DIY || এসো নিজে করি || পোস্টার রং দিয়ে আঁকা ছোট থেকে বড় হওয়ার দুটি কাপলের পেইন্টিং ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG-20220120-WA0010.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মাস্কিং টেপ

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটা আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার চারপাশের মাস্কিং টেপ লাগিয়ে নিলাম। তারপর খাতাটার মাঝখানে একটা মাস্কিং টেপ লাগিয়ে নিলাম।

ধাপ ২ :

তারপর এক পাশে হালকা আর গারো নীল রং দিয়ে সুন্দর করে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর অপরপাশে কমলা আর হলুদ রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর হলুদ আর কমলা রঙের উপরে কিছু মেঘ আর একটা সূর্য রং করে করে নিলাম। তারপর নীল রংয়ের উপরে একটা চাঁদ আর কিছু তারা রং করে নিলাম।

ধাপ ৫ :

তারপর দুটো রং এর নিচে সবুজ রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৬ :

তারপর সবুজ রঙের উপরে হাল্কা নীল রঙের কমলা রং দিয়ে ছোট ছোট কিছু ঘাস রং করে নিলাম।

ধাপ ৭ :

তারপর কটন বাড দিয়ে হলুদ আর কমলা কালারের ঘাসের উপরে আরো কিছু ছোট ছোট ফুলের পাপড়ি রঙ করে নিলাম।

ধাপ ৮ :

আবার নীল রঙের উপরেও ছোট ছোট কিছু ফুলের পাপড়ির মতো রং করে নিলাম।

ধাপ ৯ :

তারপর দুটো কালারের মাঝখানে পেন্সিল দিয়ে একটা গাছের ডালপালা এঁকে নিলাম।

ধাপ ১০ :

তারপর কালো রং দিয়ে সেই গাছের ডালপালা গুলোকে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ১১ :

তারপর কমলা কালারের রং এর উপরে গাছের ডালের মধ্যে ছোট ছোট করে কমলা কালারের ফুল রং করে নিলাম।

ধাপ ১২ :

আবার নীল কালারের গাছের ডালের উপরে ছোট ছোট করে নীল কালারের রং করে নিলাম।

ধাপ ১৩ :

তারপর সেই দুই কালারের দুপাশে পেন্সিল দিয়ে কিছু মানুষের স্কেচ এঁকে নিলাম।

ধাপ ১৪ :

তারপর কমলা কালারের উপরে থাকা ছোট দুটো ছেলে মেয়ের ছবি রং করে নিলাম। মেয়েটা তখন ধোলনা দুলতে থাকে। তখন দুজনকে দেখতে অনেক সুন্দর দেখা যায়।

ধাপ ১৫ :

তারপর নীল কালারের উপরে থাকা বড় দুটো কাপেলকে একসাথে সুন্দর ভাবে রং করে নিলাম।

ধাপ ১৬ :

এইভাবে আমার পেইন্টিংটা আঁকা শেষ করে নিলাম। তারপর সেই পেইন্টিং এর চারপাশ থেকে মাস্কিং টেপ সরিয়ে নিলাম।

শেষ ধাপ :

এইভাবে অনেক সুন্দর একটা পেইন্টিং এঁকে নিলাম। আশা করবো আমার এই পেইন্টিং আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

IMG-20220120-WA0023.jpg

IMG-20220120-WA0019.jpg

IMG-20220120-WA0018.jpg

IMG-20220120-WA0014.jpg

পেইন্টিং সহ আমার একটি ছবি

IMG-20220120-WA0016.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 
  • পোস্টার রং দিয়ে খুবই সুন্দর রোমান্টিক পেইন্টিং করেছেন। দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে দোলনায় বসে থাকা মেয়েটির পেইন্টিং আমার কাছে খুবই ভালো লেগেছে। দক্ষতার সাথে খুবই সুন্দর রোমান্টিক পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া
আমার নিজেরও দোলনায় বসে থাকা মেয়েটার পেইন্টিং টা ভালো লেগেছে।

