ফটোগ্রাফি :- রেনডম কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

CollageMaker_2024741816988.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে চমৎকার বেগুন ফুলের ফটোগ্রাফি। বেগুন ফুল গুলো দেখতে অসম্ভব ভালো লাগে। বড় বড় পাতার মধ্যে ভিন্ন কালারের ফুলগুলো মানুষকে আকৃষ্ট করে। এবং এই ফুল থেকে বেগুন সবজি হয়। বেগুন খেতে যেমন ভালো লাগে ফুলগুলো দেখতে চমৎকার লাগে। তবে বেগুন ফুলের পাপড়ি গুলো অসাধারণ। এবং বেগুন গাছগুলো রোপন করলে দুই থেকে তিন বছর পর্যন্ত টিকে। বর্তমান সময়ে বিভিন্ন জাতের বেগুন গাছ আছে। তবে এই বেগুন ফুলের ফটোগ্রাফি করেছি আমাদের নিজের সবজি ক্ষেত থেকে। তাই আজকে এই বেগুন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে অনেক সুন্দর করে শেয়ার করলাম।

20240212_165945.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। তবে এই ফুলের নাম ইতিমধ্যে আমার জানা নেই। নামটি এখন মনে আসতেছে না। তবে এই ফুলের পাপড়ি গুলো দেখতে বেশ ভালো লাগে। ছোট ছোট অনেক পাপড়ি ফুলের মধ্যে। এবং এই ফুলের ঘ্রাণও অন্যরকম ভালো লাগে। সত্যি বলতে এই ফুলগুলো আকারে গোল এবং একটু বড় দেখতে অসাধারণ লাগে। এবং ফুল গাছগুলো কমবেশি সব জায়গাতে দেখা যায়। এবং গাছের মধ্যে ফুলগুলো ফুটলে সৌন্দর্য অনেক গুণ বেড়ে যায়। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম একটি নার্সারি বাগান থেকে। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240218_125935.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে বড় একটি নদীর ফটোগ্রাফি। নদীর মধ্যে যখন পানি থাকে তখন দেখতে বেশ ভালো লাগে। আমাদের বাংলাদেশ নদীমাতৃক দেশ। এই দেশে অসংখ্য নদী আছে। ছোট বড় নদী গুলো কমবেশি সব জায়গাতে দেখা যায়। এই নদীতে অনেকগুলো নৌকা সারিবদ্ধ করে বেঁধে রেখেছে। কারণ জোয়ার আসলে নৌকাগুলোকে এভাবে বেঁধে রাখা হয়। তবে এই নদীর ধার এখন পর্যটক কেন্দ্র হয়ে গেছে। কিছুদিন আগে আমি মুসাপুর ঘুরতে গিয়ে তখন এই নদীর ফটোগ্রাফি করি। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240629_172632.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে অপরূপ আকাশের ফটোগ্রাফি। আকাশের ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে মেঘলা আকাশ বা সবুজ আকাশ দেখলে মন ভরে যায়। তবে বর্ষার সময় আকাশের রং বদলায়। কখনো বা মেঘলা কখনো বা রুদ্র দেখা যায় আকাশ। তবে বিকেল বেলা আকাশের সৌন্দর্য খুব চমৎকারভাবে উপভোগ করা যায়। কিছুদিন আগে আমি বিকেল বেলা এই আকাশের ফটোগ্রাফি করেছিলাম। আজকে আকাশের ফটোগ্রাফি আপনাদের মাঝে অনেক সুন্দর করে শেয়ার করলাম। আশা করি আমার আকাশের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240629_171303.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো দেখলে আমার কাছে অন্যরকম ভালো লাগে। বিশেষ করে এই ফুলের পাপড়ি অসাধারণ। এবং ফুলের কালারও অন্যরকম ভালো লাগে। এই এই ফুলগুলো গাছের মধ্যে একসাথে অনেকগুলো ফুটে। তখন পাতার চেয়ে ফুল বেশি দেখা যায়। এই ফুল গাছগুলো আকারে অনেক বড় হয়। এবং ফুলগুলোর নিচে ঝরে পড়লেও তখনও সৌন্দর্য দেখা যায়। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম কিছুদিন আগে আমাদের পাশের বাড়ি থেকে।তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার নাম না জানা ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240510_145054.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে ঘাসের ফটোগ্রাফি। ঘাস গুলো দেখতে কম বেশি সবার কাছে ভালো লাগে। বিশ্বের সব দেশে ঘাস আছে বিভিন্ন ধরনের। তবে বর্ষা আর শীতকাল সব সময় ঘাস কম বেশি দেখা যায়। রাস্তার পাশে বা জমির পাশে। তবে এই ঘাসের একটি নাম আছে। হয়তোবা এই নামটি আমার সঠিক জানা নেই। অনেকদিন আগে গ্রীষ্মের সময় আমি নদীর ধারে ঘুরতে গেলাম। তখন আমি এই ঘাসের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি ঘাসের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240203_153800.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 days ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকার কয়েকটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে তবে আপনার করা প্রথম ফুলের ফটোগ্রাফিটি অর্থাৎ বেগুন ফুলের ফটোগ্রাফি টি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 15 hours ago 

