নারিকেল গাছের ওয়ালমেট

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। তাই আমি আজকে ভাবলাম একটি নারিকেল গাছে ওয়ালমেট তৈরি করে আপনাদেরকে দেখাবো। আমি প্রথমে দুটি নারিকেল গাছ তৈরি করার চেষ্টা করেছিলাম। পরে নারিকেল গাছের পাতাগুলো একটু বড় হয়ে যাওয়ার কারণে একটি নারিকেল গাছ তৈরি করতে হয়েছে। কারণ তখন জায়গাটা খুবই ছোট হয়ে গেল। প্রথমে ভেবেছিলাম ওয়ালমেট টি পুরোপুরি হয়তো আমি সম্পূর্ণ করতে পারবো না। পরে ভেবে চিনতে আবার সম্পূর্ণটা তৈরি করে দেখলাম কেমন হয়। পরে দেখতে ছিলাম আসলেই একটি নারিকেল গাছ দেওয়ার কারণেও ওয়ালমেট অসাধারণ দেখাচ্ছিল। নারিকেল গাছের মধ্যে আমি আবার ছোট ছোট কিছু নারিকেল তৈরি করেছিলাম। আমার এমনিতেই এরকম ওয়ালমেট গুলো তৈরি করতে অনেক ভালো লাগে। তাই আমি আজকে এই সুন্দর নারিকেল গাছের ওয়ালমেট তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আমার নারিকেল গাছের ওয়ালমেট আপনাদের সবার খুবই পছন্দ হবে।

IMG-20230201-WA0011.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

20230118_190139_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিয়ে ভাঁজ করে কাঁচি দিয়ে কাটতে লাগলাম। এরপর পাতার মতো করে কেটে নিলাম।

20230118_190939_mfnr.jpg

20230118_191049_mfnr.jpg

ধাপ - ২ :

তারপর পাতাগুলোর দুপাশে ছোট ছোট করে কেটে সবগুলো নারিকেল গাছের পাতা তৈরি করে নিলাম।

20230118_193020_mfnr.jpg

ধাপ - ৩ :

এরপর একটি কার্ডবোর্ডের উপরে পেন্সিল দিয়ে একটি নারিকেল গাছ এঁকে নিলাম তারপরে কালো রং দিয়ে রং করে নিলাম।

20230118_202325_mfnr.jpg

20230118_202449_mfnr.jpg

ধাপ - ৪ :

এরপর ছোট ছোট দেখে কয়েকটি সবুজ রঙের রঙিন কাগজ নিয়ে ঘাসের মতো করে কেটে নিলাম।

20230118_205718_mfnr.jpg

20230118_210023_mfnr.jpg

ধাপ - ৫ :

তারপরে পাতাগুলোর নিচের অংশে ঘাম লাগিয়ে গাছটির উপরের অংশে জোড়া লাগাতে শুরু করলাম।

20230126_191958_mfnr.jpg

20230126_192029_mfnr.jpg

ধাপ - ৬ :

এভাবে এক এক করে সবগুলো পাতা জোড়া লাগাতে শুরু করলাম এবং খুবই সুন্দরভাবে প্রত্যেকটি পাতা জোড়া লাগিয়ে নিলাম।

20230126_192332_mfnr.jpg

20230126_192718_mfnr.jpg

ধাপ - ৭ :

এরপর মাঝখানের অংশে ঘাম লাগিয়ে গোলাপি রঙের রঙিন কাগজ গোল গোল করে কেটে জোড়া লাগিয়ে নিলাম খুবই সুন্দরভাবে।

20230126_193143_mfnr.jpg

20230126_193710_mfnr.jpg

ধাপ - ৮ :

এরপর সবুজ রঙের কাটা ঘাস গুলোর পেছনের অংশে ঘাম লাগিয়ে গাছটির নিচের অংশে জোড়া লাগিয়ে নিলাম।

20230126_193758_mfnr.jpg

20230126_194144_mfnr.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো কাজটি করা শেষ করি। আশা করি আমার আজকের এই নারিকেল গাছের ওয়ালমেট আপনাদের ভালো লাগবে। সবাই ভালো থাকবেন।

IMG-20230201-WA0010.jpg

IMG-20230201-WA0017.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago (edited)

