রংধনু ব্রাশ আর্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা ৮ করে দেখাবো। এরকম সুন্দর কালারফুল আর্ট গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। এমনিতেও জল রং দিয়ে আঁকলে ছবিগুলো বেশ সুন্দর দেখায়। ছোট অথবা বড় আর্ট হোক দুটোই বেশ সুন্দর লাগে। আমার কাছে তো সব সময় জল রং দিয়ে আঁকতে অনেক ভালো লাগে। তাই আমি মাঝে মাঝে চেষ্টা করি জল রং দিয়ে সুন্দর কিছু আঁকার জন্য। তাই আজকে অন্যরকম ভাবে জল রং দিয়ে রংধনুর ব্রাশ আকার চেষ্টা করলাম। আসলে ছোটবেলায় এরকম ভাবে আমরা কতই না রংধনু আঁকতাম। কারণ স্কুলে তখন এগুলো দেখতে বেশ ভালই লাগতো। আমার তো এই রংধনুর ব্রাশ গুলো রং করার পরে স্কুলের কথা বেশ মনে পড়ল। যাইহোক এরকম স্মৃতি গুলো মনে পড়লে বেশ ভালোই লাগে। চেষ্টা করেছি আজকেও সুন্দর একটি আর্ট করার জন্য। তাই অন্য কোন আর্ট আজকে না করে সিম্পল ভাবে এই রংধনুর আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের সবার বেশ ভালো লাগবে।

IMG_20231124_165828.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20230917_185836.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রং করার বড় ব্রাশ নিলাম। তারপর রংধনুর মত কয়েকটি রং ব্রাশের উপরে সুন্দরভাবে লাগিয়ে নিলাম।

IMG_20231006_085044.jpg

ধাপ - ২ :

তারপর একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর রংধনুর মত আঁকা ব্রাশের নিচের অংশে কালো মোটা মার্কার দিয়ে দাগ টেনে নিলাম।

IMG_20231006_085302.jpg

ধাপ - ৩ :

তারপর এক পাশের একটি রঙের আঁকা ব্রাশের উপরে কয়েকটি রং লাগিয়ে নিলাম।

IMG_20231006_085317.jpg

ধাপ - ৪ :

তারপর আঁকার খাতার মধ্যে রংধনুর উপরের আরো কিছু অংশ কালো মার্কার দিয়ে রং করে নিয়ে নিলাম।

IMG_20231006_085411.jpg

ধাপ - ৫ :

তারপর আবারও কালারফুল রং গুলো দিয়ে আরেকটি সুন্দর রংধনুর ব্রাশের মত রং করে নিলাম।

IMG_20231006_085427.jpg

ধাপ - ৬ :

তারপর আগের ব্রাশের মতো একই রকম ভাবে অন্য ব্রাশের ও নিচের অংশ কালো মার্কার দিয়ে রং করে নিলাম।

IMG_20231006_085445.jpg

শেষ ধাপ :

এভাবে কালারফুল দুটি রংধনুর ব্রাশ রং করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20231124_165828.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

আর্ট সম্পর্কে বেশ ধারনা দিয়েছেন আপু। যেগুলো আমার একদমই জানা ছিলোনা। তবে এটা সত্যি যে জল রঙ দিয়ে ছবি আকলে আরো বেশি সুন্দর লাগে। আপনার আঁকা রঙধনু ব্রাশটি খুবই সুন্দর হয়েছে আপু। বেশ চমৎকার লাগছে।

 6 months ago 

জল রং দিয়ে এরকম সুন্দর আর্ট করতে আমার কাছে বেশ ভালই লাগে

 6 months ago 

আপু আপনার এই আর্ট আমার কাছে অনেক ইউনিক লেগেছে। রংধনু আর্ট যেমন নাম দিয়েছেন দেখাতেও তেমনি রংধনুর মতোই দেখাচ্ছে। আপনার কালার ফিনিশিং এত সুন্দর হয়েছে যার জন্য দেখতে এত বেশি সুন্দর দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার আর্ট সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

ব্রাশ দিয়ে রংধনুর আর্টটি অসাধারণ হয়েছে আপু। এ ধরনের আর্টগুলো খুব সুন্দর ফুটে ওঠে। আপনার আর্ট টি দেখতেও খুবই সুন্দর লাগছে।ধন্যবাদ সুন্দর একটি রংধনু আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চেষ্টা করেছি অন্যরকম ভাবে ফুটিয়ে সুন্দর একটি আর্ট করার জন্য।

 6 months ago 

অসাধারণ একটা পেইন্টিং আমাদের মাঝে উপহার দিয়েছেন আপু। আপনি ঠিকই বলেছেন আপু ছোট সময় স্কুলে অনেক ধরনের পেইন্টিং করতাম। তোর এখন আর তেমন একটা পেইন্টিং করা হয়ে ওঠেনা। তবে রংধনুর ব্রাশ পেইন্টিং আমার কাছে বেশ ভালো লেগেছে। ধাতগুলো সুন্দরভাবে উপস্থাপন করার মাধ্যমে শেয়ার করেছেন যা পেইন্টিং এর চিত্র অনেক সুবিধা হয়েছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার কাছে আমার আর্ট ভালো লেগেছে জেনে খুশি হলাম

 6 months ago 

বাহ্ ! চমৎকার এঁকেছেন আপু ৷ রংধনু'র সাথে ব্রাশের আর্টটি চমৎকার হয়েছে ৷ ভীষণ ভালো লাগলো আর্টটি দেখে ৷ জল রং দিয়ে এতো সুন্দর একটি আর্ট , আসলে দারুন হয়েছে ৷ বিশেষ করে রংধনু'র রং বেশ ভালো ভাবে ফুটিয়ে তুলেছেন ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ৷

 6 months ago 

এরকম আর্ট গুলো আমার কাছে সব সময় আঁকতে বেশ ভালো লাগে।

 6 months ago 

এই বিষয় কিন্তু আমার কোন ধারণাই ছিল না একটি ব্রাশের দৃশ্য তৈরি করবেন রং ধনুর মাধ্যমে। বিভিন্ন রঙের মিশ্রণে কিন্তু দারুণ রংধনুর দৃশ্য অঙ্কন করেছেন। খুবই ভালো লাগলো আপনার সুন্দর এই আর্ট দেখতে পেরে।

 6 months ago 

আমি চেষ্টা করেছি সুন্দর আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 6 months ago 

রংধনুর অনেক সুন্দর একটি ব্রাশ আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রংধনুর ব্রাশ আর্টটি দেখতে অনেক সুন্দর লাগছে। ব্রাশ আর্ট করার বিবরণ গুলো পড়ে এবং ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর একটি চিত্র অংকনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

উৎসাহমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 6 months ago 

ছোটবেলায় স্কুলে রংধনু আঁকার কথা স্মরণ করে আজকেও খুবই সুন্দর একটি রংধনু ব্রাশের আর্ট করেছেন আপনি। আপনার আজকের এই রংধনু ব্রাশের আর্ট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমিও ছোটবেলায় এরকম আর্ট গুলো করতে বেশ পছন্দ করতাম।

 6 months ago 

চমৎকারভাবে রংধনুর ব্রাশ আর্ট করেছেন আপু। এ ধরনের ইউনিক আর্ট গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আর্ট করার প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 6 months ago 

আমার পোস্টে সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44