DIY || এসো নিজে করি || পোস্টার রং দিয়ে আঁকা মাস্ক পরা একটা কাটুনের পেইন্টিং ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG_20220215_165556.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ মার্কার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে একটা আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতার উপরে পেন্সিল দিয়ে একটা মাস্ক পড়া লোকের স্কেচ এঁকে নিলাম।

ধাপ ২ :

তারপর কালো আর সাদা রং দিয়ে একটি হালকা কালার তৈরী করে নিলাম। তারপর সেই হালকা কালার টা দিয়ে মুখের অংশটা সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর দুটো কান কেউ সুন্দরভাবে হালকা কালার দিয়ে পুরোটা রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর হালকা কালার টা কে দিয়ে চোখের উপরে বরু দুটোকে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৫ :

তারপর লাল রং দিয়ে মুখের উপরে মাস্ক টা কে সুন্দরভাবে পুরোটা রং করে নিলাম। মাক্স পড়ার কারণে দেখতে অনেকটাই সুন্দর দেখা যায়।

ধাপ ৬ :

তারপর মাথার উপরে লাল রং দিয়ে একটি টুপির মাঝের অংশটা সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৭ :

তারপর কালো রং দিয়ে মাক্স আর চোখের চারপাশে সুন্দর ভাবে পুরোটা রং করে নিলাম। তখন লোকটার মুখটা দেখতে আরো সুন্দর দেখা যায়।

ধাপ ৮ :

তারপর কালো রং দিয়ে টুপির চারপাশে ও সুন্দরভাবে রং করে নিলাম। তখন লোকটার টুপি মাথায় দেওয়ার কারণে আরো সুন্দর দেখায়।

ধাপ ৯ :

তারপর কালো আর সাদা রং দিয়ে লোকটার জামার ডিজাইন টা কে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ১০ :

এইভাবে একটা লোকের অনেক সুন্দর একটা পেইন্টিং অংকন করে নিলাম।

শেষ ধাপ :

আশা করব আমার এই পেইন্টিং আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

IMG_20220215_165556.jpg

IMG_20220215_165632.jpg

IMG_20220215_165548.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ভাবে পোস্টার রং দিয়ে আঁকা মাস্ক পরা একটা কাটুনের পেইন্টিং তৈরি করেছেন আপু। পেইন্টিংটি করার পদ্ধতির ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। ব্যক্তিগতভাবে আমার কাছে এটি অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা পেন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। আপনি খুব সুন্দর করে পোস্টার রং দিয়ে একটি মাস্ক পড়া লোকের ছবি এঁকেছেন। খুব ভালো লাগলো আপনার আঁকা ছবিটি। সুন্দর করে মাথায় একটা টুপি দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দোয়া করি সামনের দিকে আরো এগিয়ে যান।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপু আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে ধৈর্য সহকারে পোস্টার রং দিয়ে আঁকা মাস্ক পরা একটা লোকের পেইন্টিং তৈরি করেছেন। সত্যি অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। সব মিলিয়ে আপনার পোস্টে অনেক সুন্দর হয়েছে আপু। সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

লোক না বলে কার্টুনের মাস্ক পরা ছবি বললে জিনিসটা একদম যথার্থ হতো। আপনার ছবি আঁকার হাত অসাধারণ। খুব সুন্দর করে কার্টুনের ছবি এঁকেছেন। আপনার এই ছবিটা অন্য ছবি গুলোর তুলনায় কিছুটা ব্যতিক্রমধর্মী হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া
পরবর্তী থেকে গুছিয়ে লেখার চেষ্টা করব।
সুন্দর মন্তব্যের মাধ্যমে সঠিক টা ধরিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে 🤗🤗

 2 years ago 

বরাবরের মতোই আরেকটি সুন্দর একটি অঙ্কন আমাদের সাথে আপনি তুলে ধরেছেন। আর আপনার যেই কার্টুনটি অঙ্কন করেছেন এটি দেখতে বেশ চমৎকার লাগছে.।অনেক ধন্যবাদ আপনাকে, এবং সব সময় ভালো কিছু শেয়ার করবেন আমাদের উদ্দেশ্যে এই আশা রাখি। ভাল থাকুন সুস্থ থাকুন সব সময় এই কামনাই থাকবে আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে অংকিত চিত্র টি অসাধারণ হয়েছে ।আপনি মাস্ক পড়া ব্যক্তির চিত্র অংকন করার চেষ্টা করেছেন যেটা খুব দক্ষতার সাথে সম্পন্ন করলেন ।আমার কাছে আপনার অঙ্কিত চিত্র টি খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আসলে পোস্টার রং দিয়ে আঁকা মাক্স পড়া একটি লোকের পেইন্টিং বেশ ভাল লাগল এবং মজাও লাগলো। দারুন ছিল আপনার অংকনটি। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আমরা যদি করোনার আগে দিকে নজর দেয় তাহলে দেখব খুবই কম লোক মাস্ক পড়ত। কিন্তু এখন মাস্ক পড়া যেন একটা ট্রেন্ড হয়ে গেছে। যাইহোক অনেক সুন্দর একটি একটি আর্ট ছিল। মাস্ক পড়া লোকটাকে দারুণ উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

পোস্টার রং দিয়ে আঁকা মাস্ক পরা একটা লোকের পেইন্টিং অনেক সুন্দর হয়েছে আপু । আপনার পেইন্টিং গুলো অসাধারণ হয়ে থাকে । আজকের পেইন্টিং টি ও অনেক সুন্দর হয়েছে । আপনার উপস্থাপনা ও অনেক সুন্দর হয় । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বেশ দারুন একটা কার্টুনের চিত্র অঙ্কন করেছেন। ছবিটা দেখতে বেশ হাস্যকর, তবে বেশ ভালো হয়েছে।সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আপনি। ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44