আসলে আপনার দক্ষতার প্রশংসা করতে হয় । আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে নারিকেল গাছ তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো। নারিকেল গাছটি দেখতে খুবই চমৎকার লাগছে। বিশেষ করে নারকেল গাছের পাতা গুলো খুব সুন্দর ভাবে তৈরি করেছেন । আপনি ওয়ালমেট তৈরি করার প্রক্রিয়া সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমি চেষ্টা করলাম আমার নারিকেল গাছের ওয়ালমেট টি সুন্দরভাবে তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ একদম নিখুঁত আর পারফেক্ট হয়েছে ৷ আসলে আপনার প্রায় আর্ট অংকন এরপর ওয়ালমেট ৷ প্রতিটিই দারুন লাগে ৷
যা হোক আজকের নারকেল গাছ বানানোর ওয়ালমেট টি সত্যি দূদান্ত লাগছিল ৷ অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর ওয়ালমেট শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমি চেষ্টা করি দুটো জিনিস মিশিয়ে একটি সুন্দর জিনিস তৈরি করার জন্য।

 2 years ago 

নারিকেল গাছের ওয়ালমেট দেখতে অসাধারণ হয়েছে। সবুজ রঙের রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি নারিকেল গাছ তৈরি করেছেন। আবার দেখতেছি নারিকেল গাছে নারিকেল ও হয়েছে। আমার কাছে ডাই প্রজেক্ট গুলো সব সময়ই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

গাছটা দেখতে শুধু শুধু তেমন একটি সুন্দর দেখাচ্ছিলো না। তাই গাছে কিছু নারিকেল লাগিয়ে দিলাম।

 2 years ago 

আপনি রঙ্গিন কাগজ দিয়ে বেশ সুন্দর নারিকেল গাছের ওয়াল ম্যাট তৈরি করেছেন। প্রতিটি ধাপ বেশ সুন্দর করে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করলাম আমার তৈরি করা ওয়ালমেট সুন্দর ভাবে তৈরি করার জন্য।

 2 years ago 

আমারও মনে হচ্ছে একটি গাছ হওয়াতে সুন্দরভাবে ফুটেছে। আপনি খুব সুন্দর একটি নারকেল গাছের ওয়ালম্যাট বানিয়েছেন। এখানে আপনি কার্ড বোর্ড ব্যবহার করেছেন যা আমার কাছে ইউনিক লেগেছে। খুব সুন্দরভাবে দক্ষতার সাথে পুরো কজটি সম্পন্ন করেছেন। এক কথায় আমার কাছে খুব অসাধারন লেগেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার তৈরি করা এই ওয়ালমেট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

এই ধরনের রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট গুলো তৈরি করতে অনেক সময়ের ব্যাপার।আপনি অনেক ধৈর্য ধরে সময় নিয়ে বেশ সুন্দর করে একটি নারকেল গাছের ওয়ালমেট তৈরি করেছেন দেখতে দারুন হয়েছে।যদিও দুইটি গাছ তৈরি করার কথা দুইটি করতে না পারলেও একটি করেছেন তা ও কিন্তু যথেষ্ট সুন্দর দেখাচ্ছে।অনেক ধন্যবাদ আপু অনেক পরিশ্রম করে ওয়ালমেট তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন দুটি ওয়ালমেট তৈরি করতে গিয়ে একটি ওয়ালমেট তৈরি করে ফেললাম।

 2 years ago 

নারিকেল গাছের ওয়ালমেট তৈরি করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। আমার ক্রাফ্টিং করতে ভীষণ ভালো লাগে। যাই হোক আপনার বানানো ওয়ালমেটটি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার ওয়ালমেট আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

নারিকেলে ওয়ালমেট দেখে মনে হচ্ছিল যে একেবারে সত্যিকারের গাছ ।আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি নারিকেল গাছের ওয়ালমেট তৈরি করেছেন। সবুজ রঙে রঙিন কাগজ দিয়ে চমৎকারভাবে আপনি নারকেল গাছ তৈরি করেছেন।আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আপনার ওয়ালমেটটি তৈরি করা আমাদেরকে দেখিয়েছেন। এত চমৎকার একটি নারিকেলে ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহ মূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

ওয়াও! নারিকেল গাছের ওয়ালমেট খুবই সুন্দর একটি পোস্ট। একটি ইউনিক আইডিয়া। আপনি অনেক সুন্দর একটি নারিকেল গাছের ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার মনে দুটি নারকেল গাছের ওয়ালমেটের চেয়ে একটি ওয়ালমেট ই বেশি সুন্দর হয়েছে। আপনি প্রতিটি ধাপের উপস্থাপনাই অনেক সহজ এবং সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার কমেন্টটা পড়ে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54