শুভ জন্মদিন নিভলু ভাইয়া।

in আমার বাংলা ব্লগ2 years ago

শুভ জন্মদিন ভাইয়া,


হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রথমেই জানাই সবাইকে নতুন বছরের শুভেচ্ছা, আর তার সাথে সাথে আমাদের প্রিয় @nevlu123 ভাইয়াকে জানাই জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। যদিও আমার ভাইয়ার জন্মদিনটা জানা ছিল না। আমি আমার আপুর কাছ থেকে জানতে পেরেছিলাম। আমি যখন জেনেছিলাম তখনই ভাবলাম ভাইয়ের জন্মদিনে কিছু একটা উপহার দিবো। এজন্য ভাবলাম যদি একটা পেইন্টিং করি তাহলে কি রকম হয়। ভাবনার সাথে সাথেই আমি খুব সুন্দর একটি কেকের পেইন্টিং করলাম। আশা করছি আমার উপহারটা ভাইয়ার পছন্দ হবে।

এই প্ল্যাটফর্ম সম্পর্কে আমার আপুর কাছ থেকে জানতে পারি। কিন্তু আমি আপুর কাছে শুনেছি এই সবকিছু সম্ভব হয়েছে শুধুমাত্র নিভলু ভাইয়ার জন্য। আসলে মূলত ভাইয়ার কাছ থেকে আমরা এসব কিছুই শিখতে পেরেছি। এমনকি ভাইয়ার জন্য আজকে এই প্লাটফর্মে নিজের একটা অবস্থান তৈরি করে নিতে পেরেছি। আসলে আমাদের জীবনে কিছু কিছু মানুষের অবদান এত বেশি থাকে যাদের জন্য আমাদের জীবনটা সুন্দর হয়। তেমনি নিভলু ভাই ও এমন একজন মানুষ, আমাদের জীবনে তার অবদান টা অনেক বেশি। আমার অনেক ধরনের ক্রিয়েটিভিটি থাকা সত্ত্বেও সেগুলা কখনোই কারো সামনে আনতে পারিনি। কিন্তু ভাইয়ার জন্য এই প্লাটফর্মের দিশা পেয়ে আজকে সবার সামনে নিজের ক্রিয়েটিভিটি গুলো তুলে ধরতে পারছি। এমনকি বর্তমানে আমি এবং আমার হাজব্যান্ড এই প্লাটফর্মে সুন্দরভাবে কাজ করছি।

আসলে বলতে গেলে আমাদের জীবনে নিভলু ভাইয়ার সব অবদান বলে শেষ করা যাবে না। শুধু একটাই কথা বলতে চাই, ভাইয়া আপনার জীবনের এই সুন্দর দিনটা হাজারো বছর ফিরে আসুক। আপনার জীবনের প্রত্যেকটা দিন হয়ে উঠুক স্পেশাল। সবাইকে নিয়ে ভালো এবং হাসিখুশি থাকুন।

IMG20221227095149.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20220219_195416_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর সেই খাতার মাঝখানে পেন্সিল দিয়ে একটি কেকের স্কেচ সুন্দরভাবে এঁকে নিলাম।

IMG_20221226_184544.jpg

IMG_20221226_185322.jpg

ধাপ - ২ :

তারপর কেকের নিচের অংশে প্রথমে দুই কালার মিক্স করে সুন্দরভাবে কালারফুল করে রং করে নিলাম।

IMG_20221226_190437_mfnr.jpg

IMG_20221226_191004_mfnr.jpg

ধাপ - ৩ :

তারপর ওপরের কেকের মধ্যে আরো দুইটা দিয়ে সুন্দরভাবে মিক্স করে আবারো কালারফুল করে রং করে নিলাম।

IMG_20221226_191845_mfnr.jpg

IMG_20221226_192412_mfnr.jpg

ধাপ - ৪ :

