সাতটা রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

IMG-20230104-WA0032.jpg

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে গোলাপ ফুল। গোলাপ ফুল আমরা সবাই চিনে থাকি। গোলাপ ফুল অনেক কালারের হয়ে থাকে। গোলাপ ফুল কত রকমের তা কেউ সঠিকভাবে বলতে পারবে না। গোলাপ ফুলকে সবাই ফুলের রানী বলে থাকে। আবার কেউ কেউ বলে থাকে ভালোবাসার প্রতীক। যেকোনো অনুষ্ঠানে গোলাপ ফুলের আলাদা একটি কদর থাকে। এই গোলাপ ফুলের ফটোগ্রাফি আমি করি। আমার বড় বোনের বাসায় চট্টগ্রামে আমি যখন বেড়াতে গেলাম। ওখান থেকে আমি এই গোলাপ ফুলের ফটোগ্রাফিটি করি। বিকেল বেলায় যখন ঘুরতে বের হলাম তখন একটি জমিদার বাড়ির সামনে বিভিন্ন ধরনের ফুল ছিল ওখান থেকে এই ফুলের ফটোগ্রাফি করেছি আমি। আশা করি এই ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230104-WA0016.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এগুলো হচ্ছে আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো কাপড়ের ফুল। দেখতে অবিকল ফুলের মত দেখা যায় দূর থেকে। কাছে গেলে ফুলগুলো বোঝা যায় কাপড়ের ফুল। ওই ফুলগুলো বিভিন্ন অনুষ্ঠানে ব্যবহার করে থাকে। এই ফুল গুলোর ফটোগ্রাফি আমি করি। কিছুদিন আগে আমি একটি মেলাতে গিয়েছিলাম। আমাদের এখানে প্রতি বছর একটি বড় মেলা বসে। আমি আর আমার হাজবেন্ড ওখানে গেলাম কিছু কেনাকাটা করার জন্য এবং দেখার জন্য। ওখান থেকে আমি এই আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করি। আশা করি এই ফটোগ্রাফিটি আপনাদের ভালো লাগবে।

IMG-20230104-WA0020.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই ফুলের নাম হচ্ছে টাইম ফুল। টাইম ফুল আমরা সবাই কম বেশি জেনে থাকি। কেউ কেউ টাইম ফুলকে আবার সকালবেলা ফুলের বলে থাকে। কিন্তু সকালবেলা ফুলগুলো দেখা যায় তাই আমাদের এদিকে টাইম ফুলবা সকালবেলার পর বলা থাকে। আবার কেউ কেউ নয়টার ফুল বলে। কিছুদিন আগে সকাল বেলা আমি ঘুম থেকে উঠার পর। দেখে আমাদের পাশের বাসার সামনে এই ফুল গুলো দেখতে হয়। দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। তাই আমি সাথে সাথে এই টাইম ফুলের ফটোগ্রাফি করি। আশা করি এই ফুলের ফটোটাকে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230104-WA0019.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই ফুলের নাম হচ্ছে জবা ফুল। জবা ফুল সবাই কমবেশি চেনি থাকি। জবা ফুল কত কালারের আছে তা নির্দিষ্ট কেউ বলতে পারে না। আমি ৮ থেকে ৯ রকমের জবাফুল দেখলাম। কেউ কেউ বলে আরো অনেক বেশি কালারে জবা ফুল আছে। জবা ফুল ফ্রাই সব জায়গাতে কম বেশি দেখা যায়। এই জবা ফুল ফটোগ্রাফি আমি করি। আমাদের বাড়ি থেকে আমি যখন আমার হাজবেন্ডের বাড়িতে আসতে লাগলাম। রাস্তার পাশে একটি বাড়ির সামনে এই জবা ফুলটি আমি দেখতে পাই। দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। তখন আমি গাড়িটি ধারা করে এই ফুলের ফটোগ্রাফি করি। আশা করি ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230104-WA0017.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটার নাম হচ্ছে পাতাবাহার। এই গাছগুলোকে আমরা পাতাবাহার গাছ বলে থাকি। এইগাছের পাতাগুলো একটু লম্বা এবং গাছগুলো আকার একটু ছোট হয়ে থাকে। এই গাছগুলো বেশিরভাগ টবের মধ্যে লাগিয়ে থাকে মানুষে। বিশেষ করে অফিস আদালতের সামনে টপের মধ্যে এই পাতাবাহার গাছগুলো দেখা যায়। আমি অনেকদিন আগে চট্টগ্রামে আমার বড় বোনের বাসায় যখন বেড়াতে গেলাম। বিকেল বেলায় আমরা যখন ঘুরতে বাইর হলাম। পাহাড়ের পাশে একটি জমিদার বাড়ি দেখতে পায়। ওখানে তাদের গেটের ভিতরে এই পাতাবাহার গাছটি আমি ফটোগ্রাফি করি। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230104-WA0018.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

