সাতটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

IMG-20230828-WA0014.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে পাতাবাহারের ফটোগ্রাফি। পাতাবাহার অনেক রকমের আছে। বিশেষ করে পাতা বাহারের পাতাগুলো অসাধারণ। আজকে পাতা বাহারের পাতাগুলো অনেক বড় বড়। এই পাতাবাহার গাছগুলো অনেক জায়গাতে দেখা যায়। এবং অফিস আদালতের সামনে এই পাতাবাহার গাছ লাগালে পাতাগুলোর কারণে দেখতে বেশ চমৎকার লাগে। কিছুদিন আগে আমি একটি রেস্টুরেন্টে গেলাম আমার হাজবেন্ডের সাথে। ওখান থেকে আমি এই পাতা বাহার এর ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আপনাদের মাঝে পাতাবাহারের ফটোগ্রাফিটি খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20230828-WA0015.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে অনেক বড় পেঁপে গাছের ফটোগ্রাফি। এই পেঁপে গাছটি আমার শ্বশুর বাড়ির তাদের ঘরের সামনের পেঁপে গাছের ফটোগ্রাফি। এই পেঁপে গাছটির মধ্যে আগে অনেক পেঁপে ধরেছে। পেঁপে গুলো যখন পাকে তখন এই পেঁপে গুলো আমি নিজ হাতে গাছ থেকে পাড়িয়ে নিই। কিছুদিন আগে আমি বিকেল বেলা গাছ থেকে কাঁচা পেঁপে নিতে ছিলাম রান্না করার জন্য। তখন আমি চিন্তা করলাম এই পেঁপে গাছের একটি ফটোগ্রাফি করি। এরপর এই পেঁপে গাছের ফটোগ্রাফি করলাম। তাই আজকে অনেক সুন্দর করে এ পেঁপে গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230828-WA0016.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

গাছের গোঁড়ায় নতুন করে জন্মানো ছোট গাছের ফটোগ্রাফি। দেখবেন বড় বড় গাছের গোড়ার দিকে মাঝেমধ্যে এরকম ছোট গাছের চারা জন্মায়। তবে এই ছোট ছোট গাছগুলো তখন দেখতে অনেক ভালো লাগে। গাছগুলো অনেক কচি এবং তাজা দেখা যায়। কিছুদিন আগে আমি আমার হাজবেন্ডের সাথে তাদের বাড়ির সামনে গেলাম। তখন তাদের বাড়ির সামনে জায়গাটিতে বড় বড় কড়ই গাছ আছে। ওই গাছগুলো দেখতে গেলাম। তখন দেখি বড় গাছের নিচে ছোট গাছের চারা টি। ওখান থেকে আমি এই ছোট গাছে চারাটির ফটোগ্রাফি করেছি। তাই আজকে সুন্দর করে আপনাদের মাঝে এই ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG20230719133950.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গন ফুল আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে ফুলগুলো অনেক বড় বড় হয়। এবং ফুলগুলোর পাপড়ি গুলো খুব চমৎকার। তবে এই কালারের রঙ্গন ফুল আমার কাছে বেশি ভালো লাগে। তবে রঙ্গন ফুলের গাছগুলো আকার একটু বড় হয়। এবং এই গাছগুলো অনেক দিন পর্যন্ত টিকে থাকে। কিছুদিন আগে আমি এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছিলাম একটি রেস্টুরেন্ট সামনে থেকে। তাই আজকে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

