ভ্রমন:- বাড়ির পাশে সুন্দর একটি জায়গায় ঘুরতে যাওয়ার মুহূর্ত

in আমার বাংলা ব্লগlast month (edited)

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তাই বাড়ির পাশে একটি বড় সুন্দর জায়গায় ঘুরতে গিয়েছিলাম সেই ঘুরাঘুরি এর মুহূর্তটা আজকে আপনাদের মাঝে শেয়ার করব। আর এই পোস্টটি কিন্তু প্রায় কয়েক মাস আগের। একটু দেরি হয়ে গেল আপনাদের মাঝে শেয়ার করতে। তাও আপনাদের মাঝে শেয়ার করতে পেরেছি তাতেই আমার কাছে বেশ ভালো লাগলো। আশাকরি এই পোস্টে আপনাদেরও বেশ ভালো লাগবে দেখে।

IMG_20230809_174356.jpg

আমার শ্বশুরবাড়ির পাশেই একটি পুরনো অনেক সুন্দর বাড়ি আছে। আসলে আমরা যখন রাস্তা দিয়ে যাতায়াত করি তখন এই বাড়িটা আমাদের রাস্তার পাশে পড়ে। বাড়িটা কিন্তু বেশ সুন্দর এবং বেশ ঠান্ডা একটি মনোমুগ্ধকর বাড়ি। আমার শ্বশুরবাড়ি থেকে প্রায় ২০-৩০ মিনিট লাগে ওই বাড়ির সামনে যেতে। আমরা যখনই আমার বাবার বাড়ি থেকে শ্বশুর বাড়িতে আসি তখনই এই বাড়িটা আমাদের রাস্তার পাশে পড়ে। আমি প্রায় অনেক দিন যাবত এই বাড়িটাকে লক্ষ্য করতাম। কারণ বাড়িটা দেখতে কিন্তু খুবই সুন্দর। খুবই সুন্দর একটা আকর্ষণীয় বাড়ি। তাছাড়া সবচেয়ে বেশি ভালো লাগে বাড়িটার চারপাশের খোলামেলা পরিবেশ দেখলে।

IMG_20230809_175111.jpg

আবার বাড়ির চারপাশে বেশ সুন্দর কিছু ফুলের বাগান এবং ফুল গাছ লাগানো আছে। এই বাড়িটা অনেকটাই পুরনো হলেও কতদিন পুরনো হবে আমি ঠিক জানিনা। ওই বাড়িটার দেখাশোনা করার জন্য একজন বয়স্ক লোক ওখানে থাকে। তাই আমিও একদিন হঠাৎ করে আমাদের বাড়ি থেকে আসার সময় আমার হাজব্যান্ড কে বললাম আজকে আমরা এই বাড়িতে ঘুরতে যাব। তখন আমার সাথে আমার বড় ভাগ্নি এবং আমার মেয়ে ছিল। তখন আমার হাজব্যান্ড বললো ঠিক আছে তাহলে আজকে বাড়ি যাবার সময় আমরা ওইখানে নেমে কিছুটা সময় কাটাবো। তখন আমিও বেশ খুশি হয়ে গেলাম এই কথা শুনে।

তারপর যখন বিকেল বেলা আমার শ্বশুর বাড়িতে যাচ্ছিলাম তখন আমরা রিক্সা থামিয়ে ওই বাড়িতে গেলাম। আসলে বাড়িটার পাশের বাড়িতে আবার হাজবেন্ডের একজন পরিচিত আত্মীয় আছে। আমার হাজব্যান্ড নাকি ওখানে জিজ্ঞেস করেছিলেন বাড়িতে কেউ থাকে কিনা। তখন ওনারাই বলেছিল বাড়িতে কেউ থাকেনা ওনারা সবাই দেশের বাহিরে থাকে। তখন আমিও বললাম তাহলে তো বেশ ভালোই হয়েছে তাহলে বাড়িটার চারপাশ ঘুরে দেখতে পারবো। তখন ওনারা এটাও বলেছিল এই বাড়িটা দেখাশোনা করার জন্য একজন বয়স্ক লোক ওখানে থাকে। আমরা যখন ওই বাড়িতে গেলাম তখন বাড়ির সামনের সৌন্দর্য টা দেখে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগলো।

