DIY || এসো নিজে করি || পোস্টার রং দিয়ে আঁকা খরগোশের সুন্দর পেইন্টিং ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG_20220407_140248.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সে খাতাটার একপাশে পেন্সিল দিয়ে একটি খরগোশের বসে থাকার স্কেচ অঙ্কন করে নিলাম।

ধাপ ২ :

তারপর মাঝখানের একেবারে উপরের অংশে গারো নীল রং দিয়ে কিছুটা অংশ সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর নীল রংয়ের নিচের অংশে হালকা নীল রং দিয়ে দুটো কালার একসাথে সুন্দর ভাবে মিশিয়ে রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর নীল রঙের নিচের অংশে হালকা সবুজ রং দিয়ে একেবারে শেষের অংশটা সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20220407_120310.jpg

IMG_20220407_120659.jpg

ধাপ ৫ :

তারপর সবুজ রঙের মধ্যে গারো সবুজ রং দিয়ে ছোট বড় কিছু সুন্দর ঘাস রং করে নিলাম। তখন ঘাসগুলো দেখতে আরো সুন্দর দেখা যায়।

IMG_20220407_121221.jpg

IMG_20220407_122616.jpg

IMG_20220407_122620.jpg

ধাপ ৬ :

তারপর বড় ঘাস গুলোর মধ্যে সাদা রং দিয়ে কিছু ছোট বড় ফুল সুন্দর ভাবে রং করে নিলাম। তখন খোলা আকাশের মধ্যে সাদা ফুল গুলো অনেক সুন্দর দেখা যায়।

IMG_20220407_122914.jpg

IMG_20220407_123402.jpg

IMG_20220407_123406.jpg

ধাপ ৭ :

তারপর প্রথমে খরগোশের বড় বড় দুটি কান সাদা রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20220407_123906.jpg

IMG_20220407_124222.jpg

ধাপ ৮ :

তারপর সাদা রং এর মধ্যে হালকা গোলাপী রং দিয়ে খরগোশের কানদুটি কে আরও সুন্দরভাবে রং করে নিলাম। গোলাপি রং দিয়ে খরগোশের নাকটাকে ও রং করে নিলাম।

IMG_20220407_125015.jpg

IMG_20220407_125238.jpg

ধাপ ৯ :

তারপর সবুজ আর কালো রং দিয়ে খরগোশের চোখ আর মুখ টা কে সুন্দরভাবে ধীরে ধীরে রং করে নিলাম।

IMG_20220407_130219.jpg

IMG_20220407_130332.jpg

ধাপ ১০ :

তারপর খোলা আকাশের মধ্যে সাদা রং দিয়ে কিছু উড়ন্ত পাখি সুন্দরভাবে ধীরে ধীরে রং করে নিলাম। পাখিগুলোর কারণে বসে থাকা খরগোশ টাকে আরো সুন্দর দেখা যায়।

IMG_20220407_135052.jpg

IMG_20220407_135054.jpg

ধাপ ১১ :

তারপর খরগোশের পেইন্টিং তার চারপাশ থেকে মাস্কিং গুলো ধীরে ধীরে তুলে নিলাম।

IMG_20220407_135209.jpg

IMG_20220407_140004.jpg

শেষ ধাপ :

এইভাবে বসে থাকা খরগোশের সুন্দর একটি পেইন্টিং অঙ্কন করে নিলাম। আশা করব আমারে পেইন্টিংটা আপনাদের সকলের খুবই ভালো লাগবে।

IMG_20220407_140012.jpg

IMG_20220407_140030.jpg

IMG_20220407_140248.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

পোস্টার রঙ দিয়ে আকা আজকের খরগোশের চিত্রটি খুবই সুন্দর হয়েছে আপু। খরগোশের পেছনের ব্যাকগ্রাউন্ড টা খুবই মনোরম লাগছে। ইচ্ছে করছে আমিও ওর সাথে গিয়ে বসে একটু গল্প করে সময় কাটাই হাহাহা
খুব উপস্থাপন করেছেন সবকিছু আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

তোমার ফ্রেন্ড দেখে জাস্ট অসাধারণ লেগেছে। আমার কাছে খুব ভালো লেগেছে তোমার কাজ দেখে। আসলেই তোমার কাজগুলো অনেক অসাধারণ হয়ে থাকে। এভাবেই এগিয়ে যাও দোয়া ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

অনেক সুন্দর একটি চিত্র অংকন করেছে বিশেষ করে খরগোশের পিছনে থাকা নীল আকাশ আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আর খরগোশের লম্বা কান দুইটা দেখতেও বেশ সুন্দর লাগছে। আপনার দক্ষতা আমাদের মাঝে ফুটিয়ে তোলার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

আপনি পোস্টার রং দিয়ে অনেক চমৎকার করে খরগোশের পেইন্টিংটি আমাদের সাথে শেয়ার করেছেন। খরগোশের পেইন্টিংটি দেখে আমার খুব ভালো লাগলো। খরগোশের পেইন্টিংয়ের সম্পুর্ণ ধাপ সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা বেশ ভালো হয়েছে। পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago (edited)

প্রথমে দেখে আমি ভেবেছিলাম যে আপনি হয়তো রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করেছেন। পরে ভাল মত তাকিয়ে দেখলাম যে না আপনি এটি আপনি আর্ট করেছেন। আপনার আর্টটি দেখে খুব ভালো লাগলো। খুবই নিখুঁতভাবে আপনি আর্টটি করেছেন যার কারণে দেখতে এত চমৎকার লাগছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা খরগোশের সুন্দর পেইন্টিং আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে খরগোশের পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং এর দক্ষতা আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর একটি পেইন্টিং তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনি খুবই কিউট একটি খরগোশ পেইন্টিং করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। প্রথম থেকে শেষ পর্যন্ত আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

পোস্টার রং দিয়ে আকা আপনার খরগোস টি এককথায় অসাধারণ। আর আপনার আর্টের তারিফ করতে করতে আমি নিজেই ক্লান্ত হাহাহাহা। অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗🤗

 2 years ago 

সত্যি বলতে কি আপনার আঁকা খরগোশের চাইতে খরগোশের পেছনের দৃশ্যপট আমার কাছে বেশি ভালো লেগেছে। সবুজ ক্ষেত আর আকাশে পাখি উড়ে যাওয়ার দৃশ্য চমৎকার হয়েছে। এত সুন্দর একটি কাজ শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

আপনার আঁকা খরগোশ এর পেইন্টিং দেখতে বেশ ভালো লাগছে।আপনার কাজগুলো বেশ সুন্দর হয়ে থাকে।প্রতিটি ধাপ আপনি খএব দারুন করে দেখিয়েছেন। কালার কম্বিনেশনটা বেশ সুন্দর। ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32