জেনারেল রাইটিং:-যাদের হারানোর সাহস আছে, তারাই একদিন সবকিছু পেয়ে যায়।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তেমনি আজকে আপনাদের সাথে একটি বিষয় শেয়ার করব।

1_20231214_193203_0000.jpg

আজকে আমি আপনাদের মাঝে শিক্ষনীয় একটি পোস্ট শেয়ার করব। যাদের হারানোর সাহস আছে। তারাই একদিন সবকিছু পেয়ে যায়। অনেক মানুষ আছে হারানোর ভয়ে সাহস করে কাজ করে না এবং অলসতা জীবন যাপন করে। যে মানুষ হারাতে পারে সে আবার অর্জন করতে পারে। যেমন আপনি যদি ভাল ব্যবসা করেন লাভ লোকসান দুটোই থাকবে। শুধু আপনি লাভের কথা চিন্তা করলে হবে না। এবং যেখানে লাভের আশা আছে সেখানে লোকসানো থাকে।

আসলে মানুষ জীবনযাপন করতে হলে অনেক সাহস করে অনেক কাজ করতে হয়। মানুষের যেমন চাওয়া পাওয়ার শেষ নেই তেমন সফলতা এবং ব্যর্থতা শেষ নেই। অনেক মানুষ আছে কোন কিছু করতে ভয় পায় যদি সেই হেরে যায় এই কারণে। আপনি যদি কিছু করতে থাকেন তাহলে সফলতা এবং ব্যর্থতা দুটি চিন্তা করতে হবে। জীবন যুদ্ধে সাহস করাই উত্তম। সাহস করে কোন কাজ করলে মানুষও মনে করে কাজগুলো সফলতা অর্জন করতে পারে। আর যদি মনের মধ্যে ভয় রেখে যদি সাহস করেন তাহলে ওই কাজের মধ্যে সফলতা আশা করা যায় না।

যে হারাতে পারে সেই জীবনে অনেক কিছু অর্জনও করতে পারে। শুধু হারানোর ভয় করে যদি বসে থাকে তাহলে অর্জন করা বা সফলতা পাওয়া নেই। এজন্য অর্জনের সাথে ব্যর্থতা ও চিন্তা করতে হবে। মানুষ এমন লোক অনেকে শুধু সফলতা সফলতা বলে। হারানোর ভয়ে থাকে এই কারণে সামনের দিকে আঘাতে চায় না। তাই আমাদের প্রত্যেক মানুষের চিন্তা করা দরকার হারানো এবং সফলতা। যারা জীবনে হারানোর সাহসতা আছে। তারা একদিন জীবনে অনেক কিছু অর্জন করতে পারে।

আমাদের বাড়িতে এক লোক আসে সে মুরগি ফার্ম করে। এবং সে প্রথম মুরগি ফার্ম করতে ২-৩ বার লোকসান দিয়েছে। ওই সময় ওই লোকটি অনেক ভেঙ্গে পড়েছে অনেক টাকা সে হারিয়ে ফেলেছে মুরগি ফার্ম করে। এরপরে হঠাৎ করে কয়েকবার সে মুরগি ব্যবসা করে লাভবান হয়েছে। লাভবান হওয়ার পর সেই সবাইকে বলতেছে আমি পুঁজি নষ্ট করার পর অনেক ভেঙে পড়েছি। আমি এই টাকা জমি বিক্রি করে দেওয়ার চিন্তা করেছি। এরপর সে আবার নতুন করে ব্যবসা চালু করার কারণে সে সফলতা অর্জন করতে পেরেছে সবাইকে বলতেছে।

