ডাই:- দাদার জন্য রাখি তৈরি ।

in আমার বাংলা ব্লগlast year

নিজের হাতে তৈরি রাখি,
পড়িয়ে দিলাম তোমার হাতে।
ভাই বোনের অটুট বন্ধন,
থাকবে সারা জীবন একসাথে।

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। তবে আজকের দিনে আরো একটু ভালো অনুভব করছি। আজকের দিনটা আমার জন্য খুবই আনন্দের একটা দিন। আর এজন্য আমাদের প্রিয় দাদাকে যেন রাখি উৎসবের অনেক অনেক অভিনন্দন ‌। দাদা এবং তার পরিবেশ সবাই ভালো থাকুক সুস্থ থাকুক এটাই কামনা করি। আসলে বাস্তব কখনো কাউকে রাখি পড়ানোর মতো অভিজ্ঞতা হয়নি। কিন্তু গত বছরেও এই দিনটা ভার্চুয়ালি ভাবে আমাদের প্রিয় দাদাকে রাখি পড়িয়েছিলাম।

সেজন্য এবারেও আজকের দিন উপলক্ষে আমি নিজের হাতে একদিন খুব সুন্দর রাখি তৈরি করেছি। আসলে এই রাখিটা আমি দাদার উদ্দেশ্যেই তৈরি করেছি। আর এটাই আমি ভার্চুয়ালি ভাবে দাদাকে পড়াবো। আসলে নিজের হাতে এর আগে কখনো আমি রাখি তৈরি করিনি। তবে এবার প্রথমবার তৈরি করে আমার ভীষণ ভালো লেগেছে। তবে যদি বাস্তবিকভাবে রাখি টা পড়াতে পারতাম তাহলে আরো বেশি ভালো লাগতো। আসলে দাদা কিংবা ভাইয়ের হাতে রাখি পড়ানোর এত আনন্দ এটা আসলে আগে কখনো অনুভব করিনি ‌।

তবে এখন ঠিক এই বিষয়টা অনুভব করতে পারছি। আর এজন্য আমি আমাদের দাদার প্রতি অনেক কৃতজ্ঞ থাকব। কারণ দাদার কারণেই এত সুন্দর একটা অভিজ্ঞতা পেয়েছি। আর রাখিবন্ধনের কিরকম এটাও বুঝতে পেরেছি। সব মিলিয়ে এটাই বলব দাদা যেন সব সময় ভালো এবং সুস্থ থাকে। আর দাদার সাথে তার পরিবারের সবাই যেন ভালো থাকে এটাই সব সময় কামনা করি। যাইহোক আশা করি আমার আজকের এই রাখি তৈরি আপনাদের ভালই লাগবে।

উপকরণ

✓ রঙিন কাগজ
✓ কার্ডবোড
✓ জলরং
✓রং করার তুলি
✓ উলের সুতা
✓ পেন্সিল
✓ মার্কার
✓ কাঁচি
✓ কটন
✓পুঁতি

IMG_20230827_101008.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি ছোট কার্ডবোর্ড নিয়ে নিলাম। তারপর সে কার্ডবোডের মধ্যে পেন্সিল দিয়ে একটি গোল বৃত্ত এঁকে কাঁচি দিয়ে কেটে নিলাম।

IMG_20230828_135650.jpg

ধাপ - ২ :

তারপর কটন গুলোর দুপাশে হালকা গোলাপি রং দিয়ে সুন্দরভাবে সবগুলো কটন রং করে নিয়ে নিলাম।

IMG_20230827_103942.jpg

ধাপ - ৩ :

তারপর হালকা শুকিয়ে আসলে কটন গুলোর দুপাশে তুলো গুলো মাঝখানে কেটে ছোট ছোট রঙিন কটন নিয়ে নিলাম।

IMG_20230828_135725.jpg

ধাপ - ৪ :

তারপর ছোট কার্ডবোর্ডের দুপাশে গ্লু গান লাগিয়ে নিলাম। তারপর গ্লু গান এর উপরে ছোট ছোট তুলোর কাটা কটন গুলোকে সুন্দর ভাবে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20230828_135751.jpg

ধাপ - ৫ :

তারপর কটন গুলোর উপরে আবারও গ্লু গান লাগিয়ে দিলাম। তারপর সেই গ্লু গান এর উপরে কিছু পুঁতি বসিয়ে নিলাম।

IMG_20230828_135811.jpg

ধাপ - ৬ :

তারপর কালো আর নীল মার্কার কলম দিয়ে মাঝখানে দাদা ভাই এবং কিছু ছোট ছোট বৃত্ত এঁকে ডিজাইন করে নিলাম।

IMG_20230828_135825.jpg

ধাপ - ৭ :

তারপর কার্ডবোর্ডের পিছনে ঘাম লাগিয়ে সাদা উলের সুতাটা সুন্দর ভাবে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20230828_135840.jpg

ধাপ - ৮ :

