আমার লেখা কবিতা : " স্মৃতি সাজিয়ে "

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আসলে আমার কাছে আবেগের কবিতা গুলো লিখতে ভীষণ ভালো লাগে। এই জন্য আজকের কবিতাটিও একজন আবেগে মানুষ হিসেবে লেখার চেষ্টা করলাম। আসলে ভালোবাসাটা এমন একটি বিষয়, যেটা থেকে কষ্ট পাওয়াটা সহ্য করা ভীষণ কঠিন। হয়তোবা এই বিষয়টা আমরা সবাই কম বেশি জানি। আর ভালবাসলেই যে সবাই সুখী হতে পারবে এটাও হতে পারে না। বেশিরভাগ সময় দেখা যায় ভালোবেসে বেশিরভাগ দুঃখ পেতে হয়। আর এটা সত্যি অনেক বেশি যন্ত্রণাদায়ক। আবার সেই মানুষটার কাছ থেকে যত দুঃখ পেয়ে থাকে সবকিছু কিন্তু স্মৃতি হিসেবেই রয়ে যায়। কিংবা সুন্দরভাবে কাটানো মুহূর্তগুলো যেন স্মৃতি হিসেবে ভেসে বেড়ায়। এই সকল বিষয়গুলো কিন্তু আলাদা আলাদা অনুভূতির বিষয়। দুঃখ, কষ্ট আর স্মৃতি এইসব বিষয়গুলো তুলে ধরার চেষ্টা করেছি।

2023-01-08-17-35-44-296.jpg

স্মৃতি সাজিয়ে

বেদনা একতিল পেতে যদি,
সুখ পেয়েও ও চোখ হত যে নদী।
জানি ভুলা তোমাকে যাবে না,
তাই সুখ ফিরে পাবো না।
পাবনা , পাবনা তোমাকে,
আর কখনো ফিরে পাবো না।

বারবার তুমি ডেকেছো কেন,
জেনোছি তা দুঃখ দিতে।
বারবার তুমি হারালে কেন,
জানো কি আমাকে কাঁদাতে।
বুকেতে স্মৃতি সাজিয়ে,
রেখেছি কষ্ট লুকিয়ে।
দেখতে তোমাকে তা দেবোনা,

সুখ সুখ বলে ধরতে জড়িয়ে,
আদরে বুকেতে তোমার।
সবই বুঝি ভুলে গেলে,
দিলে না সময় ফিরে দেখা।
বুকেতে স্মৃতি সাজিয়ে,
রেখেছি কষ্ট লুকিয়ে।
দেখতে তোমাকে তা দেবোনা,

বেদনা যেন পাহাড় সমান,
এমনেতে তুমি সব সময় অবমান।
সবকিছুই কি শুধু ছলনা,
নাকি দুঃখের সাগরে ভেসে বেড়ায়।
নাকি সবকিছুই আবেগের কান্না।
তোমার থেকে আর কখনো কিছু চাইবো না।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু ইদানিং কি সুন্দর সুন্দর কবিতা লিখছেন। কবিতাগুলো পড়তে ভালোই লাগে। এ বি বি ফানের মধ্যে দিয়ে দারুণ দারুন কবিতা লিখে রেখেছেন।

বেদনা যেন পাহাড় সমান,
এমনেতে তুমি সব সময় অবমান।
সবকিছুই কি শুধু ছলনা,
নাকি দুঃখের সাগরে ভেসে বেড়ায়।
নাকি সবকিছুই আবেগের কান্না।
তোমার থেকে আর কখনো কিছু চাইবো না।

ভালো ছিলো।ধন্যবাদ।

 2 years ago 

আমার কবিতা লাইনগুলো পড়ে আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

আপনি এই কবিতাটির মাধ্যমে দুঃখ,কষ্ট আর স্মৃতি তুলে ধরেছেন আমার কাছে কিন্তু ভীষণ ভালো লেগেছে আপনার কবিতাটি। আপনি ঠিকই বলেছেন ভালবাসা এমন একটি বিষয় যেটা থেকে কষ্ট পাওয়াটা সহ্য করা খুবই কষ্টের এবং কঠিন। যাইহোক আপনার কবিতাটি পড়ে কিন্তু বেশ ভালোই লেগেছে আমার কাছে। প্রত্যেকটি লাইন আপনি খুবই সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে রেখেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার কাছ থেকে এরকম সুন্দর সুন্দর কবিতা আরো দেখার অপেক্ষায় থাকলাম।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে উৎসবমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

