ফটোগ্রাফি :- সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

photocollage_2023111512191594.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে ধান ক্ষেতের ফটোগ্রাফি। সবুজ শ্যামলা ক্ষেতগুলো দেখতে এমনি খুব ভালো লাগে। আমার হাজবেন্ডের এলাকায় অনেক বড় বড় চর আছে। এখানে মানুষগুলো সব সময় জমির মধ্যে ফসল করে। কিছুদিন আগে আমি আর আমার শাশুড়ি তার এক আত্মীয় বাড়ি যাবার সময় আমি এই ধান ক্ষেতের চরের ফটোগ্রাফি করেছি। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231114-WA0005.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে একটি পাতার ফটোগ্রাফি। যদিও পাতা গাছের উপরের অংশ নষ্ট হয়ে গেছে। তবে কিছু ঘাসের মধ্যে এই পাতা গাছটি আছে। পাতাটি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। তখন আমি এই পাতার ফটোগ্রাফি করেছিলাম। যদিও পাতাটির কালার একটু ভিন্ন। তাই আজকে এই ফটোগ্রাফি খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম। তবে আশাকরি এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231114-WA0004.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে আমার কাছে এমনি খুব ভালো লাগে। প্রাকৃতিক দৃশ্যগুলোর মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। নদীর ধারে উপরে কিছু সরকারি গাছ রোপন করেছে সবগুলো সারিবদ্ধভাবে। কিছুদিন আগে আমি নদীর ধারে ঘুরতে গিয়ে গাছ এবং আকাশের খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছি। তাই আজকে এই প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231114-WA0007.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে বন্য ফুলের ফটোগ্রাফি। কিছু কিছু বন্য ফুল আছে দেখতে এমনি তো খুব ভালো লাগে। এবং বন্যফুল গুলোর কালার ও মানুষকে মুগ্ধ করে। তবে এই বন্য ফুল গুলো দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। কিছুদিন আগে আমি নদীর ধারে ঘুরতে গিয়ে এই বন্য ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই বন্যফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231114-WA0002.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গন ফুল আমাদের সবার অতি পরিচিত ফুল। রঙ্গন ফুল আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে বড় পাতার মধ্যে ফুল গুলো দেখতে বড় বড় অনেক ভালো লাগে। এবং এই ফুলের পাপড়ি গুলো বেশ চমৎকার। এবং গাছ গুলো লতাপাতার মত বড় হয়। কিছুদিন আগে আমি একটি রেস্টুরেন্টে গেলাম। রেস্টুরেন্টের সামনে অনেক ধরনের ফুল গাছ ছিল ওখান থেকে আমি এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছি। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231114-WA0006.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। এই ফুলের নাম আমার জানা নেই। তবে ফুলগুলো দেখে অনেক ভালো লাগলো। একটি গাছের মধ্যে ছোট ছোট অনেকগুলো ফুল পড়েছে এবং ফুলের কালার ও চমৎকার। অনেকদিন আগে আমি একটি কমিটি সেন্টারে বিয়েতে গেলাম। তখন কমিটি সেন্টারে বাইরে রাস্তার পাশে এই নাম না জানা ফুল গাছটি দেখতে পায়। ওখান থেকে আমি এই ফুলের ফটোগ্রাফি করেছি। তাই আজকে এই নাম না জানা ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20231114-WA0001.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এটি হচ্ছে নদীর ফটোগ্রাফি। নদীর ফটোগ্রাফি সবার কাছে কম বেশি অনেক ভালো লাগে। আপনারা হয়তো অনেকে জানেন আমার শ্বশুর বাড়ির পাশে ছোট ফেনীর নদী আছে। নদীটি তাদের বাড়ির একদম পাশে। কিছুদিন আগে যখন আমি ঘুরতে গেলাম নদীর ধারে তখন এই ফটোগ্রাফি করেছিলাম। তবে এখন আবহাওয়া অনেক ভালো এই কারণে নদীর তীরে অনেক ভালো লাগে। তাই আজকে এই ছোট ফেনী নদীর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231114-WA0003.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 months ago 

আপু প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। মত আমারও ফটোগ্রাফি করতে ভালো লাগে যেখানে যাই সেখানেই ফটোগ্রাফি করি। আজকে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফির খুবই সুন্দর হয়েছে তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে সবুজ ধান ক্ষেত আর নদীর ফটোগ্রাফিটি। নদীর স্রান্ত স্নিগ্ধ পরিবেশ সত্যিই মন কেড়ে নেয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক উৎসাহিত হলাম ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ফটোগ্রাফি পোস্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশি ভালো লাগে। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