আপনাদের ভালো মন্তব্যগুলো পেয়ে ফটোগ্রাফি করার ইচ্ছা আরো অনেক বেশি বেড়ে যায়

 2 days ago 

নাম না জানা ফুলগুলো দেখে তো বেগুনের ফুলের মত লাগছে আপু। তবে অন্য কিছুর ফুল হতে পারে। আমার সঠিক জানা নেই। আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খুবই ভালো লেগেছে।

 15 hours ago 

আমি সব সময় চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি গুলা আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 2 days ago 

এলোমেলোভাবে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন আপু। ফটোগ্রাফি করতে ভালো লাগে আপনার জানতে পেরে বেশ ভালো লাগলো। আমার কাছে ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। বেগুন ফুলের ফটোগ্রাফি টা দারুন হয়েছে আপু। ধন্যবাদ আপু।

 15 hours ago 

আজকের এই এলোমেলো ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম

 2 days ago 

প্রকৃতির মাঝখানে ঘুরে ঘুরে অনন্য সাধারণ কিছু চিত্রগ্রহণ করেছেন আপনার ক্যামেরায়। বিশেষ করে বেগুন ফুল এবং নাম না জানা হলুদ রঙের ফুলের বাহার অসাধারণ। ঘাসের ছবিটিরও ফোকাস ভীষণ সুন্দর হয়েছে। যেন জীবন্ত চোখের সামনে দেখছি মনে হলো। আরো সুন্দর সুন্দর ছবি তুলুন এবং আমাদের উপহার স্বরূপ প্রদান করুন।

 15 hours ago 

চেষ্টা করেছি সবকিছু মিলিয়ে সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য

 2 days ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। খুবই চমৎকার ফটোগ্রাফি করেছে আপনি। বেগুন ফুলের সৌন্দর্য বেশ দারুন। নদীর ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। ঘাসের সৌন্দর্য খুবই দারুণ। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 15 hours ago 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 2 days ago 

এটা সত্যি বলেছেন আপু ফটোগ্রাফি করা সহজ কথা নয়। আজকে আপনি যেসব ফটোগ্রাফ শেয়ার করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর করে আপনি ক্যাপচার করেছেন। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 15 hours ago 

ঠিক বলেছেন প্রত্যেকটি ফটোগ্রাফি সুন্দর ভাবে করা অনেক বেশি কঠিন একটি কাজ

 2 days ago 

আপনি বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে ফটোগ্রাফি করার ক্ষেত্রে বেসিক কিছু বিষয়ে জানলেই বেশ সুন্দর ফটোগ্রাফি করা যায়। যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 15 hours ago 

আজকের এই ফটোগ্রাফি গুলা আপনার কাছে অনেক ভালো লেগেছে যেন খুশি হলাম

 2 days ago 

আপু আপনার ফটোগ্রাফি সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। আপনি বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। নদীর মধ্যে ছোট ছোট নৌকা দেখে আরও বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 15 hours ago 

সবসময় চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি গুলা আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 yesterday 

আপনার রেনডম ফটোগ্রাফি চমৎকার ছিল। যেখানে আপনি অনেকগুলো সুন্দর সুন্দর চিত্র ধারণ করে শেয়ার করেছেন। একই পোষ্টের মাঝে আকাশের চিত্র প্রাকৃতিক পরিবেশের চিত্র ফুলের চিত্রসহ সুন্দর কিছু ফটো উপস্থাপন করেছেন। যেখানে একই সাথে অনেক কিছু দেখার সুযোগ মিললো।

 15 hours ago 

আমার আজকের এই ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে যেন আমি নিজেও খুশি হয়েছি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60007.44
ETH 2590.20
USDT 1.00
SBD 2.61