DIY || এসো নিজে করি || গিটারের খুবই চমৎকার একটি ম্যান্ডেলা অংকন ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট এঁকে দেখাবো। এরকম ম্যান্ডেলা আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম ম্যান্ডেলা আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা ম্যান্ডেলা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই ম্যান্ডেলা আর্ট।

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

আমি প্রথমে একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার মধ্যে পেন্সিল দিয়ে একটি গিটারের স্কেচ এঁকে নিলাম।

ধাপ ২ :

এরপর আমি একটি মার্কার নিলাম। মার্কারি টি দিয়ে আমি চারপাশ প্রথমে এঁকে নিলাম। এরপর পুরো গিটারের ওপারে যতগুলো পেন্সিলের দাগ ছিল সেই দাগ গুলোর উপরে মার্কার দিয়ে দাগ টেনে দিলাম দিলাম।

ধাপ ৩ :

এরপর আমি গিটারের মাঝখানে লম্বা লম্বা চিকন চিকন দাগগুলোর চারপাশে গোল গোল করে কয়েকটা ফোটা দিয়ে দিলাম। এরপর দাগগুলোর উপর কালো রং করে দিলাম।

ধাপ ৪ :

এরপর গোল-গোল দাগগুলোর চারপাশে একটি দাগ টেনে নিলাম। এরপর দাগের উপরে চিকন করে অনেকগুলো দাগ দিয়ে তার উপর একটি গোল বৃত্ত এঁকে দিলাম। এরপর গিটারের মাঝখানে ফুল এঁকে নিলাম।

ধাপ ৫ :

এরপর গিটারের মাঝখানে কয়েকটি বাকা বাকা করে দাগ দিয়ে সেগুলোর ভেতরে ফুলে এঁকে নিলাম।

ধাপ ৬ :

এরপর গিটারের নিচের অংশে আরো অনেকগুলো মার্কার দিয়ে ফুল এঁকে নিলাম।

ধাপ ৭ :

এরকম করে আমি গিটারের নিচের অংশে অনেকগুলো ফুল একে শেষ করে নিলাম। এরপরই গিটারের উপরের অংশ মার্কার দিয়ে মোটা করে দাগ টেনে নিলাম।

শেষ ধাপ :

এইভাবে অনেক সুন্দর একটা ম্যান্ডেলা অংকন করলাম। আশা করবো আপনাদের সকলের খুবই ভালো লাগবে।

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ম্যান্ডেলাটি খুবই সুন্দর হয়েছে আপু। বিশেষ করে আমার কাছে অনেক ভালো লেগেছে। গিটারের এত সুন্দর একটি ম্যান্ডেলা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনার প্রত্যেকটি আর্ট বরাবরের মতোই সুন্দর ও নিখুঁত।গিটারের ম্যান্ডেলা আর্টটি খুবই ভালো লেগেছে আমার কাছে।মার্কার ব্যবহার করার ফলে স্পষ্ট হয়েছে।ধন্যবাদ আপু,শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

অসম্ভব সুন্দর একটি ম্যান্ডেলা অংকন করেছ। তোমার ম্যান্ডেলা অংকন আমার খুবই ভালো লেগেছে। ধাপে ধাপে খুব সুন্দরভাবে স্থাপন করেছ। শুভকামনা রইল তোমার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

গিটারের মান্ডালা অংকটি হেব্বি ছিল। অনেক সুন্দর করে নিখুঁত ভাবে আপনি আপনার মান্ডালা এর চিত্র অংকন টি সম্পন্ন করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

আপু বরাবরের মতো আপনার প্রত্যেকটি আট অনেক সুন্দর হয়ে থাকে। আজকের গিটারের ওপর ম্যান্ডেলার টি অনেক সুন্দর হয়েছে। আর আপনি নিখুঁতভাবে এই আর্ট টি তৈরি করেছেন তা দেখতে সত্যিই অনেক সুন্দর লাগতেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই আপু আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি আর্ট করেছেন আপু। আপনার আর্ট গুলো সব সময় বেস্ট হয়। আর অনেক বেশি ভালো হয় আমার কাছে। আপনার প্রতিটি আর্ট খুবই ভালো লাগে আজকেও তার বিপরীত নয়। অনেক সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন আপনি। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

গিটারের ম্যান্ডেলা আর্ট আমার বেশ ভাল লাগল আপু। আপনি দারুণ দক্ষতায় এটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল এবং আপনার কাজগুলি বেশ পরিষ্কার পরিচ্ছন্ন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে গিটারের অনেক সুন্দর একটি মান্ডালা আর্ট অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই গিটারের মান্ডালা আর্ট দেখে আমি রীতিমত মুগ্ধ, দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে খুবই চমৎকার ভাবে নিপুণ হাতে এটা তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গিটারের মান্ডালা আর্ট অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 
প্রথমেই বলতে চাই শখের জিনিসের মধ্যে গিটার আমার লিস্টে ১ নাম্বারে আছে। ম্যান্ডেলা আর্টগুলো অনেক সময় সাপেক্ষ ব্যাপার৷ আমি নিজেও ম্যান্ডেলা আর্ট করেছি তখনই বুঝতে পারছি এটা কতটা কঠিন বিষয়। তবে আপনি কঠিন বিষয়টাক সহজ করে নিয়ে অসাধারণ ভাবে একটি গিটারের চিত্রাঙ্কন করেছেন। যে কেউ আপনার আর্ট পছন্দ করবে। 🤞🤞🤞💫
 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। আপনার কাজের প্রশংসা করতে হয়। আপনি খুব সুন্দর করে মার্কার দিয়ে একটি গিটারের ম্যান্ডেলা তৈরি করেছেন। যা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের সামনে তুলে ধরেছেন। এই রকম সুন্দর একটি ম্যান্ডেলার চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56775.06
ETH 2345.64
USDT 1.00
SBD 2.36