DIY || এসো নিজে করি || ফুলের ম্যান্ডেলা আর্ট ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG-20220508-WA0011.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓কালো কালম
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর খাতাটার মাঝখানে পেন্সিল দিয়ে একটি ফুলের স্কেচ অঙ্কন করে নিলাম।

IMG-20220508-WA0001.jpg

ধাপ ২ :

তারপর মাঝখানে একটি বড় ফুল মার্কার কলম দিয়ে কালো দাগ টেনে সুন্দর ভাবে এঁকে নিলাম।

IMG-20220508-WA0004.jpg

ধাপ ৩ :

তারপর বড়ফুলটার পাশে আরও একটি ফুল মার্কার কলম দিয়ে চিকন করে দাগ টেনে সুন্দরভাবে এঁকে নিলাম।

IMG-20220508-WA0002.jpg

ধাপ ৪ :

তারপর কাল কলম দিয়ে আঁকা ফুল দুটির পাশে আরো অন্য রকম ভাবে ছোট একটি ফুল মার্কার কলম দিয়ে এঁকে নিলাম।

IMG-20220508-WA0003.jpg

ধাপ ৫ :

তারপর ফুলগুলোর পাশে ফুলের পাতা কয়েকটি সুন্দর ভাবে মার্কার কলম দিয়ে পাতা আর ফুলের কলি এঁকে নিলাম।

IMG-20220508-WA0005.jpg

IMG-20220508-WA0006.jpg

ধাপ ৬ :

তারপর অন্য পাশে আরও একটি ফুলের কলি আর বিভিন্ন রকমের কয়েকটি পাতা সুন্দর ভাবে এঁকে নিলাম।

IMG-20220508-WA0007.jpg

IMG-20220508-WA0008.jpg

ধাপ ৭ :

তারপর ফুলগুলোর গোলাকার এর মাঝখানে সুন্দরভাবে কাল মার্কার কলম দিয়ে আমার বাংলা ব্লগ এঁকে লিখে নিলাম।

IMG-20220508-WA0009.jpg

ধাপ ৮ :

তারপর গোল গোল ফুলগুলোর মাঝখানে কালো রং দিয়ে চিকন চিকন করে দাগ টেনে ফুল গুলোকে আরো সুন্দরভাবে ফুটিয়ে নিলাম।

IMG_20220508_193818_mfnr.jpg

ধাপ ৯ :

এইভাবে ফুলের খুবই চমৎকার একটি ম্যান্ডেলা সুন্দরভাবে অঙ্কন করা শেষ করে নিলাম।

IMG-20220508-WA0011.jpg

শেষ ধাপ :

এইভাবে খুবই চমৎকার একটি ফুলের ম্যান্ডেলা অঙ্কন করে নিলাম। আশা করব এতে আপনাদের সকলের খুবই পছন্দ হবে।

IMG-20220508-WA0011.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনার ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ। জাস্ট অসাধারণ হয়েছে। আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

আপু সব সময় আপনি অত্যন্ত আকর্ষণীয় সব আর্টগুলো আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন। আজ আপনি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন তা দেখতে অত্যন্ত সুন্দর হয়েছে। আপনার ম্যান্ডেলা অঙ্কিত ফুলটি অনেক অনেক আকর্ষণীয় মনে হচ্ছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ফুলটির ম্যান্ডেলা অংকনের প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আমি বরাবরের মতই আপনার পোষ্টের অপেক্ষায় থাকি। আমি জানি আপনি আমাদের মাঝে নতুন কিছু নিয়ে উপস্থিত হবেন। ঠিক তেমনি এত চমৎকার একটি ফুলের মান্ডালা আট করেছেন। এই ফুলটি অসাধারণ হয়েছে খুবই নিখুঁতভাবে এঁকেছেন।তাছাড়া আপনি ফুলটি খুব সহজভাবে ধাপে ধাপে একে বর্ণনা সহ দারুন ভাবে উপস্থাপন করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

খুব সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আসলে ম্যান্ডেলা গুলো খুব ধৈর্য্য সহকারে করতে হয়।আর সেটি আপনার এই কাজের মাধ্যমে বুঝতে পারলাম। ধন্যবাদ আপনাকে যথাযথ বর্ণনার মাধ্যমে আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপনারাই ভিন্নধর্মী আর্ট গুলো অনেক ভালো লাগে আমার আপু। আপনি সব ধরনের আর্ট এই অনেক পারদর্শী। ভালো লাগলে এই ডিজাইন টি। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

ফুলের ম্যান্ডেলা আর্ট দারুন হয়েছে। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নেই নিখুঁতভাবে কাজটি সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

ফুলের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। আপনার তৈরি করা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার আর্ট এর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। দারুন এই আর্ট তৈরি করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

বাহ! খুবই চমৎকার একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন, আমার কাছে খুব ভালো লেগেছে। যদিও ম্যান্ডেলা আর্টটি খুবই সিম্পল হয়েছে। আশা করছি ভবিষ্যতে আরও চমৎকার চমৎকার ম্যান্ডালা আর্ট আপনার কাছে দেখতে পাবো। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপু আপনি ইদানিং ভিন্ন ধরনের আর্ট শেয়ার করছেন । খুবই ভাল একটি উদ্যোগ। পোস্ট এর ভিন্নতা আনার জন্য এটি খুবই জরুরী। আপনার ফুলের ম্যান্ডেলার আর্টটি খুবই ভাল হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

সত্যি আপু আপনার হাতের প্রশংসা করতে হয়। আপনি খুব সামান্য কিছু চিত্র অংকন করলেও এত সুন্দরভাবে সাজিয়ে তোলেন যা দেখতে অসম্ভব সুন্দর লাগে। আজ আপনার তৈরি ম্যান্ডেলা দেখে আমার অনেক ইচ্ছে করছে আপনার মতো করে ম্যান্ডেলা তৈরি করতে। তবে চেষ্টা করতেছি একদিন আপনাদের মাঝে শেয়ার করব।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67488.06
ETH 3761.44
USDT 1.00
SBD 3.56