আমার লেখা কবিতা : " অভিমান " ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আজকের কবিতাটি মূলত অভিমান নিয়ে লেখা। আকাশ, নদী, চোখের জল সব কিছুর সাথে তুলনা করেছি ভিতরের অভিমান টাকে। এটা যেন এক পাহাড় সমান কষ্ট। সবকিছুর থেকে কষ্ট পেয়ে নিজেকে একেবারে অভিমানে ভরপুর করে ফেলেছে। তখন শুধুমাত্র একটাই কথা ভাবি যদি তুমি জীবনে আসতে তাহলেই ভালো হতো। মনে হয় যেন ভালোবাসাটা যন্ত্রণা হয়ে বুকে বাধলো। এই কবিতার মাধ্যমে প্রত্যেকটা জিনিসের সাথে তুলনা করে নিজের অভিমান টাকে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। লেখক নিজেকে অনেক অসহায় মনে করেছে।

2022-09-01-10-52-58-833.jpg

অভিমান

অজানা
আকাশ নীল ছিল
আজ নীল নাই।
সেই পথে প্রেম ছিল
আজ প্রেম নাই।
শুধু কান্না সারাক্ষণ আনমনে
শ্রাবণের ধারা দুই নয়নে।

নদীভরা ঢেউ ছিল
আজ ঢেউ নাই।
পূর্ব আকাশে সূর্য ছিল
আজ সূর্য নাই।
শুধু কষ্ট বিরহ ব্যথা
আমার এই ভুবনে।

চোখ ভরা জল ছিল
চোখ হয়েছে পাথর।
প্রেমের অনেক অভিমানে
ভেঙে গেল বুকের যাতর।
কেন এভাবে এসেছিলে
আমার এই জীবনে।

আকাশে চাঁদ ছিল।
নেই চাঁদের আলো,
আকাশে হাজারো তারা ছিল।
কিন্তু আজকে কোন তারা নেই,
অনেক বেশি ভালোবাসা ছিল।
কিন্তু আজকে কিছুই নেই।
সবকিছুই শুধু অভিমান।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde5XbqNtmQFj6YcvGTQnpn9ZbkMNbukfZNVouiLXK4RCTZXWbSKMFtomficQMW...Pt7do7BxsYBpd6C3vVYyMD8DzakJoybiApF3imm3W1U13FSXvgLpXKR2Gp3sYhiZUvE3go81XpSCoriojtiyY8SqbeEQcbpxpVLyU34LX5RsXH3aJE46NhGYL6.png

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Sort:  
 2 years ago 

আজকে আপনি খুব চমৎকার কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন । কবিতাটি পড়ে সত্যি খুব ভালো লাগলো। আসলে জীবন মানেই রাগ অভিমানের খেলা।

আকাশে চাঁদ ছিল।
নেই চাঁদের আলো,
আকাশে হাজারো তারা ছিল।
কিন্তু আজকে কোন তারা নেই,
অনেক বেশি ভালোবাসা ছিল।
কিন্তু আজকে কিছুই নেই।
সবকিছুই শুধু অভিমান

উপরে ছন্দ গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে । এত দুর্দান্ত কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে উৎসবমূলক মন্তব্যের জন্য

 2 years ago 

চোখ ভরা জল ছিল
চোখ হয়েছে পাথর।
প্রেমের অনেক অভিমানে
ভেঙে গেল বুকের যাতর।
কেন এভাবে এসেছিলে
আমার এই জীবনে।

ঠিকই বলেছেন আপুনি আমার বাংলা ব্লক পরিবারের অনেকেই অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদেরকে উপহার দিয়ে থাকেন।

আসলে প্রতিভা বিকাশিত করতে সব সময় নতুনত্ব আনতে হবে ।এবং নতুন নতুন আইডিয়া থেকে নতুন কিছু করে দেখাতে হবে।।