IMG_20230809_174941.jpg

দেখেই মনে হচ্ছিল না এই বাড়িটা অনেকটাই পুরনো। কারণ বাড়ির সৌন্দর্য যেমন বৃদ্ধি পাচ্ছিল তখন চারপাশের মনোমুগ্ধকর পরিবেশ দেখে আরো ভালো লাগলো। আমরা যখন ওই বাড়ির সামনে গেলাম তখন ওই বয়স্ক বৃদ্ধ বেরিয়ে আসলো। আমাদেরকে জিজ্ঞেস করল কেন আসলাম আমরা এখানে। তখন উত্তরে আমরাও বললাম আমরা বাড়িটার সৌন্দর্যে মুগ্ধ হয়েছি তাই বাড়িটা ঘুরতে এসেছি। এই কথা শুনে বৃদ্ধ লোকটিও বলল ও আচ্ছা তাহলে ঠিক আছে আমি আশপাশে আছি আপনারা ঘুরাঘুরি করুন সমস্যা নেই। এই কথা শুনে আমরা তো আরো বেশি খুশি হয়ে গেলাম।

IMG_20230809_174936.jpg

তারপর আমরা সবাই ফুলগুলোর চারপাশে কিছুক্ষণ ঘুরাঘুরি করলাম। এবং বাড়িটার চারপাশে বেশ অনেকটাই সময় কাটিয়ে ছিলাম। আসলে এরকম নিরিবিলি একটি জায়গায় বসে সময় কাটালে নিজের কাছেও বেশ ভালো লাগে। তখন আমি আমার ভাগ্নিকে বললাম কিছু ছবি তুলে রাখার জন্য যাতে সেই সুন্দর মুহূর্তটা আপনাদের মাঝেও শেয়ার করতে পারি। তারপর আমি আর আমার ভাগ্নি বেশ কিছু ছবি তুলে নিলাম। তখন কিন্তু বাড়িটা যেন নিজের চোখে আরো বেশি ভালো লাগলো দেখে। তারপর আমরা যখন ওই বাড়ির দেখাশোনা করা বৃদ্ধ চাচাকে জিজ্ঞেস করলাম এই বাড়ি পুরনো হলেও দেখতে কিন্তু বেশ সুন্দর। তখন ওই বৃদ্ধ চাচাটাও আমাদেরকে বলল বাড়িটা পুরনো হলেও প্রতিবছর বাড়িটা রং করা হয়। তখন আমরাও বললাম ও আচ্ছা তাই তো বাড়িটা এত সুন্দর দেখাচ্ছে। চাচা বলল আমি প্রতি মাসে বাড়িটা পরিষ্কার করার চেষ্টা করি।

IMG_20230809_174800.jpg

আপনাদের মত এরকম আরো অনেকেই আছে যারা বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় এই বাড়ির মধ্যে আসে ঘুরাঘুরি করার জন্য। তখন আমি চাচাকে জিজ্ঞেস করলাম আপনার কোন অসুবিধা হয় না তাতে। চাচা বলল না আমার আরো ভালো লাগে আসলে আমি অনেক বছর ধরেই এই বাড়ির দেখাশোনা করি। যখন নতুন কেউ এই বাড়িটার সৌন্দর্য দেখে দেখতে আসে তখন নিজের কাছেও বেশ ভালো লাগে। তখন আমি নিজে নিজে চিন্তা করি আমি বাড়িটার ভালোভাবে দেখাশোনা করতে পেরেছি। তাইতো এর সৌন্দর্যে সবাই বাড়িটার আশেপাশে ঘুরতে আসে। তখন আমিও চাচাকে বলে উঠলাম আসলেই চাচা আপনি বাড়ির দেখাশোনা বেশ ভালোভাবেই করেন। কারণ বাড়িটা দূর থেকে দেখতে যতটা সুন্দর কাছ থেকে কিন্তু আরো বেশি সুন্দর লাগে। আমরাও এই বাড়িতে এসে কিছুটা সময় কাটাতে পেরে আজকে অনেক খুশি।

IMG_20230809_174224.jpg

তখন অনেকটাই দেরি হয়ে যাওয়ার কারণে আমরা চাচাকে আল্লাহ হাফেজ বলে বাড়ির দিকে আবার রওনা দিলাম। আসার সময় চাচাকে বললাম আমরা আবার আসবো আপনার সাথে দেখা করার জন্য। তারপর থেকে প্রায় শশুর বাড়িতে আসার সময় ওই বাড়ির সামনে দাঁড়িয়ে কিছুটা সময় কাটাই। যাইহোক বাড়িটার সুন্দর পরিবেশ আমার কাছে যেমন ভালো লেগেছে তেমন চাচার সুন্দর ব্যবহার ও আমার কাছে অনেক ভালো লেগেছিল। এরকম ভালো মনের মানুষ আমাদের জন্য আসলেই অনেক দরকার। যেখানে গিয়ে আমরা ভালো কিছু শিক্ষা নিতে পারব এবং ভালো কিছু জানতে পারবো। চাচার কথাগুলো থেকে আমরা অনেক ভালো কিছু শিখতে পারলাম আমার মনে হয়। আশা করি পোস্টটি আপনাদেরও বেশ ভালো লাগবে।

