সাতটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে বন্য ছোট পাতার ফটোগ্রাফি। এই বন্য পাতাগুলো পানির মধ্যে দেখা যায়। বিশেষ করে বর্ষার সময় জমিতে এই বন্য পাতাগুলো বেশি দেখা যায়। তবে এই বন্য পাতাগুলো আকারে অনেক ছোট। তবে গাছগুলো আকারে তেমন বড় হয় না। ফসলের মধ্যে এই বন্য গাছগুলো থাকলে ফসল নষ্ট হয়ে যায়। আরো অনেক দিন আগে আমি ঘুরতে গিয়ে একটি জমিনের পাশ থেকে এই বন্য পাতার ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই বন্য পাতার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231220-WA0003.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে দূর্বা গাছের ফটোগ্রাফি। এই দূর্বা গাছ গুলো জমিতে বেশি দেখা যায়। যখন মানুষ চাষ করে কিছু তখন এই গাছগুলোর কারণে ফসল নষ্ট হয়ে যায়। তবে যেভাবে এই দূর্বা গাছ গুলো দেখা যাচ্ছে মনে হয় কেউ এই গাছগুলো চাষ করেছে। তবে এই গাছ গুলো যখন বড় হয় এর গোড়াগুলো মানুষের কাপড়ের সাথে লাগলে কাপড় নষ্ট করে ফেলে। বিশেষ করে এই গোড়াগুলোর মধ্যে কাটা থাকে। কিছুদিন আগে আমাদের বাড়ির সামনে থেকে এই দূর্বা গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে অনেক সুন্দর করে এই দুর্বা গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231220-WA0019.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে বন্য ফুলের ফটোগ্রাফি। এই বন্যফুল গুলোর কালার চমৎকার। তবে এই বন্যফুল গুলো জমির পাশে এবং রাস্তার পাশে কম বেশি আমাদের এদিকে দেখা যায়। যদিও এই ফুলগুলো আকারে অনেক ছোট। তবে বন্যফুল হলেও এই ফুলগুলোর কালার আমার কাছে অনেক ভালো লাগে। কিছু কিছু বন্যফুল আছে মানুষকে বেশি মুগ্ধ করে। কিছুদিন আগে আমি আমাদের বাড়ির সামনে জমিনের পাশ থেকে এই বন্যফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই বন্য ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231223-WA0028.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে লাল শাকের ফটোগ্রাফি। লাল শাক আমাদের সবার অতি পরিচিত একটি সবজি। লাল শাকগুলো লাল আকারে হয়। যদিও এই শাকগুলো এখনো ছোট। শাক গুলো রান্না করলে এবং ভাজি করলে খেতে খুব মজা হয়। তবে এই শাকগুলো আমার খুব প্রিয়। কিছুদিন আগে আমি আমার হাজবেন্ডের বাড়ির সামনে থেকে এই লাল শাকের ফটোগ্রাফি করেছিলাম। এই শাকগুলো চাষ করেছে আমার হাসবেন্ড। তাই আজকে এই লাল শাকের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি এই শাকের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231220-WA0011.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে নারিকেল গাছের ফটোগ্রাফি। নারিকেল গাছগুলো আমাদের গ্রামে কমবেশি প্রত্যেক বাড়িতে দেখা যায়। তবে নারিকেল গাছগুলো আকারও অনেক বড় হয়। নারিকেল দিয়ে আমরা বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে। বিশেষ করে নারিকেল দিয়ে পিঠা বানালে খেতে খুব মজা লাগে। নারিকেল গাছগুলো অনেক বছর পর্যন্ত টিকে। এই গাছগুলো আকারে মোটামুটি মোটা হয়। কিছুদিন আগে আমি আমার এক আত্মীয় বাড়ি থেকে এই নারিকেল গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231220-WA0031.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে বন্য গাছের ফটোগ্রাফি। এই বন্য গাছ গুলো কম বেশি সব জায়গাতে দেখা যায়। তবে এই বন্য গাছগুলো মোটামুটি আকার একটু বড় হয়। আমার হাজব্যান্ড বিভিন্ন ধরনের সবজি চাষ করে। বাড়ির পাশে যেখানে সবজি করে ওখানে এই বন্য গাছটি আমার চোখে পড়ে। ওই সময় হালকা বৃষ্টি ছিল। যদি ওই সময় ওই জায়গায় মধ্যে কোন সবজি চাষ করে নাই। তখন এই বন্য গাছটি দেখে আমার কাছে ভালো লাগলো। ওখান থেকে আমি এই বন্য গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই বন্য গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231220-WA0020.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এটি হচ্ছে ধানক্ষেতের ফটোগ্রাফি। আমাদের এদিকে বেশিরভাগ জমির মধ্যে বর্ষার সময় ধান চাষ করে থাকে। যদিও এই ধান গাছগুলো এলোমেলো হয়ে গেছে। কিছু মাস আগে আমাদের এদিকে পশুর বৃষ্টি এবং তুফান হয়েছিল। ওই সময় এই ধান গাছগুলো একদিকে পড়ে গেছে। তবে এরকম পরিবেশ আমার কাছে খুব ভালো লাগে। চারপাশে সবুজ শুধু ধান ক্ষেত আর ধান ক্ষেত। অনেকদিন আগে আমি বাজারে যাওয়ার সময় এই ধান ক্ষেতের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ধান ক্ষেতের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231220-WA0025.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। ছোট বন্য পাতার ফটোগ্রাফিটি যেমন সুন্দর। ঠিক তেমনি দূর্বা ঘাস,লাল শাক,বন্য ফুল আর নারিকেল গাছের ফটোগ্রাফিটি ও খুব সুন্দর লেগেছে আমার কাছে।চমৎকার বর্ননায় ভীষণ ভালো লাগলো।ধন্যবাদ আপু চমৎকার সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার কাছেও এরকম ছোটখাটো ফটোগ্রাফি গুলো করতে বেশ ভালো লাগে ধন্যবাদ মন্তব্যের জন্য।

