সাতটি গোলাপ ফুলের রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

IMG-20221122-WA0007.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে লাল গোলাপ। আমি অনেকদিন আগে চট্টগ্রামে আমার বড় বোনের বাসায় বেড়াতে গেলাম। বিকেল বেলায় আমি আর আমার ভাগ্নি তাদের বাসার পাশে ঘুরতে বাহির হলাম। এরপর কিছুদূর গেলে একটি দারুণ বাড়ি দেখতে পায়। ওই বাড়িটির সামনে থেকে আমি এই লাল গোলাপ ফুলটির ফটোগ্রাফি করি। গোলাপ ফুল সবাই কমবেশি অনেক পছন্দ করে। আমারও লাল গোলাপ ফুল খুবই ভালো লাগে। তাই চেষ্টা করলাম এই সুন্দর লাল গোলাপের ফুলের সাথে ভাল করে নেওয়ার জন্য।

IMG-20221122-WA0003.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে গাঢ় গোলাপ ফুল। এই গোলাপ ফুল আমি ফটোগ্রাফি করি। আমার হাজবেন্ডের বড় ভাগ্নির বিয়েতে গিয়ে আমি এই ফুলটির ফটোগ্রাফি করি। যখন আমি তাদের বাড়ি থেকে বের হলাম। আমার অন্য একটি বাগদির সাথে। তাদের পাশের বাড়ির সামনে এই গোলাপ ফুলটি আমি দেখতে পাই। ঐখান থেকে আমি এই গোলাপ ফুলটির ফটোগ্রাফি করি। ফটোগ্রাফি টা করতে আমার কাছে অনেক ভালো লাগলো। তাই চেষ্টা করলাম ধীরে ধীরে এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করার জন্য।

IMG-20221122-WA0006.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে কমলা কালারের গোলাপ ফুল। এই গোলাপ ফুলের ফটোগ্রাফি করলাম । আমি আমার আন্টিদের বাড়িতে বেড়াতে গেলাম। আমি আর আমার খালাতো বোন বিকেল বেলায় তাদের বাড়ির সামনে বাহির হলাম। দেখি তাদের বাড়ির সামনে বাড়ির সামনেএই গোলাপ ফুল টি দেখতে হয়। দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। আমি আমার আন্টির বাড়িতে যাওয়ার পর এই গোলাপ ফুলের ফটোগ্রাফি করি। ফটোগ্রাফি গুলো করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই চেষ্টা করলাম এই সুন্দর ফুলের ফটোগ্রাফি করে আপনাদের সাথে করে নেওয়ার জন্য।

IMG-20221122-WA0000.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই গোলাপ ফুলের ফটোগ্রাফি আমি খুব সুন্দর ভাবে করলাম। একদিন আমরা পরিবারের সবাই মিলে বিকাল বেলায় ঘুরতে বের হলাম। যখন আমরা সবাই মিলে দাগনভূঞ বাজারে নাস্তা খেতে বসলাম। সেখানে সবাই মিলে অনেক খাওয়া-দাওয়া এবং মজা করলাম। রেস্টুরেন্ট এর পাশে একটি নার্সারি বাগান আছে। সবাই মিলে তখন নার্সারি বাগানে ঘুরতে গেলাম। তখন ওই নার্সারিবাগান থেকে আমি এই সুন্দর গোলাপ ফুলের ফটোগ্রাফি করলাম। এই ফুলের ফটোগ্রাফিটা করতে আমার কাছে অনেক ভালো লাগলো।

IMG-20221122-WA0001.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটা হালকা গোলাপের ফটোগ্রাফি করলাম। আমি আমাদের বাড়ি থেকে আমার হাজবেন্ডের বাড়িতে যাওয়ার পথে একটি বাড়ির সবদিক গাছের নিচে এই গোলাপ ফুলটি আমি দেখতে পাই। দেখে আমার কাছে খুব ভালো লাগলো। আমি গাড়ি বন্ধ করে এই গোলাপ ফুলটি ফটোগ্রাফি করি। গোলাপ ফুলটি আমার কাছে খুব ভালো লাগলো। গোলাপ ফুলের গাছটি আকারে একটু বড় হওয়াতে আমি নিজ থেকে ফটোগ্রাফি করলাম। ফটোগ্রাফি টা করে নিজের কাছেই খুব ভালো লাগলো।

