DIY || এসো নিজে করি || 🏡🏡 আয়নার মধ্যে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং 🏞️🏞️ ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG_20220419_115701.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ আয়না
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার জন্য সুন্দর আয়না নিয়ে নিলাম। তারপর সে আয়নাটার উপরের অংশে সাদা ও নীল রং করে নিলাম।

IMG-20220527-WA0014.jpg

IMG-20220527-WA0002.jpg

ধাপ ২ :

তারপর আকাশের মাঝখানে নিচের অংশে হালকা সবুজ আর হলুদ রং দিয়ে ছোট ছোট কয়েকটি পাহাড়ি গাছ রং করে নিলাম।

IMG-20220527-WA0004.jpg

IMG-20220527-WA0001.jpg

ধাপ ৩ :

তারপর আমাদের কাজের একপাশে সুন্দরভাবে একটি কুড়ে ঘরের দেয়ালের ওপারে কয়েকটি গাছ বিভিন্ন কালার দিয়ে রং করে নিলাম।

IMG-20220527-WA0016.jpg

IMG-20220527-WA0015.jpg

ধাপ ৪ :

গাছপালার নিজের মাঝখানে সাদা রং দিলে সুন্দর একটি সাগর সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220527-WA0003.jpg

IMG-20220527-WA0017.jpg

ধাপ ৫ :

তারপর কুঁড়েঘর আর কুঁড়েঘরের নিচের অংশের গাছগুলোকে সবুজ আর কফি কালার রং দিয়ে সুন্দরভাবে ধীরে ধীরে রং করে নিলাম।

IMG-20220527-WA0006.jpg

IMG-20220527-WA0005.jpg

ধাপ ৬ :

তারপর সাগরের অন্যপাশেও সবুজ আর হলুদ রঙের ছোট ছোট কয়েকটি ঘাসের জায়গা রং করে নিলাম।

IMG-20220527-WA0013.jpg

IMG-20220527-WA0012.jpg

ধাপ ৭ :

তারপর সেই সাগরের একপাশে কাল আর সবুজ রং দিয়ে দুটি নারিকেল গাছ সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220527-WA0007.jpg

IMG-20220527-WA0008.jpg

ধাপ ৮ :

তারপর নদীর পানির একপাশে সাদা রং দিয়ে ছোট বড় দুটি রাজহাঁস সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220527-WA0011.jpg

IMG-20220527-WA0009.jpg

ধাপ ৯ :

এইভাবে সুন্দর একটি আয়নার মতো প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং টাকে সুন্দরভাবে ধীরে ধীরে রং করা শেষ করে নিলাম।

IMG-20220527-WA0010.jpg

শেষ ধাপ :

এইভাবে খুব চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং অঙ্কন করে নিলাম। আশা করব এটা আপনাদের সকলের খুবই পছন্দ হবে।

IMG_20220419_115701.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

হয়তো শিল্পটা সম্পর্কে অনেক আগে থেকেই জানি,তবে আজ নতুন একটা মোড় দেখলাম।যেটা হচ্ছে কিনা,আপনি আয়নার উপর একেছেন।
আমার কাছে এটা অত্যন্ত ভালো লেগেছে।আর অংকন নিয়ে বলতে গেলে,বলবো উৎকৃষ্ট। শুভ কামনা জানাই 💜💙

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আয়নার মধ্যে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন যে পেইন্টিং দেখিয়ে আমি সত্যিই রীতিমত মুগ্ধ। বিশেষ করে পানিতে ভেসে থাকা হাসের দৃশ্য অনেক বেশি আকর্ষণীয় ছিল। ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার কমেন্ট টা পড়ে খুবই ভালো লাগলো।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ 🤗

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্য আঁকার ক্ষেত্রে আপনার দারুন দক্ষতা আছে। আপনার আকা প্রত্যেকটা ছবি আমার কাছে দারুন লেগেছে। তেমনি আজকের ছবিটিও অনেক ভালো একেছেন। সত্যি প্রশংসা পাবার যোগ্য। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আমার ছবি আঁকতে খুবই ভালো লাগে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ 😍

 2 years ago 

ওয়াও! আপু চমৎকার আইডিয়া তো, আমার কাছে বেশ ভালো লেগেছে। আমিতো প্রথম ভেবেছি লাম কোন ফটোগ্রাফি করেছে মনে হয়। আয়নার মধ্যে এত চমৎকার পেন্টিং দেখে চোখ ফেরানো যাচ্ছে না। বিশেষ করে গ্রামের দৃশ্য গুলো এত ভালো লাগে তা বলে বোঝানো সম্ভব না। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপু আপনার আয়নার মধ্যে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন অসাধারণ ছিল। আপনি অনেক সুন্দর আঁর্ট করেন।আপনার প্রত্যেক টি পেন্টিং আমার অনেক ভালো লাগে।ধন্যবাদ এমন সুন্দর পেন্টিং আামাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপু ভাষা হারিয়ে ফেলেছি বিশ্বাস করুন। কি চমৎকার এঁকেছেন 👌। প্রথমে ভেবেছিলাম কম্পিউটার দিয়ে কাজ করা। কিন্তু পরে সবটা দেখে নিজের চোখ কেই বিশ্বাস করাতে পারছিলাম না। এমন মিষ্টি প্রকৃতির দৃশ্য রোজ দেখতে চাই আপু ।

 2 years ago 

বিশ্বাস করতে হবে ভাইয়া কারন এটা আমার করা।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

আপনি আয়নার মধ্যে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটি অসাধারণ ভাবে করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কমেন্টটা পড়ে আমারও খুবই ভালো লাগলো।
এইভাবে পাশে থাকবেন ভাইয়া 🤗

 2 years ago 

আপনি খুব চমৎকার করে আয়নার মধ্যে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন। প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার পেইন্টিং এর মধ্যে বহমান নদীতে দুটি হাসের চিত্র দেয়াতে পেইন্টিংটি অনেক আকর্ষণীয় লাগছে। ভিন্ন রকম একটি আইডিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗

 2 years ago 

আপনার আজকের আর্ট করার আইডিয়াটা আমার কাছে ভালো লেগেছে। আয়নার উপরে আপনি খুবই চমৎকার একটি আর্ট করেছেন। আপনার আর্টটি দেখে খুব ভালো লাগলো। বিশেষ করে হাঁস দুটি আমার কাছে খুবই চমৎকার লেগেছে। তাছাড়া এককথায় আপনার আর্ট মুগ্ধ হয়ে দেখার মত হয়েছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍

 2 years ago 

তোমার পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে। তোমার কাজগুলো সর্বোচ্চ মানের হয়ে থাকে। এত চমৎকার একটি পেইন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল তোমার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69067.71
ETH 3754.33
USDT 1.00
SBD 3.72