DIY || এসো নিজে করি || ছাতা মাথায়, একটি বিড়ালের পেইন্টিং ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।


আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

IMG_20220314_104218.jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। এরপর খাতা টার মধ্যে পেন্সিল দিয়ে ছাতা মাথায় একটি বিড়ালের এর একটি স্কেচ অঙ্কন করা শুরু করলাম।

ধাপ ২ :

এভাবে একটি স্কেচ থেকে নিলাম।

ধাপ ৩ :

বিড়ালের লেজ সহ নিচের অংশ কালো রং দিয়ে দিলাম। রং করার সময় নিজের হাত দিয়ে একটি ছবি তুলে নিলাম।

ধাপ ৪ :

বিড়ালের লেজ সহ নিচের অংশ কালো রং দিয়ে দিলাম

ধাপ ৫ :

এরপর বিড়ালের উপরের অংশ মাথা এবং মুখে কালো রং দিয়ে দিলাম।

ধাপ ৬ :

এরপর ছাতা কে হলুদ রং করতছ শুরু করলাম।

ধাপ ৭ :

পুরো ছাতাকে হলুদ রং করে দিলাম।

শেষ ধাপ :

এভাবে খুবই চমৎকার একটি ছাতা মাথায় একটি বিড়ালের পেইন্টিং করে নিলাম। আশা করব এই পেইন্টিং আপনাদের সকলের খুবই ভালো লাগবে।

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ড্রইং টি সত্যি অসাধারণ হয়েছে আপু। বিড়ালটি দেখতে খুব কিউট লাগছে। আপনার চিন্তাভাবনার প্রশংসা করতেই হয়। প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর ড্রইং শেয়ার করে যাচ্ছেন আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভিন্নধরনের একটি আর্ট দেখলাম আপনার কাছ থেকে। অসাধারণ হয়েছে তবে আমার কাছে বেশি উনিক মনে হয়েছে। এবং আপনার উপস্থাপনা তৈরির পদ্ধতি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে,

ছাতা মাথায়, একটি বিড়ালের পেইন্টিং চমৎকার হয়েছে আপু। চোখ ধাঁধানো পোস্ট। আমার কাছে খুব ভালো লাগছে প্রত্যেকটা ধাপ এমনকি সুন্দর বর্ণনা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছাতা মাথায় বিড়ালের চিত্র অংকনটি অসাধারণ হয়েছে। আপনি খুবই সুন্দর সুন্দর অঙ্কন করে থাকেন। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি ছাতা মাথায়, একটি বিড়ালের পেইন্টিংটি চমৎকার ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি অসাধারণ ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ছাতা মাথায় অনেক সুন্দর একটি বিড়ালের পেইন্টিং তৈরি করেছেন আপু, আপনার তৈরি করা পেইন্টিংটি আমার কাছে খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপনা করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বিড়াল ছাতা মাথায় দিয়ে রাখছে।কি সুন্দর তো।বিড়ালটাকেও অনেক কিউট লাগছে।বিড়াল ও ছাতার নিচে থাকে।হা হা।আপু আপনি সব সময় সুন্দর সুন্দর আর্ট করেন।আপনি খুব নিখুঁত ভাবে কাজ করেন।কালারটাও ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ চিত্র অঙ্কনের আইডিয়াটা দারুণ ছিল তো ছাতা মাথায় একটি বিড়াল খুবই ভালো লেগেছে আমার কাছে চিত্রটি আসলে এত সুন্দর চিত্র অঙ্কন করতে অনেক ধৈর্য্য এবং বুদ্ধির প্রয়োজন হয় যা আপনার মধ্যে বিদ্যমান কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রথমেই বলবো আপনার প্রত্যেকটা পেইন্টিং আমার অনেক অনেক ভালো লাগে। প্রতিদিনের মত আজকেও আপনার এই পেইন্টিংটি আমার অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে ছাতা মাথায় একটি বিড়ালের প্রিন্টিং করেছেন দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর সুন্দর পেইন্টিং উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে ছাতা মাথায়, একটি বিড়ালের পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01