IMG-20221122-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে সাদা গোলাপ। গোলাপ ফুলটির ফটোগ্রাফি করলাম আমি। সুইচগেট নামে একটি জায়গা আছে ওখানে আমার হাজবেন্ডের সাথে ঘুরতে গেলাম। সুইজগেটে একটি বাড়ির সামনে এই গোলাপ ফুলটা আমি দেখতে পাই। দেখে আমার কাছে খুব ভালো লাগলো। সাথে সাথে আমি গোলাপ ফুলটির ফটোগ্রাফি করি। ফটোগ্রাফিটা করতে খুবই ভালো লাগলো। আশা করি এই ফুলের ফটোগ্রাফি টা আপনাদেরও খুবই পছন্দ হবে।

IMG-20221122-WA0005.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এটি হচ্ছে গোলাপ ফুল। এই গোলাপ ফুলের ফটোগ্রাফি আমি করি। ফুলের ফটোগ্রাফি গুলো করতে ভীষণ ভালো লাগে আমার কাছে। কিছুদিন আগে বন্ধুদের সাথে বাইরে বেড়াতে গিয়েছিলাম। ওখানে গিয়ে এই সুন্দর ফুলের ফটোগ্রাফি টা করলাম। ফটোগ্রাফিগুলো করে নিজের কাছেও খুবই ভালো লাগে। তাই সবসময় চেষ্টা করি এই সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। আশা করি এই ফুলের ফটোগ্রাফিটা ও অসাধারণ লাগবে আপনাদের কাছে।

IMG-20221122-WA0002.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

সাতটি ভিন্ন কালারের গোলাপ ফুল দেখে আমি তো অবাক হয়ে গেলাম আপু। সব সময় সব রকমের গোলাপ ফুল দেখতে পাওয়া যায় না। আপনার পোষ্টের মাধ্যমে সাত রকমের গোলাপ ফুল একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।

আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট।

অবশ্যই আপু ফটোগ্রাফি করা একটা আর্ট। খুবই দক্ষতার প্রয়োজন পড়ে সুন্দর ফটোগ্রাফি করার জন্য। খুবই দক্ষতার সাথে আপনি আজকের শেয়ার করো ফটোগ্রাফি গুলো করেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন যে কোন জিনিস করতে হলে একটু ধৈর্যের প্রয়োজন। কারণ ফটোগ্রাফি করতে হলে ধৈর্য রাখতে হয়। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

গোলাপ আর গোলাপ আজ তো দেখছি গোলাপ ফুলের মেলা ৷ সত্যি বলতে এতো গুলো গোলাপ ফুল কিভাবে সংগ্রহ করলেন ৷ আর আমি এতো গুলো গোলাপ দেখি নি ৷ জাষ্ট দুই তিনটে চিনি ৷ আর আপনি তো অনেক গুলো গোলাপ ফুল শেয়ার করেছেন ৷ সত্যি প্রতিটি ফুল অসম্ভব সুন্দর লাগছিল৷ আমি মুগ্ধ আপু গোলাপ ফুল গুলো দেখে ৷

 2 years ago 

চেষ্টা করলাম শুধুমাত্র গোলাপ ফুলের ফটোগ্রাফি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ফুল পবিত্র জিনিস, ফুল ভালোবাসে না এমন মানুষ হতেই পারে না। ৭ রকমের গোলাপ ফুল নিয়ে খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি আমাদেরকে উপহার দিয়েছেন এবং খুব সুন্দর করে নিজের অনুভূতিগুলো প্রকাশ করেছেন। আসলে সত্যি কথা বলতে সব কিছুরই আলাদা একটা গুণ থাকে তেমনি প্রত্যেকটা ফুলেরও নির্দিষ্ট একটা গুন আছে। আমাদেরকে এত সুন্দর গোলাপ ফুলের রেনডম ফটোগ্রাফি গুলো উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন ফুলের সৌন্দর্যের কোন কুলকিনার হয় না।
আমার ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

