চায়ের কেতলির ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করে আপনাদেরকে দেখাবো। সব সময় চেষ্টা করে এরকম সুন্দর আর্ট গুলো করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। যেকোনো ধরনের আর্টগুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। এরকম ছোট ফুলের ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময়ের এবং ধৈর্যের প্রয়োজন হয়। কিন্তু এখন আমি অনেকটা ব্যস্ত থাকার পরেও চেষ্টা করি সুন্দর কাজগুলো আপনাদের খুব ধার দেওয়ার জন্য। এরকম আর্ট গুলো করতে আমার অনেক ভালো লাগে। তাই আজকে চায়ের কেতলির সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করলাম। এই আর্ট করতে আমার অনেক সময় লেগেছে। কিন্তু চেষ্টা করে এই আর্ট সম্পূর্ণ করলাম। এভাবেই সব সময় চেষ্টা করবো সুন্দর কিছু আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। আশা করি আজকের ম্যান্ডেলা আর্টটি অনেক ভালো লাগবে আপনাদের সবার।

CamScanner 06-23-2023 17.35.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20221215_190042_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে একটা চায়ের কেতলি এবং চায়ের কাপ এঁকে নিলাম।

20230616_085532_mfnr.jpg

ধাপ - ২ :

তারপরে পেন্সিল দিয়ে আঁকা চায়ের কেতলি এবং চায়ের কাপ কালো একটা কলম নিয়ে এঁকে নিলাম।

20230616_095110_mfnr.jpg

ধাপ - ৩ :

তারপরে চায়ের কেতলি ধরার জায়গাটা আমি কালো কলম দিয়ে একেবারে কালো করে নিলাম।

20230616_102136_mfnr.jpg

ধাপ - ৪ :

তারপরে চায়ের কেতলির ভেতরের অংশে ছোট একটা ফুলের ডিজাইন আঁকতে লাগলাম।

20230616_102110_mfnr.jpg

ধাপ - ৫ :

তারপরে চায়ের কেতলির উপরের অংশ অর্থাৎ ঢাকনাটার ভেতরে খুবই সুন্দর করে ডিজাইন এঁকে নিলাম।

20230616_103231_mfnr.jpg

ধাপ - ৬ :

এভাবে বিভিন্ন রকম ডিজাইনের মাধ্যমে সম্পূর্ণ কেতলির ভেতরে নিখুঁত ফুলের ডিজাইন এঁকে নিলাম।

IMG-20230627-WA0015.jpg

ধাপ - ৭ :

তারপরে চায়ের কেতলি থেকে যেখান দিয়ে চা পড়বে সেই অংশটায় ডিজাইন এঁকে নিলাম। তারপরে চায়ের কাপের ভেতরে এবং ধরার জায়গাটা ডিজাইন করে নিলাম। এরপর চায়ের ফোটার কয়েকটা ডিজাইন করলাম।

IMG-20230627-WA0005.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো ম্যান্ডেলা আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের ম্যান্ডেলা আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

CamScanner 06-23-2023 17.35.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

যেকোনো আর্ট করতে আমার মনে হয় অনেক ধৈর্যের প্রয়োজন হয়। মেন্ডেলা গুলো আর্ট করতে একটু বেশি সময় লাগে। কারণ ভেতরের নিখুঁত কাজগুলো করতে অনেক সময় লাগে। খুব সুন্দর চায়ের কেটলির ম্যান্ডেলা আর্ট করেছেন ।মনে হচ্ছে সত্যিকারের চা কাপের ভেতর পড়ছে।

 last year 

খুব সুন্দর চায়ের কেতলির ম্যান্ডেল আর্ট করেছেন আপনি। আটটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এ ম্যান্ডেলা আট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনি অনেক সময় ও ধৈর্য সহকারে এ ম্যান্ডেলা আর্ট খুব সুন্দর ও নিখুঁতভাবে সম্পন্ন করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

মান্ডালা আর্টের ডিজাইন গুলো খুবই নিখুঁত ও সুন্দর হয়েছে। চায়ের কেতলিটিও দেখতে খুবই সুন্দর লাগছে। সাথে চায়ের কাপটি ও দেখতে সুন্দর লাগছে। ‌ সুন্দর একটা কাজ শেয়ার করার জন্য।

আপনার তৈরি চায়ের কেতলির ম্যান্ডেলা আর্ট। দেখি এটা মুগ্ধ হয়েছে আসলে প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন অসাধারণ ছিল। শুভকামনা রইল এত সুন্দর করে মেন্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

বাহ আপনি খুব সুন্দর করে তো চায়ের কেতলির ম্যান্ডেলা আর্ট করেছেন। যেটা দেখতে খুবই চমৎকার লাগছে। আপনি খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট টি সম্পন্ন করেছেন। দেখে বোঝাই যাচ্ছে অনেক সময় এবং ধৈর্য সহকারে করতে হয়েছে এটা। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপু চায়ের কেতলি দেখতে চমৎকার হয়েছে। আসলে আপু এই ধরনের আর্ট গুলো সত্যি অনেক সুন্দর লাগে। তবে আর্ট গুলো করতে অনেক সময় আর ধৈর্যের প্রয়োজন হয়। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনারা প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করেন সত্যিই প্রশংসা করতে হয় আপু। এত চমৎকার ভাবে এবং পরিশ্রম ও সময় দিয়ে ম্যান্ডেলা আর্ট গুলো করেন দেখতে বেশ ভালো লাগে। কারণ যে কোন কাজে ধৈর্য না ধরলে সফলতা আসে না। ধৈর্য ধরে সময় দিয়ে করেন বলে এই ম্যান্ডেলা আর্ট গুলো এত সুন্দর হয়। আপনার আজকের চায়ের কেতলির ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে।

 last year 

চায়ের কেতলির দারুন একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। খুবই ভালো লাগলো আপনার তৈরি করা এই চিত্রটি দেখে। এ ধরনের চিত্র অংকন করার জন্য অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।

 last year 

ওয়াও আপনি খুব সুন্দর করে চায়ের কেতলির ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার আর্ট গুলো দেখলে আমার কাছে অনেক ভালো লাগে। তবে চায়ের ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এই ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো করতে একটু কষ্ট হয় তবে দেখতে বেশ ভালই লাগে। আর দেখে বোঝা যাচ্ছে অনেক সময় দিয়ে আপনি ম্যান্ডেলা আর্ট করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে চায়ের কেতলির ম্যান্ডেলা আর্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66740.62
ETH 3336.11
USDT 1.00
SBD 2.72