DIY || এসো নিজে করি || ফুলের আর্ট || ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG-20220506-WA0016.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ মার্কার কলম

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnMqtFyHBjpqDepsp.jpeg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি আর্ট করার জন্য একটি খাতা নিলাম। এরপর একটি লাভ এঁকে নিলাম। তারপর লাভ টির উপরে কালো কলম দিয়ে এঁকে নিলাম।

IMG-20220506-WA0003.jpg

IMG-20220506-WA0004.jpg

ধাপ ২ :

তারপর লাভ টি উপরে ছোট ছোট করে কয়েকটি ফুল এঁকে নিলাম। তারপর ছোট ফুল গুলোর উপরে বড় বড় করে ফুল এঁকে নিলাম।

IMG-20220506-WA0008.jpg

ধাপ ৩ :

তার পর পুলটির উপরে পাতা এঁকে তার উপরে বাঁকা করে একটি দুটি দাগ দিয়ে দিলাম। তারপরে আরেক পাশে বড় করে একটি ফুল এঁকে দিলাম।

IMG-20220506-WA0006.jpg

ধাপ ৪ :

তারপর ফুলটির উপরে বড় বড় করে দুটি পাতা একে নিলাম। এরপর তার উপরে কয়েকটি ফোটা দিয়ে দিলাম।

IMG-20220506-WA0007.jpg

IMG-20220506-WA0013.jpg

ধাপ ৫ :

তারপর নিচের অংশের তিনটি দাগ দিয়ে দিলাম। এরপরে দাগের উপরে ছোট করে একটি ফুল এঁকে নিলাম।

IMG-20220506-WA0012.jpg

ধাপ ৬ :

তারপরে কলম দিয়ে ছোট দেখে একটি সুন্দর করে ফুল এঁকে নিলাম। তার ভেতরে চিকন চিকন করে দাগ দিয়ে দিলাম।

IMG-20220506-WA0015.jpg

ধাপ ৭ :

এরপর ফুলটির উপর সুন্দর দেখে পাতা আঁকতে লাগলাম। এর ফলে তিনটি পাতা এঁকে নিলাম।

IMG-20220506-WA0014.jpg

ধাপ ৮ :

তারপরে কলম দিয়ে পাতার পাশে কয়েকটি ছোট ছোট করে বাঁকা বাঁকা দাগ দিলাম। তারপরে ফুলটির পাশে কয়েকটি ফোটা দিয়ে দিলাম।

IMG-20220506-WA0010.jpg

ধাপ ৯ :

এরপর লাভ টির ভিতরে কলম দিয়ে আরও অনেকগুলো লাভ এঁকে নিলাম।

IMG-20220506-WA0011.jpg

শেষ ধাপ :

IMG-20220506-WA0016.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

কলম দিয়ে খুবই সুন্দর একটি ফুলের আর্ট আপনি করেছেন আপু। এই ফুলের আর্ট গুলো হাতে মেহেদি হিসেবে পড়লে অনেক ভালো লাগে দেখতে ।ফুলগুলো খুব নিখুঁত করে এঁকেছেন ।প্রতিটি ধাপে ধাপে দেখিয়েছেন খুব সুন্দর করে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

আপনার করা আর্ট গুলো আমার কাছে সবসময়ই খুবই ভালো লাগে। খুবই নিখুঁতভাবে আপনি আপনার প্রত্যেকটা আর্ট সম্পন্ন করেন যা দেখে আমি সবসময়ই মুগ্ধ হয়ে যাই। আগের আর্ট গুলোর মত আপনার করা এই আর্টটিও খুবই সুন্দর হয়েছে আপু। ভালো লাগলো আপনার পোস্টটি। ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

আপু আমি মাঝে মাঝে আপনার অংকন গুলো দেখে প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলি। আর তাই মনে হয় আপনার অংকনের কাছে প্রশংসা হার মেনে যায়। শুধু একটি কথাই বলবো, আপনার নিখুঁত হাতের কাজ অসাধারণ ও অসম্ভব সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

আপু মনি আপনি এতো সুন্দর আর্ট করেন, যেগুলো শুধু নিস্তব্ধ হয়ে তাকিয়ে থাকতে হয়, সত্যি আপনার আর্ট গুলো আমার খুবই ভালো লাগে আপু মনি, আর আপনার উপস্থাপন বেশ চমৎকার হয়, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😲

 2 years ago 

আপনি বেশ চমৎকার ভাবে একটি ফুলের চিত্র অঙ্কন করেছেন এবং মাঝখানে লাভ ছিল বেশ সুন্দর লাগছে দেখতে। আপনার ছবিটি আমার অনেক ভালো লেগেছে, সময় হলে আমি আপনার এই ছবিটিকে ডিজিটাল ভাবে প্রকাশ করতে চাই, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😲

 2 years ago 

আপনার পেইন্টিং গুলোই একটু বেশি দেখছি। এমন আর্টগুলো তেমন দেখিনি। এই আর্টটিও আপনি খুব সুন্দর ভাবেই করেছেন। আর এই ডিজাইনটি নকশিকাঁথার মধ্যে খুব সুন্দর ফুঁটে উঠবে মনে হচ্ছে।

ধন্যবাদ আপু ভিন্নধর্মী আর্ট শেয়ার করার পর। শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপনার করা ফুলের আর্ট আমার খুব ভালো লেগেছে আপনি খুব সুন্দর একটি ফুলের আর আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি প্রতিনিয়ত দারুন দারুন আর্ট করে থাকেন। আপনার সৃজনশীলতা তুলনা হয়না। এত সুন্দর ভাবে আট ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করা ও বর্ণনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

আপু আপনার আর্ট গুলো আমাকে সত্যি মুগ্ধ করে।আর আপনাার উপস্হাপন বেশ ভালো ছিল। এমন একটি ফুলের ছবি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপনার ফুলের একটি খুবই সুন্দর হয়েছে। আপনি খুব নিখুঁতভাবে আর্টটি করেছেন। তাছাড়া আর্ট করার প্রতিটি ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে যে কেউ এটি আঁকতে পারবে। খুব ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍😲

 2 years ago 

ওয়াও ফুলের আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এ ধরনের আর্ট দেখতে খুবই সুন্দর হয়ে থাকে। ধাপে ধাপে আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74