গোল বৃত্তের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি সব সময় বিভিন্ন ধরনের পেইন্টিং করার চেষ্টা করি। তাই আজকে একটি গোল বৃত্তের ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করলাম। আমার কাছে পেইন্টিং এর পাশাপাশি এরকম সুন্দর ম্যান্ডেলা আর্ট করতে অনেক ভালো লাগে। তাই আজকে অনেক নিখুঁতভাবে ছোট ফুলের এই ম্যান্ডেলা আর্ট করলাম। এরকম ছোট ফুলের আর্ট গুলো করতে অনেক সময় লাগে। আমি সবসময় চেষ্টা করি একেক দিন একেক ধরনের পোস্ট করার জন্য। কারণ ভিন্ন ধরনের পোস্টগুলো করতে আমার অনেক ভালো লাগে। তাই আজকে এই গোল বৃত্তের ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করেছি। আমার এরকম আর্ট গুলো করতে অনেক সময় লেগে যায়। তাও আমি চেষ্টা করি এই সুন্দর আর্ট গুলো করার জন্য। কারন এরকম ম্যান্ডেলা আর্ট করতে আমি অনেক ভালবাসি। আজকে অনেক সুন্দর ভাবে তাই এই ম্যান্ডেলা আর্ট করে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আমার এই ম্যান্ডেলা আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG-20230506-WA0002.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20221215_190042_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে একটি গোল বৃত্ত এঁকে নিয়ে তার ভিতরে অর্ধবৃত্ত এঁকে নিলাম কয়েকটি।

20230502_185816_mfnr.jpg

20230502_190102_mfnr.jpg

ধাপ - ২ :

তারপরে নিচের অংশ থেকে খুবই সুন্দর ভাবে নিখুঁত ডিজাইন আঁকতে লাগলাম।

20230502_203102_mfnr.jpg

20230502_203117_mfnr.jpg

ধাপ - ৩ :

নিচের ছোট বৃত্তটি যেভাবে আঁকলাম উপরের বৃত্তটিও একই ডিজাইনের মাধ্যমে এঁকে নিলাম।

20230502_205053_mfnr.jpg

20230502_205106_mfnr.jpg

ধাপ - ৪ :

এরপর পাশের অর্ধ বৃত্ত গুলোর ভেতরের অংশে বিভিন্ন রকমের ডিজাইন আঁকতে লাগলাম।

20230502_210304_mfnr.jpg

20230502_210315_mfnr.jpg

ধাপ - ৫ :

এভাবে এক পাশের অর্ধ বৃত্তের ভেতরের অংশে খুবই সুন্দরভাবে বিভিন্ন রকমের ডিজাইন এঁকে নিলাম।

20230502_211228_mfnr.jpg

20230502_211236_mfnr.jpg

ধাপ - ৬ :

তারপরে একই ডিজাইনের মাধ্যমে আরেক পাশের অর্ধ বৃত্তের ভেতরে ও ডিজাইন আঁকতে লাগলাম।

20230502_212353_mfnr.jpg

20230502_212401_mfnr.jpg

শেষ ধাপ :

এভাবে ডিজাইন আঁকলাম এবং মাঝখানের অংশে কালো করে নিলাম।আশা করি আমার আজকের ম্যান্ডেলা আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20230506-WA0002.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

গোল বৃত্তের মাঝে ম্যান্ডেলা আর্টটি দারুন হয়েছে আপু।এ ধরনের আর্ট করতে সময়ের দরকার হয়। আপনি সময় নিয়ে খুব সুন্দর ভাবে আর্টটি শেষ করলেন। আমার কাছে ম্যান্ডেলা আর্টগুলো দারুন লাগে।অনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

আপনার উৎসাহিত মূলক মন্তব্য শুনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি খুবই সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। ম্যান্ডেলা আর্ট আমি অনেক বেশি পছন্দ করি দেখতে। গোল বৃত্তের এত সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট দেখে আমি তো মুগ্ধ। সত্যি একেবারে চোখ ধাঁধানো ছিল আপনার এই ম্যান্ডেলা আর্ট। আপনি অনেক সময় ব্যবহার করে এটি অংকন করেছেন দেখেই বুঝতে পারছি। সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে। আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।

 last year 

আপনি ম্যান্ডেলা আর্ট অনেক পছন্দ করেন শুনে খুশি হলাম। আমিও ম্যান্ডেলা আর্ট অনেক পছন্দ করি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন গোল বৃত্তের ম্যান্ডেলা আর্ট। আপনার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হলে অনেক সময় প্রয়োজন হয়। এত সুন্দর ভাবে মেন্ডেলা আর্ট তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে বেশি ভালো লেগেছে শুনে খুশি হলাম। অনেক সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

গোল বৃত্তের দারুন একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। খুবই ভালো লাগলো আপনার অঙ্কন করা এই ম্যান্ডেলা আর্ট দেখে। এই ধরনের চিত্র অংকন করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়।

 last year 

ঠিক বলেছেন এই ধরনের আর্ট করতে ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়। আপনার মন্তব্য শুনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

অসাধারণ একটি বৃত্তের মান্ডালা আর শেয়ার করেছেন আপনি। ভিতরে সুক্ষ সুক্ষ কারু কাজ করে বেশ সুন্দর হয়েছে। এই কালো গাছগুলো করতে ভীষণ ভালো লাগে যদিও অনেক সময় লাগে। যাইহোক আপু সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনার মন্তব্য শুনে ভালো লাগলো সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ম্যান্ডেলা আর্ট আমার অনেক ভালো লাগে। তবে এই ম্যান্ডেলা আর্টগুলো করতে বেশ সময় লাগে। অনেকটা সময় নিয়ে সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট করেছেন দেখেই বোঝা যাচ্ছে। বৃত্তের ভেতরে অনেক সুন্দর করে ডিজাইনগুলো করেছেন। দেখতে অনেক আকর্ষণীয় লাগছে আপু। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভীষণ ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম। আপনার উৎসাহিত মূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

বৃত্তের মধ্যে অসাধারণ একটি মেন্ডেলা আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে ধাপ করে গুছিয়ে লেখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার মন্তব্য শুনে সত্যি অনেক ভালো লাগলো। অসাধারণ মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু আপনার মেন্ডেলা আর্ট দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর করে কিভাবে অংকন করতে পারেন আমার মাথায় আসেনা! সত্যিই অসাধারণ টেলেন্ট আছে বটে আপনার ভেতর। সামনে আপনার জন্য ভালো কিছু অপেক্ষা করছে এগিয়ে চলুন।

 last year 

ধন্যবাদ অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ম্যান্ডেলা আর্ট খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। আসলে ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আজকের আপনার মেন্ডেলা আর্ট খুবই দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয়। এত সুন্দর গোল বৃত্তের ম্যান্ডেলা আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আসলে মান্ডেলা আর্ট করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন। আমি ধৈর্য ধরে ম্যান্ডেলা আর্ট করেছি। অনেক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61766.31
ETH 2428.16
USDT 1.00
SBD 2.64