আপু আপনি কিন্তু সত্যিই পারফেক্ট কবিতা লিখেছেন। আসলে কবিতার ভাষাগুলো হয়তো মন থেকে আসে। একজন মানুষ হয়তো সুখ দুঃখের মাঝেই বসত করে। হয়তো মাঝে মাঝে দুঃখ এসে ভিড় করে। কখনো বা সুখ এসে দোলা দিয়ে যায়। এভাবেই হয়তো জীবন কেটে যায়। আপনার লেখা কবিতা অসাধারণ হয়েছে আপু।

 2 years ago 

চেষ্টা করি আপু সুন্দরভাবে কবিতা গুলো থেকে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

এখানে আর আপনার দক্ষতার প্রশংসা নতুন করে কি করব। সব সময় তো নতুন নতুন ইউনিক আইডিয়া নিয়ে আমাদের মাঝে হাজির হন। আজকে তো দেখছি বেশ ভালোই একটি কবিতা লিখেছেন। কবিতার নামও কিন্তু বেশ দারুন "স্মৃতি সাজিয়ে"। এই কবিতাটি যে পড়বে তারই মনটা ভরে যাবে। আমার কিন্তু মনটা একেবারেই ভরে গেছে আপনার কবিতা পড়ে। ধন্যবাদ সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

এ যেন অনেক অভিমান জমে আছে! এতো অভিমান করলে চলে আপু! সবকিছু ভুলে হোক নতুন করে পথচলা! ভালোবাসার মানুষের হাতে হাত রেখে হোক আরেকবার স্বপ্ন দেখা! চমৎকার লিখেছেন আপু 🌼🦋

 2 years ago 

ঠিক বলেছেন সবকিছু ভুলে হলেও সুন্দর ভাবে চলতে হবে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভালোবেসে কিন্তু সবাই সুখী হয় না।আবার অনেকেই সুখী হয় সেই কাছের মানুষটিকে পেয়ে।কিন্তু সেই ভালোবাসার মানুষের কাছ থেকে যদি কোন দুঃখ পাওয়া যায় সেই দুঃখ মনের মধ্যে থেকে যায় স্মৃতি হয়ে সারাজীবন ঘুরে বেড়ায় নিজের চোখের সামনে।আর কাছের মানুষ থেকে যদি কোন সুখ পাওয়া যায় তাহলে সারা জীবনের মতো অনুপ্রেরণা হয়ে থেকে যায় এ মনে।অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন ভালো লেগেছে।

 2 years ago (edited)

ঠিক বলেছেন সুখ কখনো কারোর কাছে এসে ধরা দেয় না।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনি এই কবিতা মাধ্যমে নিজের দুঃখ কষ্ট আর স্মৃতি তুলে ধরেছেন কি আপু। এতো অভিমান করলে চলবে না আপু , মজা করলাম। সুন্দর ছিল আজকের কবিতাটি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অভিমান তো সবার জীবনেই আছে আপু।
আপনার কমেন্টটা পড়ে খুবই খুশি হলাম

 2 years ago 

আপনি লেখালেখির চেষ্টা করছেন জেনে ভাল লাগল। আজ খুব সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। মানুষের সুখের স্মৃতিগুলো খুব ভাল মনে থাকে। কিন্তু ভালোবাসার মানুষ যদি কষ্ট দেয় সেই স্মৃতিগুলো সারাজীবন মনে থাকে। আপনার কবিতায় দুঃখের স্মৃতি গুলো নিয়ে বেশি চর্চা করা হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

চেষ্টা করলাম সুন্দর ভাবে কবিতাটি লাইন গুলো সাজিয়ে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59972.21
ETH 2389.55
USDT 1.00
SBD 2.42