সাতটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

photocollage_202311812048864.jpg

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে ঘাসের মধ্যে বসে থাকা প্রজাপতির ফটোগ্রাফি। সবুজ ঘাসের প্রজাপতি বসে থাকলে দেখতে বেশ ভালোই লাগে। আর বর্ষার সময় চারপাশ এমনিতে অনেক সবুজ দেখা যায়। তবে এই প্রজাপতি অনেক ছোট ছিল। কিছুদিন আগে আমাদের ঘরের সামনে জমির পাশ থেকে আমি এই প্রজাপতির ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম। আশা করি আমার এই প্রজাপতির ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231028-WA0015.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুল অনেক রকমের আছে। তবে জবা ফুলের গাছগুলো অনেক বছর পর্যন্ত টিকে থাকে। জবা ফুলগুলো বাড়ির সামনে বা ঘরের সামনে থাকলে দেখতে বেশ ভালই লাগে। আসলে সবাই কমবেশি অনেক পছন্দ করে। কিছুদিন আগে আমি একটি বাড়ির সামনে থেকে এই জবা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। যদিও জবা ফুলের গাছগুলো তারের প্লাস্টিক দিয়ে ঘিরে রেখেছিল। তাই এই ফটোগ্রাফি আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG_20220810_160717.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে বন্য ফুলের ফটোগ্রাফি। বন্য ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে। কিছু কিছু বন্য ফুল আছে যেগুলো মানুষকে মুগ্ধ করে। তবে আমার কাছে কিছু কিছু বন্য ফুল অনেক বেশি ভালো লাগে। তবে এই বন্যফুল গুলো আমাদের এদিকে রাস্তার পাশে এবং নদীর পাশে কম বেশি দেখা যায়। যদিও এই বন্য গাছগুলো মানুষ কেটে সাফাই করে ফেলে। অল্প দিনে এই বন্য গাছ গুলো অনেকগুলো চারা জন্মায়। কিছুদিন আগে আমি নদীর ধার থেকে এই বন্য ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20231028-WA0011.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে লাল গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপ ফুল আমার কাছে অনেক ভালো লাগে দেখতে। সব ফুলের রানী বলা হয় গোলাপ ফুলকে। গোলাপ ফুল নির্দিষ্ট ভাবে কত কালার আছে কেউ বলতে পারেনা। বর্তমান সময়ে গোলাপ ফুলকে ভালোবাসার প্রতীকও বলা হয়। অনেকদিন আগে আমি চট্টগ্রামে বেড়াতে গিয়ে একটি জমিদার বাড়ির সামনে থেকে এই গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20220810_161213.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে চুই পাতার ফটোগ্রাফি। চুই পাতাগুলো দেখলে চিনা যায়। আসলে কিছুদিন আগে আমি এই চুই গাছ রোপন করেছিলাম। অল্প দিনের মধ্যে এই গাছ গুলো অনেক বড় হয়ে গেল। তাই কিছুদিন আগে আমি এই চুই পাতার খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই পাতার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই চুই পাতার ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231028-WA0021.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। এই ফুলের নাম আমার জানা নেই। তবে কেউ যদি জানে নিশ্চয়ই এই ফুলের নাম আমাকে জানাবেন। আসলে এই ফুলগুলোর কালার বেশ চমৎকার দেখতে বেশ ভালো লাগে। এবং পাপড়ি গুলো অসাধারণ। অনেকদিন আগে আমি একটি জমিদার বাড়ির সামনে ফুলের বাগান থেকে এই ফুলের ফটোগ্রাফি করছিলাম। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম। আশা করি আমার এই ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20220810_160217.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে একটি রাস্তার ফটোগ্রাফি। প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে এমনিতে বেশ ভালো লাগে। আমাদের এদিকে রাস্তার পাশে অনেক ধরনের গাছ থাকে। এই কারণে রাস্তার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগে। আসলে এ ধরনের ফটোগ্রাফি মানুষকে বেশি মুগ্ধ করে। কিছুদিন আগে আমি আমাদের বাড়ির যাওয়ার সময় এই রাস্তার ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20231028-WA0019.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 months ago 

আপু আপনি চমৎকার চমৎকার রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার তোলা প্রতি টা ফটোগ্রাফি দারুণ হয়েছে। খুবই সুন্দর লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে। ফটোগ্রাফির সঙ্গে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 9 months ago 

আপনার উৎসাহ মূলক মূলক মন্তব্য পড়ে ভীষণ ভালো লাগলো।

 10 months ago 

আপু আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়েছি। সেই সাথে প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে বিশ্লেষণ করেছেন পড়ে খুবই ভালো লাগলো। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে গোলাপ ফুল এবং জবা ফুলের ফটোগ্রাফি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 10 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু। আপনার ধারণ করা নদীর পারে যে বন্য ফুলের ফটোগ্রাফিটি করছেন সেটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। তাছাড়াও ফটোগ্রাফি ছয় নম্বরটা আরো বেশি ভালো লেগেছে তবে এটার নাম আমিও জানিনা আপু।

 9 months ago 

চেষ্টা করেছি যাতে সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করতে পারেন

 10 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে প্রজাপতির ফটোগ্রাফি এবং ৬ নম্বরের নাম না জানা ফুলের ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে।

 9 months ago 

আমার নিজের করা ফটোগ্রাফি গুলো আমার নিজের কাছেও ভালো লাগলো ধন্যবাদ মন্তব্যের জন্য

 10 months ago 

সাতটি রেনডম ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। আপু আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি ভীষণ ভালো লাগলো। ফুলের পাশাপাশি বুনো ফুল ও দারুন লাগলো।পথের দৃশ্যটি ও চমৎকার লাগলো আপু।আপনি সুন্দর বর্ননার মাধ্যমে শেয়ার করলেন।ধন্যবাদ আপু।

 9 months ago 

দারুন মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু

 10 months ago 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু।প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে। আমার কাছে প্রতিটি ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। তবে নাম জানা ফুলের ফটোগ্রাফিটি বেশি ভালো লেগেছে। ফুলটি বেশ সুন্দর আপু।

 9 months ago 

দুর্দান্ত কমেন্ট করার জন্য অনেক অনেক ধন্যবাদ

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে সাথে একটা ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে প্রজাপতি ফটোগ্রাফ আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার পোস্ট দেখে উৎসাহমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ

 10 months ago 

আপনার তোলা প্রত্যেকটি খুবই দুর্দান্ত হয়েছে। ফুল দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটি ফটোগ্রাফির সৌন্দর্য বেশ অসাধারণ। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

আমার তোলা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম

 10 months ago 

ওয়াও আপনি অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65