DIY || এসো নিজে করি || 🌇🌃 পোস্টার রং দিয়ে আঁকা শহরের দিন ও রাতের সুন্দর পেইন্টিং 🌇🌃 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG-20220129-WA0031.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটা আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতা টার নিচের অংশে পেন্সিল দিয়ে কিছু শহরের ঘরবাড়ি এঁকে নিলাম।

ধাপ ২ :

তারপর মাঝখানে খাতাটার একটা মাস্কিং টেপ লাগিয়ে নিলাম। তারপর এক পাশে নীল রং দিয়ে সুন্দরভাবে উপরের অংশ রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর অপর অংশে লাল রংয়ের হলুদ রং দিয়ে সুন্দর ভাবে রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর সাদা রং দিয়ে দুটো আকাশের উপরে ছোট ছোট কিছু তারা রং করে নিলাম।

ধাপ ৫ :

তারপর কালো রং দিয়ে নিজের শহরের ঘরবাড়িগুলো কে সুন্দর ভাবে রং করে নিলাম।

ধাপ ৬ :

তারপর আবার কালো রং দিয়ে ঘর বাড়ি গুলোর উপরে সুন্দর করে কিছু দাগ টেনে নিলাম।

ধাপ ৭ :

তারপর সেই শহরের বিল্ডিং গুলোর মধ্যে হলুদ রং দিয়ে কিছু জানালা-দরজা রং করে নিলাম। তখন শহরের ঘরবাড়িগুলো দেখতে অনেক সুন্দর দেখা যায়।

ধাপ ৮ :

তারপর নীল রঙের আকাশের মধ্যে একটা চাঁদ রং করে নিলাম। তারপর হলুদ আর লাল রংয়ের আকাশের মধ্যে একটা সূর্য রং করে নিলাম।

ধাপ ৯ :

এইভাবে শহরের পেইন্টিংটা অঙ্কন করা শেষ করে নিলাম। তারপর পেন্টিং এর চারপাশ থেকে মাস্কিং টেপ সরিয়ে নিলাম।

শেষ ধাপ :

এইভাবে অনেক সুন্দর একটা পেইন্টিং অংকন করে নিলাম। আশা করব আমারে পেইন্টিং আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

IMG-20220129-WA0025.jpg

IMG-20220129-WA0022.jpg

IMG-20220129-WA0028.jpg

পেইন্টিং সহ আমার একটি ছবি

IMG-20220129-WA0003.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

🌇🌃 ধন্যবাদ সবাইকে🌇🌃

Sort:  

এক কথায় দুর্দান্ত একটি আর্ট। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করছেন সত্যিই অসাধারণ হয়েছে আপু। শুভেচ্ছা রইলো আপনার জন্য

 2 years ago 

আপু, আপনার ড্রয়িং গুলো সত্যিই আমার খুব ভালো লাগে। আপনি ড্রয়িং গুলো করেন খুবই দক্ষ তার সাথে আজকেও তার ব্যতিক্রম হয়নি। পোস্টার রং দিয়ে শহরে রাতের আকাশ এবং দিনের আকাশ অংকন টি সত্যিই অসাধারণ সুন্দর হয়েছে। অংকন করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

ওয়াও আপু অসাধারণ একটা পোস্টার রং দিয়ে সুন্দর একটা চিত্র অঙ্কন করেছেন। সত্যি দেখতে খুবই সুন্দর হয়েছে আপনার আর্টটি। আপনি খুবই সুন্দর করে সহরের দিন ও রাতের পেইন্টিং টা চমৎকার হয়েছে আপু আকাটা।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

এক কথায় দুর্দান্ত একটি আর্ট। এই আর্টটি আমার ভীষণ ভালো লেগেছে, এই ধরনের আর্ট আমার পছন্দ। শহরে জীবনের রাত ও বিকেল একসাথে ফুটে তুলেছেন সাথে ভবনের শ্যাডো ইফেক্ট, বেশ চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে একটি সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤩🤩

 2 years ago 
আপু আপনি অনেক সুন্দর করে পোস্টার রং দিয়ে শহরের দিন ও রাতের পেইন্টিং তৈরি করেছেন। সত্যিই আমার কাছে আপনার পেইন্টিংটি অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করছেন সত্যিই অসাধারণ হয়েছে আপু। সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🤗🤗

 2 years ago 

শহরের দিন ও রাত আবর্তনের মনমুগ্ধকর একটি দৃশ্য প্রস্তুত করেছেন আপনি দৃশ্যটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে কালারটা দারুণ ভাবে ফুটেছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤩🤩

 2 years ago 

  • কি যে বলি! অসাধারণ পেইন্টিং! দেখেই আমি মুগ্ধ হয়ে গেলাম। তাকিয়ে বেহুশ ছিলাম আধাঘন্টা।
 2 years ago 

অনেক ধন্যবাদ 😍😍

 2 years ago 
আপনার পোস্টার রং দিয়ে শহরের দিন ও রাতের পেইন্টিং দেখতে অসাধারণ হয়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।
 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤩🤩

পোস্টার রং দিয়ে আঁকা শহরের দিন ও রাতের সুন্দর পেইন্টিংটি অনেক সুন্দর লাগছে। বরাবরই আপনার আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনার আর্টকে নিয়ে আর কিছুই বলার নাই শুধু এইটূকু বলতে চাই জাষ্ট ওয়াও। শুভেচ্ছা রইল 🥰🥰💖

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে শহরের দিন এবং রাতের খুব সুন্দর একটি চিত্র অংকন করেছেন।দারুন হয়েছে শুভ কামনা রইলো

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 67851.31
ETH 3815.63
USDT 1.00
SBD 3.77