এবং সে আরো বলতেছি আমি যদি চিন্তা করে করে মরে যেতাম কেউ আমাকে একটা টাকা ও দিত না। তাই আমি হারানোর পরে আবারো ভালো কিছুর আশায় ব্যবসা চালু করেছি। যে মানুষ হারানোর ভয়ে কাজ করে না সে উন্নতিও করতে পারে না। যে যত বেশি হারানোর চিন্তা থাকবে না সে জীবনে অনেক কিছু পাওয়ার আশা থাকে। বলতে গেলে যে হারানোর সাহস আছে সে একসময় সবকিছু পেয়ে যায়। আশা করি আমার এই শিক্ষণীয় পোস্ট পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 7 months ago 

একদম ঠিক বলেছেন এই জন্যই বর্তমানে অনেক বড় একটি সাহসের পরিচয় দিচ্ছি।যেখানে প্রায় তিন থেকে চার লাখ টাকা লস হওয়ার সম্ভাবনাও থাকতে পারে । দেখা যাক আপনার কথা মতো পাই কিনা। বাস্তবিক একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

কোন কিছুতে লস দিয়ে ভেঙে পড়া ঠিক নয়। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

ঠিক কথা বলেছেন, জীবন যাপন করতে হলে অনেক সাহস করে কাজ করতে হয়, সাহস ছাড়া কোন কিছুই হয় না। জীবনে বাঁচতে হলে প্রচুর সাহসের দরকার। যে হারতে পারে সে অনেক কিছু অর্জন করতে পারে, যদি তার ভিতরে অনেক সাহস থাকে। লোকটি ২-৩ বার অনেক লোকশান দিয়েছে কিন্তু সে ব্যর্থ হয় নাই আবারও তিনি চেষ্টা করেই গেছে তারপর তিনি অনেক সফলতা অর্জন করেছেন। প্রতিটা সফলতার পিছনে ব্যর্থতা আছে, আমাদের হেরে গেলে চলবে না।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ঠিক বলেছেন সাহস ছাড়া কোন কিছুই হয় না। যে হারাতে পারে সে আবার অর্জন করতে পারে। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

যাদের কাছে হারানোর কোন ভয় থাকে না, শেষ পর্যন্ত দেখা যায় তারাই সব কিছু পেয়ে গিয়েছে। আর এই জন্য কোন কাজে হারানোর ভয় নিয়ে থাকলে আমাদেরকে চলবে না, সাহস নিয়ে থাকতে হবে। ভয় না থাকলেই আমরা সবকিছু হয়তো সহজেই পেয়ে যাব। আপনি কিন্তু আজকে বেশ গুরুত্বপূর্ণ একটা টপিক নিয়ে লিখেছেন, যেটা আমার খুবই পছন্দ হয়েছে। আপনার লেখা পোস্টগুলো আমি প্রতিনিয়ত অনেক বেশি পছন্দ করি।

 7 months ago 

সাহস হচ্ছে মানুষের আলাদা একটা মনোবল। যে সাহস করে কোন কাজ করে সে সফলতা অর্জন করতে পারে। সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

ঠিক বলেছেন মানুষের জীবনে চাওয়া পাওয়ারও যেমন শেষ নেই তেমনি সফলতা, ব্যার্থতারও শেষ নেই।সফলতা যেমন আছে ব্যার্থতাও তেমনি আছে।মুরগীর ফার্মের ওই ব্যাক্তি তার জলজান্ত উদাহরণ। ওনি ব্যাবসায় লস হওয়ার পর যদি মানসিক ভাবে ভেঙ্গে পড়তে মরে যেতেন তাহলে তো সমস্যার সমাধান হতো না।ওনি ধৈর্য ধারন করে আবার ঘুরে দাঁড়িয়ে এবং এখন সে সফল হয়েছে আসলে এতে বোঝা যায় সফলতা ও ব্যার্থতা নিয়েই মানুষের জিবন।ধন্যবাদ সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 7 months ago 

আসলে লোকটি ধৈর্য ধরে আবার ব্যবসা চালু করেছে বিধায় সে সফল হয়েছে। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57544.69
ETH 3114.34
USDT 1.00
SBD 2.42