আমার লেখা কবিতা : " বেশি কষ্টের ছোঁয়া "

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আজকের কবিতাটিও একজন আবেগী মানুষ হয়ে লেখার চেষ্টা করলাম। আসলে আবেগী মানুষ হিসেবে কবিতা লিখতে ভীষণ ভালো লাগে। আসলে প্রিয় মানুষ যদি দুঃখ দেয় তাহলে সেটা মেনে নেওয়া খুবই কঠিন। দুঃখ পেয়ে তার প্রতি যেকোনো আশা ভরসা চলে যায়। হয়তোবা এই দুঃখটা আসলে প্রিয় মানুষটি না দিলেই পারতো। আসলে মানুষের প্রত্যেকেরই প্রিয় মানুষের প্রতি ভরসা একটু বেশি থাকে। কিন্তু সেই ভরসা যদি ভেঙে ফেলে তাহলে তার থেকে আর কোন কিছুই চাওয়া পাওয়া থাকে না। এইজন্য নিজের মনে কষ্টটা থেকেই যায়। এইসব বিষয়গুলো লেখার চেষ্টা করলাম। আশা করি কবিতাটা আপনাদের ভালো লাগবে।

2022-12-26-19-43-12-762.jpg

বেশি কষ্টের ছোঁয়া

তুমি রঙিন পূর্বের
রঙিন কোন পুতুল।
আমি মন দিয়ে তোমায়
করেছি অনেক বিরাট ভুল।
তুমি আকাশ পাতাল ব্যবধানে
আজ গড়েছ জীবন।
তোমার দেখা না হলে
হতো না মনেরই মরণ।

চাইলে তুমি দিতে পারো
আরো বেশি কষ্টের ছোঁয়া।
যখন দুঃখের কোলে ভিড়ল
আমার সুখেই খেয়া।
ক্ষতি যতটা করেছ
তা কোনদিনও হবেনা পূরণ।

দিয়েছো জীবনে দুঃখ বিরহের
এক নীল আকাশ।
তোমার বিরহে এ বুক
কেঁদে কেঁদে তাই হতাশ।
কষ্ট যত দিতে পারো
ভুল করেছি যখন।

তুমি চাইলেই পারতে
আমার হয়ে যেতে।
আকাশের দিকে তাকিয়ে
এক বুক ভালোবাসা পেতে।
আমার সুখে সুখি আমি
তোমার দুঃখে দুঃখী।

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde5XbqNtmQFj6YcvGTQnpn9ZbkMNbukfZNVouiLXK4RCTZXWbSKMFtomficQMW...Pt7do7BxsYBpd6C3vVYyMD8DzakJoybiApF3imm3W1U13FSXvgLpXKR2Gp3sYhiZUvE3go81XpSCoriojtiyY8SqbeEQcbpxpVLyU34LX5RsXH3aJE46NhGYL6.png

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর লিখেছেন আপু। খুব ভালো লাগলো কবিতাটি। চেষ্টা করলেই সুন্দর কবিতা লিখা যায় তা আপনার কবিতা দেখেই বুঝতে পারছি। ধন্যবাদ আপু সুন্দর একটা কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করি আপু সুন্দর হবে কবিতাগুলো লেখার জন্য। আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

ঠিক বলেছেন আপু প্রিয় মানুষটি যখন কষ্ট দেয় তখন সেই কষ্টগুলো মেনে নেওয়া অনেক কঠিন। আপনাদের এই সুন্দর সুন্দর কবিতা পড়ে আমারও অনেক ইচ্ছা করে সুন্দর কবিতা লিখতে। তবে আফসোস আমি আপনাদের মতো এত সুন্দর কবিতা লিখতে পারি না। অনেক সুন্দর ছিল আপু আজকের কবিতাটি।

 2 years ago 

কষ্টগুলো মেনে নিতে সবারই অনেক কষ্ট হয়। কিন্তু তাও সবাই হাসিমুখে বসে থাকে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু কবিতাটি পড়ে কিন্তু আমার খুবই ভালো লেগেছে খুবই সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতার ভিতরে কিন্তু বিরহের একটা বোধ কাজ করছে। কবিতাটিতে প্রথম থেকে শেষ পর্যন্ত শুধু বিরহ আর বিরহ। তবে কবিতাটি অনেক ভালো লিখেছেন ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করলাম প্রথম থেকে শেষ পর্যন্ত কবিতাটি আপনাদের মাঝে সুন্দরভাবে তুলে ধরার জন্য

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন মানুষের প্রত্যেকেরই প্রিয় মানুষের প্রতি ভরসা একটু বেশি থাকে। সেই প্রিয় মানুষটি যদি বড় ভরসা ভেঙে দিয়ে জীবন নষ্ট করে দেয় তাহলে এর থেকে বেশি কষ্ট আর কোথাও নেই। সত্যি প্রিয় মানুষ কষ্ট দিলে সেই কষ্ট মেনে নেওয়া খুবই কঠিন ব্যাপার হয়ে দাঁড়ায়। আপনি এ বিষয়টি নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন যা পড়ে ভীষণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লিখে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপু এবিবি ফান সত্যিই আমাদের ভিতরের প্রতিভাকে বের করার চেষ্টা করছে। এর ফলাফল হিসাবে আজকে আপনার সুন্দর একটি কবিতা। দুঃখ কষ্ট নিয়েই মানুষের জীবন। কেউ তো আর কাউকে ইচ্ছা করে দুঃখ দেয় না। হয়তো কোন কারনে সেটা হয়ে যায়। ধন্যবাদ আপু।

 2 years ago 

এবিবি ফান থেকে সবাই অল্প অল্প করে সুন্দর সুন্দর কবিতা শিখতে আছে।
আমিও ঠিক একই ভাবে শিখছি

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন, আমাদের এডমিন কবিতার উপর ভিষণ গুরুত্ব দিয়েছেন। যার প্রেক্ষিতে সপ্তাহে দুদিন কবিতার আয়োজন করা হয়েছে। আপন মানুষগুলো কষ্ট দিলে সেটা আসলেই মেনে নেওয়া যায় না। আপনার কবিতা দেখছি কষ্টে ভরপুর। প্রতিটি লাইনেই প্রিয়জনকে কাছে না পারার অনুভূতি। আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

সবাই মিলে যদি কবিতার আসর না খুলতো তাহলে আমরাও কবিতা শিখতে পারতাম না।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39