তারপর কেকের উপরে কিছু মোমবাতি আর একটি ছেলেকে কালো মার্কার কলম দিয়ে সুন্দর ভাবে এঁকে নিলাম।

IMG_20221226_193802_mfnr.jpg

IMG_20221226_193811_mfnr.jpg

ধাপ - ৫ :

তারপর কেকের নিচের অংশে আরো একটি কালার দিয়ে সুন্দরভাবে কালারফুল করে রং করে নিয়ে নিলাম।

IMG_20221226_194353_mfnr.jpg

IMG_20221226_194605_mfnr.jpg

ধাপ - ৬ :

তারপর কেকটা রং করা হয়ে গেলে তার উপরে পেন্সিল দিয়ে হ্যাপি বার্থডে লিখে নিয়ে নিলাম।

IMG_20221226_195315_mfnr.jpg

IMG_20221226_200452.jpg

ধাপ - ৭ :

তারপর কালো মার্কার কলম দিয়ে প্রথমে চিকন করে দাগ টেনে পুরো নামটি রং করে নিয়ে নিলাম।

IMG_20221226_201007_mfnr.jpg

IMG_20221226_201225_mfnr.jpg

ধাপ - ৮ :

তারপর সেই নামের মাঝখানে দুই কালার রং দিয়ে ছোট ছোট বৃত্তের মতো করে আবারো কালারফুল করে রং করে নিয়ে নিলাম।

IMG_20221226_202828_mfnr.jpg

IMG_20221226_203012.jpg

শেষ ধাপ :

এইভাবে আমি কেকের পেইন্টিং টা শেষ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG20221227095054.jpg

IMG20221227095149.jpg

IMG20221227095133.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

নিভলু ভাইয়ের জন্মদিন উপলক্ষে অনেক সুন্দর একটি আর্ট করেছেন।আমি জানতাম না নিভলু ভায়ের জন্মদিন কবে আপনাদের পোস্টের মাধ্যমে জানলাম । শুভ জন্মদিন ভাইয়া। অনেক সুন্দর একটি আর্ট করে ভাইয়াকে উপহার দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

নিভলু ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা রইল। আসলে নিভলু ভাইয়ের অবদান আমিও কখনো ভুলতে পারবোনা। সে আমাকে প্রতিনিয়ত সাহায্য করেছে। আসলেই মহৎ মানুষের জন্মদিন জানতে পেরে খুবই ভালো লাগছে এবং সৃষ্টিকর্তার কাছে একটাই প্রার্থনা করি তাকে যেন সবসময় সুস্থ এবং পরিবারের সবাইকে নিয়ে শান্তিতে রাখেন।ভাইয়ের জন্য ভালোবাসা রইল।আর আপনার পেইন্টিংটি অসাধারণ হয়েছে।

 2 years ago 

ঠিক বলেছেন ওনার কাছ থেকেই রকি ভাইয়া এইসব কাজগুলো শিখার কারণে আমরাও শিখতে পারলাম।
উনার প্রতি আমাদের সবারই আবদার কখনোই ভোলার নয়।

 2 years ago 

প্রথমেই নিভলু ভাইয়ার জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা জানাই।উনি যেন ওনার বাকি জীবন এভাবেই খুবই সুন্দর ভাবে সাজিয়ে নিয়ে নিজের লক্ষ্যে পৌঁছাতে পারেন সেই কামনা করি সব সময়। আপনি তো দেখছি উনার জন্মদিনের শুভেচ্ছা জানাতে খুবই সুন্দর একটি পেইন্টিং অংকন করেছেন। উনার কাছেও ভীষণ ভালো লাগবে এটি দেখলে। যাই হোক শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করলাম পেইন্টিংটি সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য আপনাদের সবার মাঝে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

