DIY || এসো নিজে করি || সুন্দর মেহেদীর ডিজাইন ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সকলের সঙ্গে শেয়ার করব খুব সুন্দর একটি মেহেদির ডিজাইন। এই মেহেদির ডিজাইন টা আমি কিভাবে অঙ্কন করলাম তা আপনাদের সঙ্গে ভাগ করে নিলাম। আশা করি আপনাদের সকলের কাছে আজকের মেহেদির ডিজাইন অনেক ভালো লাগবে।

IMG_20220808_175409.jpg

আঁকার উপকরণ :

✓ মেহেদি

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি মেহেদি নিলাম এরপর হাতের নিচের অংশে ছোট করে একটি ফুল এঁকে নিলাম।

IMG_20220808_163459.jpg

ধাপ ২ :

এরপর আমি ফুলটির উপর একটু বড় করে পাতার মত খুব সুন্দর ভাবে কিছু ফুল এঁকে নিলাম।

IMG_20220808_163700.jpg

IMG_20220808_163749.jpg

ধাপ ৩ :

এরপর আমি সে ফুলটির উপর বাঁকা করে একটি পাতা এঁকে নিলাম। এরপর পাতাটির ভিতর কিছু ফুলের ডিজাইন করে নিলাম। এরপর পাশে আরো কিছু ফুল এঁকে নিলাম।

IMG_20220808_164120_mfnr.jpg

IMG_20220808_164433_mfnr.jpg

ধাপ ৪ :

এরপর হাতের তালুর একপাশে গোল করে দুইটি চিকন চিকন দাগ দিয়ে দিলাম। এরপর সে দাগ গুলোর মধ্যে কিছু ফুল এঁকে নিলাম।

IMG_20220808_164646_mfnr.jpg

IMG_20220808_165035_mfnr.jpg

ধাপ ৫ :

এরপর গোল করে আঁকা ফুলটির পাশে আবার কিছু সুন্দরভাবে ফুলের ডিজাইন করে নিলাম। এরপর উপরের অংশে আর একটু আঁকা শেষ করলাম।

IMG_20220808_170716_mfnr.jpg

IMG_20220808_171058_mfnr.jpg

ধাপ ৬ :

এরপর আমি উপরের খালি অংশটির মধ্যে চিকন চিকন করে কয়েকটি দাগ দিয়ে দিলাম।

IMG_20220808_171514_mfnr.jpg

ধাপ ৭ :

এরপর দুই টি আঙ্গুলের মধ্যে সুন্দর কিছু ফুলের ডিজাইন করে নিলাম। এরপর পুরো মেহেদির ডিজাইনটি আঁকা শেষ করলাম।

IMG_20220808_173001_mfnr.jpg

শেষ ধাপ :

এরপর মেহেদী গুলো শুকানোর পর পানি দিয়ে ধুয়ে ফেললাম। এরপর খুব সুন্দর একটি কালার হয়ে গেল। আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই মেহেদির ডিজাইনটি অনেক ভালো লাগবে।

IMG_20220808_175409.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

দিদি মেহেন্দির কাজটা খুব সুন্দর হয়েছে। ডিজাইন টা খুবই প্রফেশনাল লাগছে। আপনার কাজের প্রশংসা করতেই হয়।

 2 years ago 

এত সুন্দর করে মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

মেয়েদের হাতে মেহেদী ডিজাইন করা দেখলে আমি বারবার অবাক হয়ে যাই। এত চমৎকার করে কিভাবে মুহূর্তেই নকশা করে ফেলে! অসাধারণ হয়েছে আপু ডিজাইনটি। আর সবচেয়ে বড় কথা কালার টা বেশ চমৎকার ফুটে উঠেছে।

 2 years ago 

মেহেদি ডিজাইন টি নিয়ে খুব সুন্দর করে মন্তব্য করায় আমার কাছে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মেহেদীর ডিজাইন দেখে আমার অনেক ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে আপনি সাজিয়ে গুছিয়ে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার মেহেদী আর্ট দেখে বোঝা যাচ্ছে অনেক দক্ষতার সাথে আপনি এটি আর্ট করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি খুব অসাধারণ ভাবে আপনি মেহেদি ডিজাইনটি নিয়ে মন্তব্য করায় আমার কাছে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর মেহেদী ডিজাইন শেয়ার করেছেন। আপনার মেহেদি ডিজাইনটি খুব সুন্দর হয়েছে দেখতে। আপনার মেহেদি ডিজাইনটি দেখে বোঝা যাচ্ছে আপনি খুব নিখুঁতভাবে মেহেদি ডিজাইনটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে । সুন্দর একটি মেহেদী ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মেহেদি ডিজাইন টি করতে টাইম দিয়ে করতে হয়। এবং আপনি সুন্দর করে সাজিয়ে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার মেহেদি ডিজাইন টি অনেক সুন্দর হয়েছে। আপনার হাতের ডিজাইন টি সুন্দরভাবে মানিয়েছে। নিখুঁতভাবে ডিজাইনটি ফুটিয়ে তুলেছেন। অনেক ধন্যবাদ আপু সুন্দর মেহেদী ডিজাইন সাথে আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল তোমার জন্য।

 2 years ago 

শুনে খুব খুশি হলাম আপনি অনেক সুন্দর করে সাজিয়ে মেহেদি ডিজাইন নিয়ে প্রশংসায় করায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মেহেদির ডিজাইন দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। মেহেদির ডিজাইন খুবই দক্ষতা এবং নিখুঁতভাবে করতে হয়। এই মেহেদির ডিজাইন খুবই সুন্দরভাবে উপস্থাপনা করেছ আমাদের মাঝে। ধন্যবাদ জানাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ও ধন্যবাদ জানাই। মেহেদি ডিজাইনটি নিয়ে খুব সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

মাশাআল্লাহ আপু অসাধারণ একটি মেহেদী ডিজাইন করেছেন। আমার কাছে খুবই ভালো লাগছে। দুই আঙ্গুলের মধ্যে ফুলের ডিজাইন টা দেওয়াতে আরো বেশি সুন্দর লাগছে। মেহেদি ডিজাইন দেওয়া প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি মেহেদী ডিজাইন শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

মেহেদি ডিজাইন এর প্রশংসা শুনে আমার কাছে খুব ভালো লাগলো। খুব সুন্দর করে মন্তব্য করায় আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার খুব ইচ্ছে হাতে মেহেদী ডিজাইন করার কিন্তু কেউ আমার হাতে এভাবে সুন্দর ডিজাইন করে দিতে চায় না। এটা বলতে গেলে একটু ট্রাজেডি ঈদের দিনের জন্য। যাই হোক খুব ভালো লাগলো আপনার ডিজাইন দেখে।

 2 years ago 

চেষ্টা করবেন নিজে মেহেদি ডিজাইন হাতে লাগানোর। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি মেহেদির ডিজাইন করেছেন। দেখতে অসাধারণ লাগছে এবং আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে সাজিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

হাতের উপর খুব সুন্দর মেহেদী ডিজাইন করেছেন। সত্যি এই ধরনের কাজ মেয়েরা খুব সুন্দরভাবে করতে পারে। সেটা আমি আগে থেকেই জানি অনেক ভালো লাগলো।

 2 years ago 

আমি তো মনে করি ছেলে মেয়ে সবাই মেহেদি ডিজাইন পছন্দ করে। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41