আপনার লেখা কবিতার মাঝে অনেক কষ্ট এবং অভিমান লুকায়িত রয়েছে ।কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে উপরের লাইনগুলো।।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি খুশি হলাম
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

ভালোবাসা জীবনের একটা বড় অধ্যায় ৷ আর এ অধ্যায়ে অনেক কষ্ট যন্ত্রণা সহ্য করতে হয় ৷ আবার কেউ কেউ সুখে আছে ৷ তবে ভালোবাসাটা এমনি ৷ দিনশেষে সবকিছু ঠিক হবে ৷ কবিতাটি অনেক সুন্দর লগেছে আপু ৷ অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি কবিতা উপস্থাপনা করেছেন ৷

 2 years ago 

ঠিক বলেছেন আপনি
উৎসব মূলক মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অভিমান বেশি জমিয়ে রাখতে নাই আপু,তাহলে একা হয়ে পড়বেন।আর কাছের মানুষগুলো থেকে ক্রমশ দূরে সরে যাবেন।যাইহোক কবিতাটা খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

ঠিক বলেছেন বেশি অভিমান করা ঠিক না
আপনার কমেন্টে আমার কাছে অনেক ভালো লাগলো পড়ে

 2 years ago 

আপনার অভিমান কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যিই সবকিছুকে ঘিরে নিজের কষ্ট তুলে ধরা হয়েছে এই কবিতায়। আপনার কবিতা এসব কিছু অভিমানে ভরা ছিল। খুবই ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে। আপনি অনেক সময় ব্যবহার করে এই কবিতাটি লিখেছেন আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আসলে আমার বাংলা ব্লগে আসার পরে অনেকের অনেক প্রতিভা বিকাশিত হচ্ছে ।এবিপি ফানের মাধ্যমে অনেকে নতুন নতুন কবিতা লিখতে পারছে । আপনিও একটি কবিতা লিখেছেন জেনে ভালো লাগলো। অভিমানে ভরপুর ছিল আপনার কবিতাটি । বেশ ভালো লাগলো পড়ে । ধন্যবাদ ।

 2 years ago 

ঠিক বলেছেন বাংলা ব্লগে সবাই এখন নতুন নতুন কবিতা আমাদেরকে উপহার ইচ্ছে

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

সত্যি আপু পোষ্টের মাঝে যদি ভিন্নতা না আনা হয় তাহলে দেখতেও বেশ খারাপ লাগে। আর বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করতে ভালো লাগে। এবিবি কবিতার আসরের সুবাদে আমরা সবাই ধীরে ধীরে কবিতা লিখতে শিখছি। তবে আপু আপনার লেখা কবিতা কিন্তু দারুন হয়েছে। আপনার কবিতা লিখার হাত বেশ ভালো।

 2 years ago 

ঠিক বলেছেন সবাই ওখান থেকেই কবিতা অনেকেটাই শিখতে পেরেছে
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

কি বলছেন আপু এগুলো। প্রেম না থাকলে দুনিয়া চলবে কিভাবে। থাকতে হবে। সুন্দর একটি কবিতা তোমাদের উপহার দিয়েছেন। ভালই লাগলো বেশ।

 2 years ago 

প্রেম থাকলেও দুনিয়া চলবে না থাকলেও দুনিয়া চলবে
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন। একজন প্রফেশনাল কবিদের মতো। সত্যি কবিতাটি আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

আহা দিদি কি সুন্দর কবিতা লিখেছেন। সত্যিই আমাদের মন বড়ই আনমনে। কখন যে এর আকাশ সম অভিমান হয়, আর চোখ দিয়ে শ্রাবণের ধারার ন্যায় বারি বর্ষণ করে আমরাও জানি না। কিন্তু যদি অভিমান যুক্তিসঙ্গত হয় আর আপনজনের উপর হয় তবে একমাত্র তাদের অনুতাপই সেই অভিমান ভাঙতে পারে আমাদের।

 2 years ago 

ঠিক বলেছেন একেবারে আপনি
এত সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63