DIY || এসো নিজে করি || 🌵ক্যাকটাস গাছের পেইন্টিং 🌵 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG-20220515-WA0019.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি আঁকার জন্য একটি খাতা নিলাম। এরপর একটি বড় ক্যাকটাস এর স্কেচ অংকন করে নিলাম এবং তার পাশে ছোট একটি ক্যাকটাস এর স্কেচ অংকন করলাম।

IMG-20220515-WA0011.jpg

ধাপ ২ :

তারপর সবুজ রং দিয়ে ক্যাকটাস গাছের এক পাশে একটি ডাল সবুজ রং করে নিলাম।

IMG-20220515-WA0018.jpg

ধাপ ৩ :

তারপর আবার সবুজ রং নিলাম। সবুজ রং নিয়ে ক্যাকটাস গাছের আরেক পাশে আরেকটি ডাল সবুজ রং করে নিলাম।

IMG-20220515-WA0017.jpg

ধাপ ৪ :

তারপর চোখ ছাড়া ক্যাকটাস গাছের পুরো অংশটা একদমই সবুজ রং করে নিলাম।

IMG-20220515-WA0016.jpg

ধাপ ৫ :

এরপরে ছোট ক্যাকটাস গাছ বড় ক্যাকটাস গাছের মতো একদমই পুরোটা সবুজ রং করে নিলাম।

IMG-20220515-WA0015.jpg

ধাপ ৬ :

তারপর বড় ক্যাকটাস গাছটির চোখের ভিতর একটুখানি খালি রেখে পুরো চোখ দুটি কালো করে নিলাম। এরপর গাছটির উপর কালো রং দিয়ে ছোট ছোট দাগ দিয়ে দিলাম।

IMG-20220515-WA0014.jpg

ধাপ ৭ :

তারপর ক্যাকটাসের ঠোঁট অঙ্কন করে নিলাম। এরপরে কাল মার্কার দিয়ে ছোট ক্যাকটাসের চারপাশ কালো রং করলাম। এবং কি তার চোখ-মুখ অঙ্কন করে নিলাম।

IMG-20220515-WA0013.jpg

ধাপ ৮ :

এরপরে ক্যাকটাস গাছের দুই পাশে যে ডাল রয়েছে সেগুলোর বাহিরে বাহিরে কাঁটার মতো করে কালো রং দিয়ে দাগ দিয়ে দিলাম। এরপর ছোট গাছটির ডালে শুধু দুইটি দাগ দিলাম।

IMG-20220515-WA0012.jpg

শেষ ধাপ :

এরপর বড় ক্যাকটাস গাছের চারপাশে কাঁটার মতো করে এই রকম কালো দাগ দিয়ে দিলাম। গাছ দুটির নিচে নিচে বাকা বাকা করে একটি দাগ দিয়ে দিলাম। এভাবে আমি পুরো আঁকা শেষ করি।

IMG-20220515-WA0019.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ক্যাকটাস গাছের চিত্র অংকন টি দেখতে অনেক মিষ্টি দেখাচ্ছে আপু । আপনি এত সুন্দর করে চিত্র অঙ্কন করতে পারেন যে চিত্রাঙ্কন গুলো দেখে আমি খুবই মুগ্ধ হই । আপনার কাছ থেকে প্রতিবারের মতো এবারও অনেক কিছু শিখলাম ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি চিত্র
অংকন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

ভিন্ন রকম একটি চিত্রাংকন শেয়ার করেছেন আপু। দেখে ভালই লাগলো। খুব সুন্দর করে একটি ক্যাকটাস গাছের চিত্র অঙ্কন করেছেন আপনি। চিত্রটি দেখতে বাস্তব ক্যাকটাস এর মত লাগতেছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

আপু আপনার তৈরি ক্যাকটাস গাছের পেইন্টিং দেখে আমি মুগ্ধ। আপনি পোস্টটা রং ব্যবহার করে অসাধারনভাবে একটি ক্যাকটাস গাছের পেইন্টিং করেছেন। যা দেখেছে কেউ মুগ্ধ হয়ে যাবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু আমাদের মাঝে পেইন্টিংটি এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। পরবর্তী পেইন্টিং দেখার জন্য অপেক্ষায় রইলাম।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনি খুব চমৎকার করে ক্যাকটাস গাছের পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিংটি দেখে বুঝতে পারলাম পেইন্টিং এর উপর আপনার অনেক দক্ষতা। আপনার পেইন্টিং এর সবগুলো ধাপের উপস্থাপনা আপনি চমৎকার করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

বাহ আপনি খুব চমৎকারভাবে জল রং দিয়ে ক্যাকটাস গাছের পেইন্টিং করেছেন। দেখতে বেশ অসাধারণ লাগছে। এত চমৎকার পেইন্টিং আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

আপনার ক‍্যাকটাস গাছের হাসি দেখে মনে হচ্ছে ওরা অনেক খুশি। অন‍্যরকম একটি আর্ট ছিল। বরাবরই আপনার আর্ট অনেক সুন্দর হয়। আপনার আজকের আর্টটাও চমৎকার হয়েছে। অনেক সুন্দর উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনার প্রতিভা আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

আপনার ক্যাকটাস গাছের পেইন্টিংটি দেখে এতটাই ভাল লেগেছে যে ভাষায় প্রকাশ করতে পারবোনা। দারুন ছিল, খুব সুন্দর করে আমাদের সাথে শেয়ার করেছেন। শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপনার পেইন্টিং এর কথা কি আর বলি আপু 😍
আপনার পেইন্টিং আমার কাছে সব সময়ই খুবই ভালো লাগে।
আপনি সত্যিই দারুণ পেইনটিং করেন আপু। এভাবেই এগিয়ে চলুন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে ক্যাকটাস গাছের অনেক চমৎকার একটি পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলতে এই প্রথম আমি ক্যাকটাস গাছের নাম শুনলাম। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপনি ক্যাকটাস গাছের পেইন্টিংটি অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33