DIY || এসো নিজে করি || ফুলের ম্যান্ডেলা আর্ট ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

CamScanner 03-29-2022 14.26_4.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

IMG_20220330_083259.jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

আঁকার জন্য প্রথমে একটি খাতা নিলাম। কলম দিয়ে ছোট ফুল এঁকে দিলাম।

IMG_20220329_154854.jpg

ধাপ ২ :

এরপর আরেকবার ফুল এঁকে দিলাম।

IMG_20220329_155116.jpg

ধাপ ৩ :

এভাবে আরো বড় কিছু ফুল এঁকে দিলাম।

IMG_20220329_155317.jpg

ধাপ ৪ :

গোল করে দুইটা বৃত্ত দিয়ে দিলাম।

IMG_20220329_155528.jpg

ধাপ ৫ :

বড় বড় করে আরো কয়েকটি ফুল এঁকে দিলাম।

IMG_20220329_155654.jpg

ধাপ ৬ :

এরপরে চিকন চিকন করা আরো কয়েকটা দাগ দিয়ে দিলাম।

IMG_20220329_155930.jpg

ধাপ ৭ :

এরপর কালো রং দিয়ে ফোটা ফোটা করে দিলাম।

IMG_20220329_160038.jpg

ধাপ ৮ :

এভাবে নিচে আরো কয়েকটি ফটো দিয়ে দিলাম ।

IMG_20220329_160145.jpg

শেষ ধাপ :

এভাবে খুবই চমৎকার একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছি । আশা করব ফুলের ম্যান্ডেলা আর্ট আপনাদের সকলের খুবই ভালো লাগবে।

CamScanner 03-29-2022 14.26_4.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ফুলের ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। আপনি খুবই দক্ষতার সাথে এই ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। বিশেষ করে ম্যান্ডেলার ডিজাইন টা আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা করেছেন এবং বেশ চমৎকার হয়েছে। ধাপ গুলো খুব স্পষ্ট ছিল ধন্যবাদ আপনাকে সুন্দর ম্যান্ডেলা আমাদের উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ফুলের ম্যান্ডেলার আর্ট অনেক সুন্দর হয়েছে ।আপনি অনেক পরিশ্রম করে এমন একটি দারুন আর্ট করেছেন।এই আর্ট গুলো বরাবর আমার ভালো লাগে ।আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে আর্ট উপস্থাপন করেছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ‌

 2 years ago 

অসাধারণ একটি ফুলের ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন আপু। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ম্যান্ডেলা অংকন করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। আর দেখে বোঝা যাচ্ছে আপনি খুব যত্নসহকারে চিত্রটি অঙ্কন করেছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

খুব সুন্দর করে ফুলের একটি ম্যান্ডেলা তৈরি করেছেন।দেখতে সাধারণ হলেও সুন্দর। কালো রঙের দেখতে ভালো লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। আপু খুব সুন্দর আঁকেন।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপু আপনার তৈরি ফুলের ম্যান্ডেলা অর্টটি আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে নিখুঁত করে ফুলের ম্যান্ডেলা আর্ট উপস্থাপন করেছেন। এই ফুলের ম্যান্ডেলা আর্ট কিভাবে অঙ্কন করা যায় তার প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দরভাবে তুলে ধরেছেন, এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ম্যান্ডেলা অংকন আমার কাছে খুবই ভালো লাগে। আপনার অঙ্কন করা ম্যান্ডেলা টি দেখতে খুবই চমৎকার লাগছে আপু। ম্যান্ডেলাটি আপনি খুবই ধৈর্য্য সহকারে অঙ্কন করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। যাইহোক আমার কাছে আপনার ম্যান্ডেলা অঙ্কন এবং আপনার পোষ্টের উপস্থাপন খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

খুবই সুন্দর ফুলের ম্যান্ডেলাচিত্র অঙ্কন করেছে।ন আপনার ম্যান্ডেলার অংকনটি দেখে আমার খুবই ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপু আপনার ফুলের ম্যান্ডেলা আর্টি আমার কাছে খুবই ভালো লেগেছে, সত্যি আপু আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমার অনেক অনেক ভালো লাগে, অনেক সুন্দর করে আপনি ধাপ গুলো উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

image.png


আপু এক কথায় অসাধারণ। অনেক জোস হয়েছে আপনার অংকন করা চিত্রটি। এত সুন্দর ফুলের ম্যান্ডেলা চিত্রটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। চিত্রটির সম্পন্ন করার পদ্ধতি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42