20230702_183507.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে ভিন্ন রকম জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুল অনেক রকমের আছে। তবে নির্দিষ্টভাবে কেউ বলতে পারবেনা জবা ফুল কত রকমের আছে। তবে আমার কাছে সব ধরনের জবা ফুল অনেক ভালো লাগে। জবা ফুলের রসগুলো যখন মাথার চুল এবং হাতের তালুর মধ্যে ব্যবহার করে তখন অনেক উপকার পাওয়া যায়। মাথার চুলের মধ্যে দিলে চুলগুলো সিদা হয়। এবং হাতের তালুর মধ্যে দিলে হাতের তালুর চামড়া গুলো সতেজ হয়। কিছুদিন আগে এই জবা ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি একটি বাড়ির সামনে থেকে। তাই আজকে এই জবা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20220811_170059.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। এই ফুলের নাম আমার জানা নেই। তবে আপনারা কেউ যদি জানেন এই ফুলের নাম অবশ্যই জানাবেন। তবে ছোট গাছের মধ্যে এই ফুলগুলো দেখে অনেক ভালো লাগলো। এবং ছোট গাছটির মধ্যে ছোট ছোট অনেক ফুল। যদিও ফুলগুলোর পাপড়ি অনেক পাতলা দেখতে বেশ ভালই লাগে। আমি অনেকদিন আগে একটি নার্সারি বাগানে গিয়েছিলাম কিছু ফুলের চারা গাছ কেনার জন্য। তখন নার্সারি বাগানে আমি এই নাম না জানা ফুল গাছটি দেখতে পেলাম। তখন আমি এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আমি এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG20230719181411.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এটি হচ্ছে অলকানন্দা ফুলের ফটোগ্রাফি। এই ফুল গুলো দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। বিকেল বেলা হালকা বৃষ্টির ফোটার কারণে ফুলগুলো ভিন্নরকম লাগতেছে। তবে ফুলগুলো আকারে একটু বড় বড়। তবে এই ফুলগুলোকে অনেক জায়গাতে অনেক নামে চিনে। কিছুদিন আগে আমি আমার ছোট ননদের বাড়িতে গেলাম। তখন তাদের বাড়ির সামনে নতুন একটি বাড়ি হয়েছে বিগত কয়েক বছর হল। ওখানে বিভিন্ন ধরনের ফুল গাছ লাগিয়েছিল। ওই বাড়ি থেকে আমি এই অলকানন্দা ফুলের ফটোগ্রাফি করেছি। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20220811_165408.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আপু আপনার ফটোগ্রাফিগুলো অসাধারণ হয়েছে। ৫ নাম্বার ফটো আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

 last year 

অনেক ধন্যবাদ আপনার কাছে আমার ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 last year 

ফুল ভালোবাসে না এমন লোক খুব কমই আছে। ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফি এবং পাতা বাহারের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন ফুল ভালোবাসা না এমন লোক খুব কম দেখা যায়। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

আপু আপনি আজকে দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে আমার কাছে। ফুল হলো সৌন্দর্যের প্রতিক এই ফুল সবাই ভালবাসে। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফির মধ্যে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে জবা ফুলটি। আপনি খুব সুন্দর করে এই ফুল গোলের বর্ণনাও করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

চেষ্টা করি প্রতিবারের মতো এবারও সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

আপনার সাতটি রেনডম ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি প্রতি সপ্তাহে খুব সুন্দর করে ফটোগ্রাফি করে থাকেন। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে রঙ্গন ফুল এবং জবা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। এবং বেশি ভালো লাগলো খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা সকল ফটোগ্রাফি গুলোর মধ্যে রঙ্গন ফুল এবং জবা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। খুবই সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

রঙ্গন ফুল এবং জবা ফুল আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 last year 

আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে ।এমনিতেই ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লাগে ।তার উপর আপনি দারুন ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। জবা ফুলের কালারটা আমার কাছে একটু আনকমন লাগলো।অলকানন্দা ফুলের উপরে বৃষ্টির ফোটা পড়েছে সেটিও চমৎকার লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার ফটোগ্রাফি আপনার কাছে অনেক অনেক ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 last year 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে খুব ভালো লাগে। জবা ফুলের ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। অলকানন্দা ফুলে সৌন্দর্য সত্যি বেশ অসাধারণ। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার সাথে আমিও একমত আপু আসলে ফটোগ্রাফি করাটা এক ধরনের আর্ট। সুন্দর ফটোগ্রাফি করতে হলে দক্ষতার প্রয়োজন। যেমন তেমন ফটোগ্রাফি করলে হয় না। দক্ষতার সাথে করলে অনেক সুন্দর ফটোগ্রাফি পাওয়া যায়। আপনি দারুন ফুলের ফটোগ্রাফি করলেন দেখতে অনেক সুন্দর হয়েছে।

 last year 

ঠিক বলেছেন আপু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য ধরে করতে হয়। আর আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

আপু আপনার প্রতিটি ফটোগ্রাফি মনোমুগ্ধকর হয়েছে। তবে আমার কাছে সব থেকে ভালো লেগেছে অলকানন্দা আর জবা ফুলের ফটোগ্রাফি। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আমার সুন্দর ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক অনেক খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48