আমার লেখা কবিতা : " ব্যবধান "

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আসলে নিজের ভালোবাসার মানুষ যখন পর হয়ে যায় তখন দুইজনের মাঝে অনেক বড় ব্যবধান হয়ে যায়। তখন সামনে চলে আসো আমি বড় পার্থক্য। তখন কারো সাথে কারো কথা কিংবা দেখা কোনটাই হয় না। হয়ে যায় অপরিচিত মানুষ। আসলে নিজের কাছের মানুষটা যখন অপরিচিত কেমন জানি খালি মনে হয়। দুটো কাছের মানুষের মধ্যে ব্যবধান হলে সেটা মেনে নেওয়া খুবই কঠিন। তখন মনে হয় যেন কত দিনের স্বপ্ন সবই মিথ্যে হয়ে গেলো। আর স্বপ্ন মিথ্যে হলে আসলেই সেটা মেনে নেওয়া খুবই কঠিন। আর কাছের মানুষের মধ্যে ব্যবধান হলে সেটা খুবই কঠিন। আজকের কবিতাটা এই বিষয়টা নিয়ে বোঝার চেষ্টা করলাম।

Pink & Blue Watercolor Painted Canvas Quote Instagram Post_20230817_233602_0000.jpg

" ব্যবধান "

তোমার সাথে আমার,
পাহাড় সমান ব্যবধান।
যা তুমি করে নিয়েছ,
তোমার সাথে আমার।

হবে না আর কোন আদান প্রদান,
দুঃখই শুধু তুমি দিয়েছ।
অন্যের স্বপ্নে তুমি,
কাটো দিন রাত্রি।

সুখকে বন্দী করে,
হয়েছি দুঃখের পথে যাত্রী।
আমাকে অনেক দূরে রেখে,
নিজেকে আড়াল করে রেখেছো।

স্বপ্নের কারিগর মনটা আমার,
স্বপ্নে শুধু দেখে গেলে।
স্বপ্নের আঙিনায় আহত গোলাপ,
নিরবে করে গেলে।

মনটা ভেঙে কতটুকু,
সুখের সন্ধ্যান তুমি পেয়েছো।
স্বপ্ন ভেঙে রেখেছো তুমি,
এই কোন সুখের নাগাল পেয়েছো তুমি।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde5XbqNtmQFj6YcvGTQnpn9ZbkMNbukfZNVouiLXK4RCTZXWbSKMFtomficQMW...Pt7do7BxsYBpd6C3vVYyMD8DzakJoybiApF3imm3W1U13FSXvgLpXKR2Gp3sYhiZUvE3go81XpSCoriojtiyY8SqbeEQcbpxpVLyU34LX5RsXH3aJE46NhGYL6.png

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Sort:  
 last year 

আপু আপনি দারুন একটি কবিতা দেখেছেন আপনার কবিতাটি পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কবিতার প্রতিটা লাইন আপনি খুব চমৎকারভাবে তুলে ধরেছেন। আর কবিতার নাম আমার কাছে ভীষণ ভালো লেগেছে ব্যাবধান। ভালোবাসার মানুষের সাথে সব সময় ব্যবধানটা একটু থেকেই থাকে। তবে কারো মন ভেঙে কেউ সুখী হতে পারে না এটা চরম সত্য কথা।

Posted using SteemPro Mobile

 last year 

আপনি আমার কবিতাটি পড়ে আপনার কাছে ভীষণ ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম। আপনার সুন্দর মন্তব্য শোনে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপনার ব্যবধান কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে কবিতার মাধ্যমে সুন্দর করে নিজের মনের অনুভূতি প্রকাশ করা যায়। তবে যখন প্রিয় মানুষকে ভালবাসে অনেক কিছুর কারণে প্রিয় মানুষটি যখন দূরে চলে যায় তখন ব্যবধান হয়ে যায়। এবং অনেক সময় প্রিয় মানুষটি পরও হয়ে যায়। এই নিয়ে আপনি খুব চমৎকার কবিতা লিখেছেন। সত্যি বলতে আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

এই কবিতাটি লিখতে আমার কাছেও অনেক ভালো লাগলো। আপনার মন্তব্য পেয়ে আরো খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44