জেনারেল রাইটিং :- আজকে আমি আপনাদের মাঝে আমার অভিধানে অসম্ভব বলে কোন শব্দ নেই শেয়ার করব।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তেমনি আজকে আপনাদের সাথে একটি বিষয় শেয়ার করব। মানে আজকে আমি আপনাদের মাঝে আমার অভিধানে অসম্ভব বলে কোন শব্দ নেই শেয়ার করব। আশা করি এই বিষয়টি পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

20230625_203316_0000.jpg

আজকে আমি আপনাদের মাঝে আমার অভিধানে অসম্ভব বলে কোন শব্দ নেই শেয়ার করব। মানুষ পারে না এমন কোন কাজ নেই। যদি মানুষ চেষ্টা করে তাহলে যে কোন কাজ সম্ভব হয়। যদিও সেটা করতে ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়। অনেক সময় মানুষ যখন ধৈর্য হারা হয়ে যায় তখন সহজ কাজও কঠিন হয়ে যায়। তাই যে কোন কাজ করতে হলে ধৈর্য সহকারে করতে হবে। আর ধৈর্য ধরে করলে সব কিছু সম্ভব হয়। এবং ধৈর্যের গুণ অনেক বেশি। মানুষ অসম্ভবকে সম্ভব করে এটাই মানুষের বড় গুণ। মানুষের গুণ অনেক বেশি যদি সেটি ভাল কাজে প্রয়োগ করে।

আমি নিজে মনে করি আমার সংবিধানে অসম্ভব বলে কিছুই নেই। তখন ছোট কাল থেকে পড়ালেখা করতাম তখন মনে করতাম এই পড়ালেখা আমার দিয়ে সম্ভব নয়। যখন আস্তে আস্তে পড়ি সব পড়া লেখা তখন মনে হয় ইজি হয়ে যায়। এবং আমি যখন হাতের একটি কাজ শিখতে লাগলাম। তখন আমার কাছে কাজটি অনেক জটিল লাগলো। আমি মনে করলাম এই কাজ আমাকে দিয়ে কখনো হবে না। যখন আস্তে আস্তে কাজটি আমি করতে লাগলাম তখন কাজটি আমার কাছে অনেক ইজি লাগতেছে। এখন সেই কাজটি আমি একদম সম্পূর্ণ করতে পারি। আমি মাঝেমধ্যে সময় পেলে সেই কাজটি করার চেষ্টা করি।

আপনি যদি আপনার সংবিধানে অসম্ভব বলে কিছু রাখেন তাহলে কোন কাজ করতে পারবেন না। সবচেয়ে বড় হচ্ছে মনের বল। জেটি দিয়ে মানুষ হিমালয় অর্জন করতে পারে। দেখেন যখন মানুষ হিমালয় পর্বত দেখে অনেকে ভয় পাই। এই পর্বত সবচেয়ে উঁচু পর্বত। অথচ সেই পর্বতে মানুষ পৌঁছে যাচ্ছে। এই হচ্ছে মানুষের সাহস এবং মনোবল। মনে সাহস এবং মনোবল থাকলে অনেক বড় কাজও তখন ইজি হয়ে যায়। মোটকথা আপনি কোন কাজকে অসম্ভব ভাবতে পারবেন না। মনে করবেন আপনার সংবিধানে সবকিছু সম্ভব।

অনেকেই অনেক কাজ করতে চিন্তা ভাবনা করে। এই কাজ আমি করবো না করবো না। আমি মনে করি যে কোন কাজ সাহস দিয়ে করলে তা ইজি হয়ে যায়। সংবিধানে পারবো না এই কথাটি চিন্তাও করা যাবে না। চিন্তা করতে হবে আমাকে দিয়ে সব কাজ হবে। যেমন দেখেন মানুষের তৈরি বিমান। এই বিমানটি কোন না কোন মানুষ তৈরি করেছে। তাকে দিয়ে এই কাজটি করা সম্ভব হয়েছে। কারণ চেষ্টা করলে মানুষ করতে পারে না এমন কোন কাজ নেই। কাজের মধ্যে মানুষ থাকলে এবং ভালো করে খেয়াল করলে সব কিছুই সম্ভব হয়ে থাকে।

আমার মতে সব কাজকে ছোট করে দেখার নাই। কাজগুলো সঠিকভাবে করতে পারলে অনেক কিছু সম্ভব হয়ে যায়। আমি কিন্তু জটিল কাজকে ও মনের মধ্যে চিন্তা করি সম্ভব হবে। আসলে সম্ভব বলে চিন্তা করলে সবকিছুই ইজি লাগে। আপনি যদি এক পা সামনে দিয়ে দুই পা পিছে দেন তাহলে যে কোন কাজ জটিল লাগবে। আর সংবিধান নিজে নিজের জন্য তৈরি করে। এবং মনোবল রাখতে হবে আমি কাজটি করতে পারব। কাজটি আমাকে দিয়ে হবে। তাহলে মনে করবে সব কাজ আপনার জন্য খুব সহজ হয়ে গেল। তাই বলবো পারবোনা একথা বলা যাবে না। মোট কথায় সংবিধানে পারবো না তা চিন্তা করা যাবে না। আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন। আবার দেখা হবে নতুন কোন পোষ্টের মাধ্যমে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  

This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on Twitter by the account josluds

@tipu curate

 last year 

খুব সুন্দর একটি বিষয় নিয়ে আজ আপনি আমাদের মাঝে জেনারেল পোস্ট করলেন। আসলে আমারও মনে হয় পারবো না বলে কোন শব্দ জীবনের ডিকশেনারীতে থাকা উচিত নয়। আমাদের সবারই মনোবল রাখা উচিত সব কাজের প্রতি। তাহলে আমরা আমাদের কাজগুলো কে এগিয়ে নিতে পারবো। আর আমাদের মনোবল আরও দৃঢ় হবে।

 last year 

আমরা যে কোন কাজ যদি চেষ্টা করি তাহলে ইনশাআল্লাহ করতে পারবো। তাহলে আমরা আমাদের কাজগুলো এগিয়ে নিতে পারব। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি কোন কাজ যদি ইচ্ছা থাকে বা চেষ্টা করেন তাহলে ওই কাজটি আপনার জন্য একদম ইজি হয়ে যাবে। সংবিধান বলতে আমরা যে রুল করে থাকি সেই রুল হিসাবে যেকোনো কাজ করলে সফলতা একদিন পাওয়া যাবে। আর কোন কাজ আপনি সফল হলে তাহলে আরো কাজ করার ইচ্ছা জাগে। আমাদের অনেকের অভ্যাস যখন আমরা কাজ করতে না পারি তখন ওই কাজ ছেড়ে দিতে চাই। আমি বলব কাজের পিছনে লেগে থাকলে একদিন সফলতা পাওয়া যাবে। খুব সুন্দর একটি টপিক নিয়ে পোস্ট করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি ঠিক বলেছেন কোন কাজ সফল হলে তাহলে আবার করার জন্য ইচ্ছা জাগে। আপনার অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47