নিভলু ভাইয়ার জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা রইল। সৃষ্টিকর্তা যেন ওনাকে সব সময় হাসিখুশি এবং সুস্থ রাখে সেই দোয়া করি। উনি যেন উনার জীবনকে অনেক দূরে এগিয়ে নিয়ে যেতে পারে। আজকে আপনি উনার জন্মদিনের উপহার হিসেবে খুবই সুন্দর একটি পেইন্টিং করেছেন। কালারটা কিন্তু খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমরা সবাই চাই উনার মত একজন মানুষ যেন সারা জীবন হাসিখুশি ভাবে থাকতে পারে।

 2 years ago 

বাহ্,ভাইয়ার জন্মদিন উপলক্ষে বেশ সুন্দর একটি পেইন্টিং করেছেন।ভাইয়া কে জন্মদিনের শুভেচ্ছা। ভাইয়া মাধ্যমে তাহলে অনেকেই এই কমিউনিটি সম্পর্কে জানতে জানতে পেরেছে।যাই হোক আপু খুব সুন্দর করে আর্ট করেছেন,কালার কম্বিনেশন টাও বেশ ভালো ছিলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন ওনার থেকে না শিখে যদি আমরা এই এস্টিমেতে না আসতে পারতাম তাহলে আমার বাংলা ব্লগেও কখনো আসতে পারতাম না।

 2 years ago 

প্রথমেই নেভলু ভাইয়া কে জন্মদিনের অনেক শুভকামনা।তার ভবিষ্যত জীবন অনেক সুন্দর হোক।আপনার ড্রয়িংটি অনেক সুন্দর হয়েছে।আশা করি নেভলু ভাই অনেক খুশি হবে আপনার সারপ্রাইজ টি পেয়ে।ধন্যবাদ সুন্দর ড্রয়িংটির জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করলাম ড্রয়িং টি সুন্দরভাবে করার জন্য।
আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

প্রথমে নিভলু ভাইয়াকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা জানাই।
ভাইয়া জন্মদিন উপলক্ষে আপনি সুন্দর একটি কেক আর্ট করেছেন । বেশ ভালো লাগলো এটি। নিভলু ভাইয়ার জন্যই মূলত আপনি এই প্ল্যাটফর্ম এ নিজের ক্রিয়েটিভিটি তুলে ধরতে পারছেন।

 2 years ago 

চেষ্টা করলাম আমার পেইন্টিংটি সুন্দরভাবে করে ভাইয়াকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

প্রথমেই নেভলু ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা রইল। আপু আপনি খুব সুন্দর ভাবে নেভ্লো ভাইয়ের জন্মদিনের গিফট উপহার দিয়েছেন দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর ভাবে কাউকে উপহার দেয় এটা আমার আগে জানা ছিল না। ইস এত সুন্দর করে কেউ যদি আমার জন্মদিনের উপহার দিতে বেশ ভালো লাগতো নিজের কাছে। যাইহোক আপনি খুব সুন্দর করে কেক দিয়ে নেবলু ভাইয়ের জন্মদিনের উপহার দিয়েছেন।

 2 years ago (edited)

সবাই ভাইয়ার জন্য এই কামনা করুন যাতে ভাইয়া সারা জীবন তার পরিবারকে নিয়ে হাসিখুশি ভাবে থাকতে পারে।
আর আপনার জন্মদিনের তারিখটাও বলে যাবেন তাহলে আপনার জন্মদিনেও সুন্দর কিছু তৈরি করে আপনাদেরকে উপহার দিব।

 2 years ago 

আপনাকে নতুন বছরের শুভেচ্ছা আপু। সেই সাথে নেভলু ভাইয়া কেও জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। ভাইয়ের জন্মদিন উপলক্ষে আপনি খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন আপু। কেক টা তো অনেক বেশি লোভনীয় লাগছে দেখতে। লেখার মধ্যে ছোট ছোট বৃত্ত গুলো দেওয়ার কারণে অনেক সুন্দর লাগছে দেখতে।

 2 years ago 

আপনাকেও নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা।
আমার নিজেরও এই পেইন্টিং ঠিক করতে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39