DIY || এসো নিজে করি || রঙিন ম্যান্ডেলা আর্ট || ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG-20220604-WA0026.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnCvuFVgAfUbWvCN2 (2).jpeg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আর্ট খাতা নিলাম। তারপর আর্ট খাতার মাঝখান বরাবর চারপাশে মাসকিন টেপ লাগিয়ে নিলাম। এরপর নীল রং নিয়ে খাতার চারকোণায় এবং মাঝখানে একটু লাগালাম।

IMG-20220604-WA0018.jpg

IMG-20220604-WA0025.jpg

ধাপ ২ :

তারপর গোলাপি রং এবং হালকা কমলা রং নিয়ে নিল রং এর উপরের অংশ এবং নিচের অংশে লাগাতে শুরু করলাম।

IMG-20220604-WA0009.jpg

IMG-20220604-WA0017.jpg

ধাপ ৩ :

এভাবে বিভিন্ন কালার এর রং নিয়ে মাসকিন টেপ এর পুরো ভেতরের অংশে লাগিয়ে নিলাম ভালো করে।

IMG-20220604-WA0014.jpg

IMG-20220604-WA0015.jpg

ধাপ ৪ :

এরপর একটি পেন্সিল নিলাম। পেন্সিল নিয়ে রং এর উপরে ডিজাইন করতে লাগলাম বিভিন্ন ছোট বড় ফুল ব্যবহার করে।

IMG-20220604-WA0022.jpg

IMG-20220604-WA0010.jpg

ধাপ ৫ :

তারপর কালো রঙের একটি মার্কার কলম নিলাম। পেন্সিলের অংকন করা ডিজাইনের উপরে কালো রং একটু করলাম।

IMG-20220604-WA0012.jpg

IMG-20220604-WA0013.jpg

ধাপ ৬ :

এরকম করে বিভিন্ন ছোট-বড় ফুলগুলো মার্কার কলম দিয়ে অঙ্কন করলাম অর্ধেকাংশ।

IMG-20220604-WA0011.jpg

IMG-20220604-WA0019.jpg

ধাপ ৭ :

এভাবে একদম শেষ পর্যন্ত চলে গেলাম বিভিন্ন রকমের ফুল অংকন করতে করতে।

IMG-20220604-WA0020.jpg

IMG-20220604-WA0024.jpg

ধাপ ৮ :

এভাবে পুরো ডিজাইন করে নিলাম। তারপর ডিজাইনের উপরের অংশে মার্কার কলম দিয়ে ছোট বড় করে কিছু ফটো দিয়ে দিলাম।

IMG-20220604-WA0016.jpg

IMG-20220604-WA0023.jpg

শেষ ধাপ :

এভাবে আমি আমার আজকের এই ম্যান্ডেলা আর্ট অংকন শেষ করলাম। আশাকরি আমার এই ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20220604-WA0026.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

রঙিন মেন্ডালা টি খুবই নিখুত করে আপনি একেছেন আপু।আসলে এটা দক্ষতা ছাড়া আকা সম্ভব না আপনার মেন্ডালা অংকনে প্রচুর অভিজ্ঞগতা যা দেখলেই বোঝা যায় এগিয়ে যান শুভ কামনা

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি এরকম কিছু আপনাদের সাথে শেয়ার করার। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্টার রং দিয়ে মনমুগ্ধকর একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন আপু।যা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দরভাবে এবং এত নিখুত ভাবে কালারফুল একটি ম্যান্ডেলা অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা অংকনটি অনেক সুন্দর হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করলেন। আসলে রঙ্গিন এই অংকনটি দেখতে খুব ভালো লাগছে।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার আর্ট গুলো আমার কাছে সব সময়ই খুবই ভালো লাগে আপু। আপনি খুব সুন্দর করে রঙিন ম্যান্ডেলা আর্ট করেছেন। বিশেষ করে সুন্দর রঙ ব্যবহার করার কারনে ম্যান্ডেলাটি আরো বেশি ফুটে উঠেছে। খুবই ভালো লাগলো। ধধন্যবাদ।

 2 years ago 

আমার আর্ট গুলো আপনার কাছে সব সময় ভালো লাগে জেনে ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজের উপরে ম্যান্ডেলার করার আইডিয়াটি একেবারে ইউনিক লেগেছে আমার কাছে। আমরা তো সবাই সাদা কাগজের উপরে ম্যান্ডেলার আর্ট করি। আপনি আগে কাগজটির উপর রং করেছেন তার পরে ম্যান্ডেলার আর্ট করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে আপনার ম্যান্ডেলার আর্টটি।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপা আপনি খুব সুন্দর করে একটি রঙিন মান্ডালা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো। আপনার আর্ট গুলো আমার কাছে সবসময় খুব ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু রঙিন এই ম্যান্ডেলা আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আমার আর্ট আপনার কাছে ভাল লেগে শুনে ভালো লাগলো অনেক। এভাবে মন্তব্যে করে পাশে থাকবেন।

 2 years ago 

আপু আপনি খুবই সুন্দর একটি রঙিন ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে যা লাগছেনা। সত্যি অসাধারন হয়েছে আপনার রঙিন ম্যান্ডেলাটি। খুব ভালো ভাবে অঙ্কন সম্পন্ন করেছেন ম্যান্ডেলা টির।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ম্যান্ডেলা আর্টগুলো এমনিতেই দেখতে অনেক ভালো লাগে। তারপর আবার যদি এরকম কালারফুল করে করেন তাহলে তো আরো বেশি সুন্দর লাগে ।আপনার ম্যান্ডেলা আর্টটি কিন্তু খুবই চমৎকার হয়েছে বিভিন্ন রংবেরঙের কালার ব্যবহার করেছেন দেখে অনেক বেশি আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্যে করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন ।যেটা দেখে অনেক ভালো লাগলো ।আসলে এই ধরনের চিত্র অঙ্কন দেখতে অনেক ভালো লাগে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এটা রঙিন কাগজ দিয়ে নয় রং দিয়ে তৈরি করা ম্যান্ডেলা আর্ট। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অসাধারণ ম্যান্ডেলা আর্ট করেন। আপনার আর্ট আমার খুবই ভালো লাগে। আসলে ম্যান্ডেলা আর্টগুলো অনেক সূক্ষ্ম হাতের কাজ। আপনার প্রতিটি কাজ আমার ভালো লাগে। ভালো থাকবেন আপু।

 2 years ago 

আমার আর্ট গুলো আপনার কাছে ভালো লাগে জেনে ভালো লাগলো আমার কাছে। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68797.43
ETH 3730.18
USDT 1.00
SBD 3.76