আপনার কাছে ফটোগ্রাফি পোস্ট ভীষণ ভালো লাগে জেনে খুশি হলাম।

 10 months ago 

বর্তমানে সকলে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকছে এবং আপনার ফটোগ্রাফি পোস্ট দেখে আমি কমেন্টস করতে চলে আসলাম। আপনি নিজে চিন্তা করেছেন ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি করার জন্য। তার জন্য অভিনন্দন। আপনি ঠিক বলেছেন ফটোগ্রাফি করা একটা আর্ট। প্রথম ফটোগ্রাফি টা ছিল ধান ক্ষ্যাতের ফটোগ্রাফি এবং সবুজ শ্যামল ক্ষেত গুলি কি সুন্দরভাবে ফুটে উঠেছে। প্রাকৃতিক সৌন্দর্য দেখলে মন এমনিতেই ভালো হয়ে যায়। তারপর আপনি পাতার ফটোগ্রাফি করেছেন পাতাটি অত্যন্ত সুন্দরভাবে ফুটে উঠেছে। প্রাকৃতিক সৌন্দর্য দেখলে সত্যি বলতে মন ভালো হয়ে যায়। মন যদি খারাপ থাকে এবং অনেকগুলা গাছ দেখতে পারতেছি অনেক সুন্দর ছিল এগুলো।রঙ্গন ফুল আমরা এটার সাথে খুবই পরিচিত। প্রতিটা ইউজার মাঝে মাঝে রঙ্গন ফুলের ছবি পোস্ট করে থাকে। ভীষণ ভালো লাগে অনেক বর্ণের হওয়ায় ফুলটি অনেক সুন্দরভাবে ফুটে ওঠে। আপনি দুর্দান্তভাবে নদীর ফটোগ্রাফি করেছেন এবং নদী আমাদের কমবেশি সকলেরই পছন্দ এবং খুবই ভালো লাগলো অনেক সুন্দর কিছু মুহূর্ত নিজের অনুভূতি ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল

 10 months ago 

চেষ্টা করেছি ভাইয়া ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি গুলো করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা ও দিয়েছেন। নদীর ফটোগ্রাফিটা চমৎকার ছিল।। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে ‌

 10 months ago 

রেনডম ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারন লাগে। বিশেষ করে এক পোস্টের মাধ্যমে বিভিন্ন ধরণের ফটোগ্রাফি দেখতে পাওয়া যায়। নদী প্রকৃতি ফুল সব মিলিয়ে চমৎকার একটি পোস্ট উপহার দিয়েছেন। ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে। ধন্যবাদ সবাইকে আপু।

 10 months ago 

আপনার মত আমার কাছেও ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। অনেক সুন্দর করে আপনি সাতটি ফটোগ্রাফি করেছেন। এত সুন্দর সব ফটোগ্রাফি দেখে মনটা ভরে গেল। তবে আমার কাছে সবগুলো ফটোগ্রাফির থেকে, এক দুই এবং সাত নম্বর ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে। আকর্ষণীয় এতসব ফটোগ্রাফি নিয়ে হাজির হওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে আমার সাতটি ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। এক একটা ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। তবে বিশেষ করে রঙ্গন ফুল ও নদীর ধারের উপরের প্রাকৃতিক ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। এবং সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 10 months ago 

সব সময় এভাবে চমৎকার মন্তব্য করে পাশে থাকবেন ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার সাতটি রেনডম অনেক সুন্দর ছিল‌। তবে প্রত্যেকটা ফটোগ্রাফির থেকে নদীর ফটোগ্রাফি টা অনেক বেশি সুন্দর ছিল। নদীর সৌন্দর্য যেন অনেক বেশি বৃদ্ধি পেয়েছে ফটোগ্রাফির মাধ্যমে। এই জায়গাটাতে আমি গিয়েছিলাম কয়েকদিন আগেও। আর আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখে আমার তো ইচ্ছে করছে আবারো এই জায়গায় যেতে।

 10 months ago 

সব সময় চেষ্টা করি যাতে ভিন্ন ধরনের সুন্দর কিছু পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপু আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আর প্রতিটি ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর উপস্থাপন করেছেন আপনি। প্রাকৃতিক সৌন্দর্যময় ফটো গ্রাফি গুলো দেখতে সব সময় আমি অনেক বেশি পছন্দ করি। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

দুর্দান্ত এবং ঘটনা মূলক সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35