DIY || এসো নিজে করি || 🐢🐢 সুন্দর কচ্ছপের ম্যান্ডেলা আর্ট 🐢🐢 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG_20220502_102521.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার মাঝখানে পেন্সিল দিয়ে একটি কচ্ছপের স্কেচ অঙ্কন করে নিলাম।

IMG-20220501-WA0048.jpg

IMG-20220501-WA0061.jpg

ধাপ ২ :

তারপর কচ্ছপের পিঠের কিছু কিছু অংশে গারো কফি কালার রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220501-WA0063.jpg

IMG-20220501-WA0054.jpg

ধাপ ৩ :

তারপর কফি কালার গুলোর মাঝখানে কিছু কিছু অংশে কমলা কালার রং দিয়ে কচ্ছপের পিঠের অংশ টা কে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220501-WA0052.jpg

IMG-20220501-WA0060.jpg

ধাপ ৪ :

তারপর কচ্ছপের পিঠের নিচের অংশে চিকন করে হলুদ রং দিয়ে কিছুটা সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220501-WA0049.jpg

IMG-20220501-WA0050.jpg

ধাপ ৫ :

তারপর কচ্ছপের পা আর মুখের চারপাশে গারো সবুজ রং দিয়ে কিছুটা সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220501-WA0062.jpg

IMG-20220501-WA0059.jpg

ধাপ ৬ :

তারপর কচ্ছপের চোখ আর কচ্ছপের চারপাশে কালো রং দিয়ে চিকন করে দাগ টেনে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220501-WA0053.jpg

IMG-20220501-WA0064.jpg

ধাপ ৭ :

তারপর কচ্ছপের মাথার উপরের অংশে মার্কার কলম দিয়ে ছোট ছোট ফুলের কিছুটা ম্যান্ডেলা সুন্দরভাবে এঁকে নিলাম।

IMG-20220501-WA0051.jpg

IMG-20220501-WA0055.jpg

ধাপ ৮ :

তারপর ছোট ম্যান্ডেলা ফুলগুলোর চারপাশে আরো কিছু বড় বড় ফুল এঁকে কচ্ছপটার চারপাশে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG-20220501-WA0058.jpg

IMG-20220501-WA0057.jpg

ধাপ ৯ :

এইভাবে কচ্ছপের খুবই চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করা শেষ করে নিলাম।

IMG-20220501-WA0056.jpg

শেষ ধাপ :

এইভাবে কচ্ছপের খুবই চমৎকার একটি ম্যান্ডেলা পেইন্টিং অঙ্কন করে নিলাম। আশা করব এতে আপনাদের সকলের খুবই পছন্দ হবে।

IMG_20220502_102521.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

কচ্ছপ ঠিকঠাক ছিল কিন্তু কচ্ছপ এর উপরে যে নকশা টা দিয়েছেন সেটি একদম সেই ছিল।কচ্ছপ এর আকর্ষণীয় তা কে আরো সুন্দর করে তুলেছে।

 2 years ago 

নকশা টা আমার কাছে ও বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে একটি কচ্ছপ এর মান্ডালা আর্ট অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার এই অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর অঙ্কন শেয়ার করে থাকেন প্রতিটি অংকন অনেক বেশি ইউনিক। এত চমৎকার ভাবে কচ্ছপ এর মান্ডালা আর্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক খুশি হলাম, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও খুবই দারুন এক ম্যান্ডেলা আজকে চাঁদ রাতে আমাদের উপহার দিয়েছেন। খুবিই সুন্দর হয়েছে আপনার কাজ। আর আপনার কাজ সব সময়ই ভালো হয়।কষ্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঈদ মোবারক আপু, ওয়াও আপু আপনি অনেক সুন্দর কচ্ছপের ম্যান্ডেলা তৈরি করেছেন। কচ্ছপের ম্যান্ডেলা দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি নিখুঁত ভাবে পুরো কচ্ছপের ম্যান্ডেলা তৈরি করেছেন। এত সুন্দর করে তৈরি করে আমাদেরকে ঈদ উপলক্ষে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমে তোমাকে জানাই ঈদ মোবারক। খুবই সুন্দর একটি পেইন্টিং এবং ম্যান্ডেলা অংকন করেছ। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। উপস্থাপনাটা ও বেশ ভালো ছিল মনে। শুভকামনা ও ভালোবাসা রইল তোমার জন্য।

 2 years ago 

ঈদ মোবারক। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার করা অংকন বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে আপু। আগের অংকন গুলোর মত আপনার এই অংকনটিও আমার কাছে দারুণ লেগেছে। কিসুন্দর ম্যান্ডেলার সাথে কচ্ছপ এঁকে দিয়েছেন। সত্যি খুবই দারুন হয়েছে আপনার এই অংকনটি। ধন্যবাদ ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। আপনার কচ্ছপের ম্যান্ডেলা চিত্রটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলে কতটা নিখুঁতভাবে চিত্র অঙ্কন করা যায় তা আপনি দেখিয়েছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। আমরা জানি যে ম্যান্ডেলার চিত্রগুলো অঙ্কন করতে অনেক ধৈর্য্য এবং সময়ের প্রয়োজন হয়। সেইসাথে আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু প্রত্যেকবারের মতো আমি এখনো বলতে চাই সত্যিই অসাধারণ হয় আপনার প্রত্যেকটি চিত্রাংকন। এছাড়াও আপনি প্রত্যেকটি স্টেপ অনেক সুন্দর করে গুছিয়ে লিখেছেন। সত্যি সবকিছু অনেক ভালো হয়েছে। অসংখ্য শুভেচ্ছা রইল আপনার জন্য জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্যাস্টেল রং দিয়ে খুবই চমৎকার একটি কচ্ছপের অঙ্কন করেছেন সাথে আবার ম্যান্ডেলা আর্ট। ম্যান্ডেলা আর্ট অনেক ভালো লাগে তারপর আবার এরকম কচ্ছপের সাথে যদি অঙ্কন করা হয় তাহলে দুটো মিলে খুবই চমৎকার লাগছে দেখতে। প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে দেখিয়ে দিয়েছেন আপু অনেক ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

চমৎকার হয়েছে তো আপু। কচ্ছপ তার মধ্যে আবার ম্যাল্ডেলা আর্ট। রঙ করাতে আরও বেশি সুন্দর লাগছে। ধাপে ধাপে বলে দিয়েছেন এজন্য সহজ লাগছে। একবার চেষ্টা করে দেখতে হবে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74