সত্যি আপু আপনি একদম ঠিক বলেছেন ফটোগ্রাফি এক প্রকারের আর্ট। আসলে ফটোগ্রাফি করার দক্ষতা না থাকলে কখনোই ভালো ফটোগ্রাফি করা যায় না। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। আর ফুল পছন্দ করেনা এমন মানুষ খুবই কম আছে। গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে। বিভিন্ন প্রকারের গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে মন ভরে গেল আপু।

 2 years ago 

কারণ ফটোগ্রাফি যে কেউ করতে পারে না। ফটোগ্রাফি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81LvmT3YsXF7YksAvR3QwJoJNz731C4TwQV2tn5Wkc1xWtDUadEpjg96MGeXLcJ3ZN6o8WD4s6SeRYAsTUfmJF67AFSVYA.jpeg

গোলাপ ফুলের রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ হয়েছে। এক সাথে ৭টি গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। উপরের এই রঙের গোলাপ ফুলটি আমার ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

চেষ্টা করলাম গোলাপ ফুলের সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 
ফুল কার না ভালো লাগে। আমার অনেক পছন্দের ফুলের মধ্যে একটি হচ্ছে গোলাপ ফুল। আপনি এত সুন্দর এবং ভিন্ন রঙের কিছু গোলাপের ছবি শেয়ার করেছেন দেখে আমার খুব ভাল লাগছে। আপনার ছবিগুলো ক্যামেরাবন্দি করা দারুন হয়েছে। গোলাপের গন্ধ আমার খুব ভালো লাগে। ফটোগ্রাফি করা আসলেই একটি আর্টের মধ্যে পরে। ধন্যবাদ আপু।
 2 years ago 

ঠিক বলেছেন ফুল সবারে খুব পছন্দের একটি জিনিস।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক। যুগ যুগ ধরে মানুষ ভালোবাসা বোঝানোর ক্ষেত্রে এই ফুল কে বেছে নিয়েছে। বিশেষ করে গোলাপ ফুল ভালোবাসা নিবেদনের জন্য অন্যতম ফুল। আর সেই গোলাপ ফুল নিয়ে আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রতিটি গোলাপ ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে, দেখেই মুগ্ধ হয়ে গেলাম। অত্যন্ত সুন্দর ও চমৎকার সাতটি গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন যুগ যুগ ধরে সবাই ফুলকে অনেক ভালবেসে যাচ্ছে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার এই পোস্টের মাধ্যমে বেশ কিছু গোলাপের ভ্যারাইটি দেখতে পেলাম। আমি এর আগে কখনও এত ভ্যারাইটির গোলাপ দেখিনি। কি সুন্দর ক্রোমোপ্লাস্টের খেলা প্রকৃতির। 😍

 2 years ago 

ফটোগ্রাফি একটা আর্ট খুব সত্যি কথা।আপু আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফিগুলো আমার অনেক ভাল লেগেছে।আপনি সব সময় সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন।অনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য ।

 2 years ago 

ফটোগ্রাফি আসলেই একটি আর্ট।
আপনার এত সুন্দর মন্তব্যটা পড়ে আসলেই খুব ভালো লাগলো

 2 years ago 

আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যি খুব ভালো লাগলো। আসলে পৃথিবীতে অনেক জাতের এবং অনেক রঙের গোলাপ ফুল রয়েছে। গোলাপ ফুলের সৌন্দর্য এবং সৌরভ সত্যি হৃদয় ছুঁয়ে যায়। আপনার প্রত্যেকটি গোলাপ ফুলের ফটোগ্রাফি বেশ দৃষ্টিনন্দর হয়েছে। এত চমৎকার ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67753.34
ETH 3502.65
USDT 1.00
SBD 2.82