তারপর সুতার দুপাশে ছোট ছোট কয়েকটি গিট দিয়ে দিলাম। এভাবে রাখি তৈরি করাটা শেষ করে নিলাম।

IMG_20230828_140048.jpg

শেষ ধাপ :

এভাবে আমি অনেক সুন্দর একটি রাখি তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই সুন্দর রাখি আপনাদের সবার অনেক পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আরে বাপরে বাপ এত সুন্দর রাখি তৈরি করেছেন দাদার জন্য। আইডিয়াটি তো মাথায় ছিল না। আর থাকবেই বা কিভাবে গোবর ভরা মাথা। যাক তবুও আপনারা তো বানিয়েছেন। আশা করি আমাদের সকলের সাথে দাদার ভাই বোনের সম্পর্ক অটুট থাকবে। শুভকামনা রইল আপনার প্রতি আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সামনে রাখি আছে জেনে আমি আগে থেকেই এটা তৈরি করে রেখেছিলাম আপু। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

শ্রদ্ধেয় দাদার জন্য রাখি তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো। কার্ডবোড এবং জলরং দিয়ে চমৎকার রাখি তৈরি করেছেন। সত্যিই আপনার রাখি তৈরি করার দক্ষতা বেশ অসাধারণ। আপনার তৈরি করা রাখি দেখতে খুবই সুন্দর লাগছে । এতো চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Posted using SteemPro Mobile

 11 months ago 

দাদা তো আমাদের সবার জন্যই অনেক কিছু করে তাই ভাবলাম এই রাখি উৎসবের দিনে দাদার জন্য ছোট্ট একটি উপহার তৈরি করি।

 last year 

রাখি বন্ধন উৎসব উপলক্ষে আপনি অনেক সুন্দর একটি রাখি তৈরি করেছেন। দাদা এটি দেখে নিশ্চয়ই অনেক খুশি হবেন। পৃথিবীতে ভাই বোনের বন্ধন একটি আলাদা বন্ধন যার কোন মাপকাঠি নেই। ধন্যবাদ আপু দাদার জন্য সুন্দর একটি রাখি তৈরি করে সেটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক বলেছেন আপু দাদা তো বোনদের জন্যই সব সময় অনেক কিছু করে। তাই আমি চেষ্টা করেছি সুন্দরভাবেই রাখি টি তৈরি করার জন্য।

 last year 

আজকের রাখি উৎসবে আমরা সকলে অনেক মজা করেছি।কেন্দ্র করে দাদার জন্য আপনি খুবই সুন্দর একটি রাখি তৈরি করেছেন আপু।আপনার তৈরি এই রাখিরি আমার অনেক পছন্দ হয়েছে।দাদার জন্য এত সুন্দর একটি রাখি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক বলেছেন স্পেশাল হ্যাংআউটে সবাই মিলে অনেক মজা করলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

দাদার জন্য চমৎকার একটি রাখি তৈরি করেছেন। কটন আর পুথি গুলো একসাথে আঠা লাগিয়ে চোখ ধাঁধানো এমন সুন্দর রাখি কিভাবে তৈরি করতে হয় সেটা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাইয়া শুনে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে রাখি বন্ধন উৎসবকে কেন্দ্র করে দাদার জন্য দারুন একটি রাখি তৈরি করে শেয়ার করেছেন। আসলে ভাই বোনের সম্পর্ক হচ্ছে মধুর সম্পর্ক কখনো ভুলা যায় না। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে রাখি তৈরীর প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

চেষ্টা করেছি সুন্দরভাবেই রাখিটি তৈরি করার জন্য। আপনার মন্তব্য পড়ে আরো ভালো লাগবে।

 last year 

দাদার জন্য আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর রাখি তৈরি করে উপস্থাপন করেছেন বেশ ভালো লাগলো। আর এ বন্ধন যেন আমাদের সবার মাঝে অটুট থাকে সেই দোয়া প্রার্থনা করি। খুবই ভালো লেগেছিল কালকের অনুষ্ঠানটা।

 11 months ago 

সকল দাদাদের জন্যই আমার তরপ থেকে এই সুন্দর রাখিটি তৈরি করলাম।

 last year 

সেদিন জেনারেল চ্যাটে এই রাখিটি দেখে আমি ভেবেছিলাম যে কোন জিআইএফ হবে হয়তো। পরে দেখলাম যে আপনি এটি বানিয়েছেন। এত নিখুঁতভাবে বানিয়েছেন যে বোঝারই উপায় নেই। খুব সুন্দর লাগছে দেখতে। কটন দিয়ে বানিয়েছেন তা আজকে আপনার পোস্টটা দেখে বুঝতে পারলাম। ইউনিক লেগেছে রাখিটা আমার কাছে।

 11 months ago 

ধন্যবাদ আপু চেষ্টা করেছি যাতে সুন্দরভাবে তৈরি করতে পারি। আপনাদের সবার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59377.35
ETH 2639.75
USDT 1.00
SBD 2.45