 6 months ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপু। এগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর ছিল। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 6 months ago 

সবসময় এভাবে সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন ধন্যবাদ

 6 months ago 

দারুন ফটোগ্রাফী করেছেন আপু।
এধরনের ছবিগুলো তুলতেও বেশ ভালো লাগে, আর গুছিয়ে পোস্ট উপস্থাপন করতে পারলে সুন্দর দেখায়। যাইহোক প্রতিটি ছবি সতেজ এবং প্রানবন্ত ছিল। অনেক ধন্যবাদ আপু অসাধারণ ছবিগুলো আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বেশ ভালই লাগলো আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে

 6 months ago 

আসলে ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি দিয়ে পোস্ট সাজালে এর সৌন্দর্যটা অনেক বেশি হয়।
উদাহরণ স্বরূপ আপনার পোস্ট টা কে বলা যায়।
আপনার পোষ্টের ফটোগ্রাফি গুলা অসাধারণ হয়েছে সেই সাথে বর্ণনা খুব সুন্দর করেছেন।

 6 months ago 

এরকম ভিন্ন রকম ভাবে কিছু ছোট বড় ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে

 6 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ফটোগ্রাফি পোস্ট। প্রথমত আপনার শেয়ার করা বলতে ঠিক ফটোগ্রাফি দেখতে বেশ ভালো লেগেছে। তাই বিশেষ করে নীল কালারের একটি ছোট্ট ফুল বইটি দেখতে আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সবসময় আমার পোস্টগুলো পড়ে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

 6 months ago 

খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি পোস্টগুলো দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। তবে বিশেষ করে আমার কাছে ৩ নং ফুলের ফটোগ্রাফি ও ৪ নং ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 6 months ago 

ধন্যবাদ মন্তব্যের জন্য চেষ্টা করব আরও যাতে সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে পারি

 6 months ago 

ঠিক বলেছেন আপু ,ফটোগ্রাফি করা হচ্ছে একটি আর্ট যেটা খুব একটা সহজ বিষয় নয়। আপনার করা প্রত্যেকটি ফটোগ্রাফি অত্যন্ত সুন্দর হয়েছে। দূর্বা ঘাসের ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। এছাড়া বন্য ছোট পাতার ফটোগ্রাফিটিও অনেক সুন্দর ছিল।

 6 months ago 

আমারও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য ধরে করতে হয়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44