অসাধারণ ফুলের ফটোগ্রাফি। এই ফুলের নাম আমার জানা নেই। এই ফুল গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। বিশেষ করে ফুলের পাপড়ি গুলো আমার কাছে ভালো লাগলো। গাছগুলো আঁকারে অনেক ছোট তাই যেকোন লোক দেখলে তাদের ভালো লাগবে। আমি কিছুদিন আগে আমার বড় ভাই বিদেশ থেকে আসার পর। আমরা সবাই সুইচগেট নামে একটি জায়গাতে ঘুরতে গেলাম। ওখানে পাশে একটি নার্সারি বাগান আছে। আমি ওই নার্সারি বাগান থেকে এই ফুলের ফটোগ্রাফি করলাম। আশা করি এই ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230104-WA0012.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে পাতাবাহার গাছের ফটোগ্রাফি। আমরাও এই গাছগুলোকে পাতাবাহার গাছ বলে থাকি। হয়তোবা এই কাজগুলোকে অনেকে জায়গাতে অন্য নাম বলে থাকে। এই পাতাবাহার গাছের ফটোগ্রাফি আমি করি। কিছুদিন আগে আমরা রেস্টুরেন্টে নাস্তা করার জন্য গেলাম। রেস্টুরেন্টের পাশে কিছু ফুলগাছ বিভিন্ন ধরনের গাছ লাগিয়েছিল। নাস্তা খাওয়ার সময় আমি যখন দেখি আমার কাছে অনেক ভালো লাগলো। নাস্তা খেয়ে আমি খুব সুন্দর করে পাতাবাহার গাছের ফটোগ্রাফি করলাম। আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230104-WA0013.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। এতগুলো ফুলের ছবি একসাথে দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। অজানা ফুলের ফটোগ্রাফি টি বেশ ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর একটি ফুল এটি। তাছাড়া জবা ফুলের ফটোগ্রফিটিও বেশ ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপু এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করলাম সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। আর জবা ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনার করা বিভিন্ন ফুলের ফটোগ্রাফি গুলি অনেক সুন্দর লাগছে দেখতে। ফুল হলো সৌন্দর্যের প্রতীক আপনি যেভাবেই ছবি তুলুন না কেন দেখতে অনেক সুন্দর লাগবে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত মূলক মন্তব্যের জন্য

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু। ফটোগ্রাফি করাটা খুব সহজ বিষয় নয়। তবে আমি দেখেছি অনেকেরই ভালো ফটোগ্রাফি করার দক্ষতা রয়েছে। যাই হোক আজকে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন এগুলো খুবই ভালো লেগেছে। আর আর্টিফিশিয়াল ফুলগুলোর মধ্যে গোলাপ ফুল গুলোকে দেখতে একদম আসল ফুল মনে হচ্ছে। তার পাশাপাশি অন্যান্য ফটোগ্রাফি গুলো দারুন ছিল।

 2 years ago 

আসলে এই ফটোগ্রাফি করতে হলে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

ওয়াও!আপনার প্রত্যেকটা ফটোগ্রাফিই খুব সুন্দর। কমিউনিটিতে প্রায়ই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখতে পাওয়া যায়। আমার কাছে খুব ভালো লাগে। আর আপনার ফটোগ্রাফি গুলোও আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন এই কমিউনিটিতে এখন অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখা যায়। আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো

 2 years ago 

শীতকাল শুরু হওয়ার আগে থেকে বেশ সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেন সবাই।আপনি ঠিক বলছেন ফটোগ্রাফি একটি আর্ট আসলে ফটোগ্রাফি ভালো করে নিতে পারলে সুন্দর হয়।পাতা বাহার প্রকারের হয় আমার জানা ছিল না।কত রকমের যে পাতাবাহার দেখছি বলার মত না।আপনার ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে আপু অনেক ভালো লেগেছে দেখে।

 2 years ago 

ঠিক বলেছেন পাতাবাহার তো কয় ধরনের আছে। আমিও কয়েক ধরনের পাতা বাহার দেখেছি। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আমার কাছে সবগুলো ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। প্রতিটা ফুল দেখতে খুবই সুন্দর। আপনাদের এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট দেখে আমারও মাঝে ইচ্ছে করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করতে।ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

চেষ্টা করলাম সুন্দর ফটোগ্রাফি গুলো করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

나는 당신을 따릅니다
당신은 나를 따르지 않는다

 2 years ago 

ফটোগ্রাফি - ১ এর গোলাপ ফুলটি আমার কাছে ইউনিক লেগেছে।আর্টিফিশিয়াল গোলাপ ফুলের মতো লাগছে।যাইহোক আর্টিফিশিয়াল ফুলগুলি বরাবরই সুন্দর দেখতে লাগে।পাতাবাহার গাছগুলো ও বেশ সুন্দর ।প্রত্যেকটি ছবি বেশ সুন্দর, ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 59698.94
ETH 2303.28
USDT 1.00
SBD 2.51