি ভালো লাগে। আমি নিজেও এখন এই রং কলাম গুলো দিয়ে আর্ট করে থাকি। রং কলম গুলো দিয়ে বিভিন্ন রকম আর্ট করলে যেমন সুন্দর হয় তেমনি অনেক বেশি কালারফুল হয়। যা দেখলে চোখ একেবারে জুড়িয়ে যায়। ঠিক তেমনি ভাবে আপনার আজকের করা এই আর্ট দেখে আমার চোখ জুড়িয়ে গিয়েছে। আপনার এই সুন্দর আর্ট টি আমি যতই দেখছিলাম ততই মুগ্ধ হচ্ছিলাম। সুন্দর করে পুরোটা আপনি ফুটিয়ে তুলেছেন দেখে ভালো লাগলো।

 2 days ago 

আমার এই আর্ট আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে

 3 days ago 

রং কলম দিয়ে চমৎকার সুন্দর একটি কালার ফুল প্রাকৃতিক দৃশ্যের আর্ট পড়েছেন আপু। ভীষণ চমৎকার সুন্দর লাগছে আপনার আট প্রাকৃতিক দৃশ্যটি। ধাপে ধাপে আর্ট পদ্ধতি চমৎকার সুন্দর ভাবে আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ধন্যবাদ আপনাকে সুন্দরের চ্যাট পদ্ধতি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 2 days ago 

রং কলম দিয়ে এ ধরনের আর্ট করতে আমার কাছেও বেশ ভালো লাগে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43