 3 years ago 

আপু, এককথা অসাধারণ আপনি পোস্টার রং দিয়ে ছোট থেকে বড় হওয়া দুটি কাপেলের অংকন সত্যি খুব সুন্দর এঁকেছেন। আপনার অংকন গুলো দেখলে সত্যিই অনেক ভালো লাগে।এত সুন্দর ভাবে আপনি অংকন গুলো করেন যা বলে বুঝাতে পারব না।আমি আপনার অংকন গুলো যত দেখি ততই মুগ্ধ হয়ে থাকি। আজকেও তার ব্যতিক্রম হয়নি।ছোট থেকে বড় হওয়া দুটি কাপেলের অংকন খুব সুন্দর এবং ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ছোট থেকে বড় হওয়া দুটি কাপেলের অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য

পোস্টার রং দিয়ে আঁকা ছোট থেকে বড় হওয়ার দুটি কাপেলের পেইন্টিং অনেক সুন্দর হয়েছে আপু। চোখ ধাঁধানো অংকন। অনেক সুন্দর কোথায় তুলেছেন আপু। সত্যি সত্যি আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

সত্যি বলতে মুগ্ধ হয়ে গেলাম অনেক ভাল ছিল আজকের পেইন্টিংটা। আমি তো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমিও জলরং এর কাজ শিখছি।আপনার কাছ থেকে কিছু শেখার চেষ্টা করছি।সত্যিই অনেক ভালো লাগছে। আপনি খুবই দক্ষতার সহিত তৈরি করেছেন


IMG_20220106_113311.png

 3 years ago (edited)

আপনার পেইন্টিং গুলোও আমার খুবই ভালো লাগে।
এইভাবে চেষ্টা করলে আরও সুন্দরভাবে আঁকতে পারবেন আপনি ভাইয়া।
অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

পোস্টার রং দিয়ে সুন্দর একজোড়া কাপড়ের ছবি অঙ্কন করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে সত্যিই আপনার অংকনের তারিফ করতে হয় সব থেকে বেশি ভালো লেগেছে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য
এই কাপলের পেইন্টিং টা আমার নিজেরও খুব ভালো লেগেছে।

 3 years ago 

প্রথমত আপনার পেইন্টিং নিয়ে আমার অনেক কিছু বলার থাকে ,অনেক উচ্ছাস, আবেগ প্রকাশ করার থাকে কিন্তু সবকিছুই জন্য আপনার পেইন্টিং এর কাছে তুচ্ছ মনে হয় ।কেননা আপনি প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করে যাচ্ছেন যা মনমুগ্ধকর। আপনি আজ যে পেইন্টিংটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন কাপলের ছোট থেকে বড় হয়ে ওঠার অংকন। আপনার ইউনিক আইডিয়া গুলো আমার বেশ ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে পেইন্টিং এর প্রক্রিয়া ও বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

➡️ ওয়াও খুব সুন্দর একটি পেইন্টিং করেছ। এটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার খুবই ভালো লেগেছে। আমি প্রথম দেখাতে দেখে মুগ্ধ হয়েছি। শুভকামনা রইল
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ছোট থেকে বড় হওয়া দুটি কাপেলের চিত্র অংকন সত্যিই অসাধারণ হয়েছে। খুবই সুন্দর দেখাচ্ছে এবং দেখে খুবই ভালো লাগছে। আর আপনি পোস্টার রং এর সেই চিত্রগুলো সত্যি দারুন হয়। এত সুন্দর পোস্টার রং এর পেন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপু আপনার পেইন্টিং টি। অনেক দক্ষতা সহকারে পেইন্টিং টি তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লাগছে আপু। আপু আপনার প্রতিটি পেইন্টিং আমি ফলো করি আপনার প্রতিটি প্রিন্টিং অনেক সুন্দর হয়। সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া
আমার পেইন্টিং গুলো ভালো লাগে জেনে খুব খুশি হলাম।

 3 years ago 

কাপেলের পেইন্টিং এর জায়গায় কাপলের পেইন্টিং হবে আপু ।

যাই হোক ছোট থেকে বড় হওয়ার দুটি কাপলের আর্টের কম্বিনেশন ভালো ছিল আপু । আপনার আর্ট বরাবরই সেরা । আজকে পোস্টার রং দিয়ে করা কাপলের আর্টটি ও সুন্দর হয়েছে আপু ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য
আর আমার ভুলটা ধরে বলার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67443.33
ETH 3253.95
USDT 1.00
SBD 2.66