IMG_20230809_175100.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 last month 

আপনার মত আমিও নিরিবিলি জায়গায় এমন একা একা থাকতে অনেক পছন্দ করি। জায়গাটা আসলেই বেশ সুন্দর আর সেই সাথে আপনার বৃদ্ধ চাচাকে ধন্যবাদ জানাতে চাই সব মিলিয়ে আপনি অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আসলেই আপু জায়গাটা কিন্তু বেশ সুন্দর আমার কিন্তু সময় কাটাতে বেশ ভালই লাগলো

 last month 

আপনি যেভাবে বাড়ির পাশের সেই সুন্দর জায়গাটির বর্ণনা দিয়েছেন এবং আপনার অভিজ্ঞতা শেয়ার করেছেন, তা অসাধারণ। বাড়িটির সৌন্দর্য এবং চারপাশের পরিবেশের বিবরণ পড়ে ভালো লাগলো। আপনার লেখনীর মাধ্যমে আপনি যে চিত্র অঙ্কন করেছেন, তা সত্যিই প্রশংসনীয়। আপনার এই ধরনের পোস্ট আমাদের মাঝে সুন্দর মুহূর্তগুলো ভাগ করে নেওয়ার অনুপ্রেরণা জোগায়। ধন্যবাদ আপনাকে।

 last month 

ঠিক বলেছেন আমাদের কাছের এবং আশেপাশের জায়গা গুলো কিন্তু ঘুরে দেখলে অনেক সুন্দর

 last month 

অনেক সুন্দর একটি ভ্রমণের পোস্ট শেয়ার করেছেন আপনি। আসলে এরকম সুন্দর জায়গা ভ্রমণ করার মধ্যে রয়েছে অনাবিল আনন্দ। একই সাথে আপনার ভ্রমন করা স্থানের পরিবেশটা দেখতে বেশ ভালোই লাগছে। দারুন একটি ভ্রমণের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

চেষ্টা করেছি সুন্দর ভাবে পোস্টটি আপনাদের মাঝে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে

 last month 

আসলেই আপু বাড়ি চারপাশটা খুবই সুন্দর। চারিদিকে সবুজ গাছপালা আবৃত। এমন বাড়ির স্বপ্নের বাড়ির মত নিজের কাছে মনে হচ্ছে। আসলে অনেক সৌন্দর্য দেখতে আমরা অনেক দূরে যাই কিন্তু কিছু কিছু সময় বাড়ির পাশেও বেশ সুন্দর জিনিস থাকে। যেগুলোকে আমরা গুরুত্ব দেয় না। আপনি বাড়ির পাশে সুন্দর জায়গা ঘুরে বেড়ানোর মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করছে ধন্যবাদ আপনাকে।

 last month 

ঠিক বলেছেন চারপাশে গাছ পালার মাঝখানে একটি সুন্দর বাড়ি এই মনোমুগ্ধকর দৃশ্য দেখতে বেশ ভালো লাগে

 last month 

বাড়ির কাছাকাছি যদি সুন্দর কোন জায়গায় ঘুরতে যাওয়া হয় তাহলে সত্যি অনেক ভালো লাগে। আর আপনার মেয়ের হাসি মাখা মুখ দেখে সত্যি অনেক ভালো লাগলো আপু। অনেক সুন্দর সময় কাটিয়েছেন দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে আপনার অনুভূতি আমাদের সবার মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

আসলে আপু পোস্টটি আরো কয়েক মাস আগের ছিল তাই মাইসুন ওখানে অনেকটাই ছোট।

 last month 

আপু আপনি অনেক সুন্দর একটি ভ্রমণ পোস্ট শেয়ার করেছেন আমাদের মাঝে। বাড়ির চারপাশটা অনেক সুন্দর চারিপাশে সবুজ গাছগাছালিতে ঘেরা।বাড়িটা অনেক চমৎকার লাগছে।বাড়ির কাছাকাছি সুন্দর কোন জায়গায় যদি ঘুরতে যাওয়া হয় তাহলে সত্যি অনেক ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last month 

ঠিক বলেছেন আশেপাশে জায়গাগুলোতে এভাবে ঘুরাঘুরি করলে নিজের কাছেও বেশ ভালো লাগে

 last month 

ঘুরাঘুরি যে কোন স্থানেই বেশ ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51