অর্ধেক ফুল এবং প্রজাপতির ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও চেষ্টা করতেছি সুন্দর কিছু নিয়ে আপনাদের মাঝে হাজির হওয়ার জন্য। সুন্দর জিনিস মানেই তো সুন্দর কোন কাজকে সঠিকভাবে আপনাদের সামনে নিয়ে আসা। তাই আমিও সবসময় চেষ্টা করি আমার কাজগুলোকে সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য। চেষ্টা করি সুন্দর সুন্দর জিনিস তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। তাই আজকেও অর্ধেক প্রজাপতির অথবা অর্ধেক ফুলের ম্যান্ডেলা আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করব। আপনারা সবাই জানেন আমার ম্যান্ডেলা আর্ট করতে অনেক ভালো লাগে। কারণ ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে অনেক সুন্দর দেখায়। তাই আমিও সবসময় নিজের চেষ্টায় সুন্দর কিছু করার চেষ্টা করি। আপনারা সবাই ও আমার আর্টগুলো অনেক পছন্দ করেন এবং সুন্দর সুন্দর কমেন্টও করেন। তাই আমারও ভীষণ ভালো লাগে। তাইতো দেরি না করে আজকেও সুন্দর আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি এই সুন্দর ম্যান্ডেলা আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

To Text 08-02-2023 22.14.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20221215_190042_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর সেই খাতার মধ্যে চিকন মার্কার কলম দিয়ে একটি প্রজাপথির অর্ধেক আর্ট সুন্দরভাবে এঁকে নিলাম।

IMG_20230801_170334.jpg

ধাপ - ২ :

তারপর প্রজাপতি টা রাখবা সুন্দরভাবে কালো কিছুটা অংশ রং করে এবং কিছুটা অংশ বিভিন্ন রকম ডিজাইন করে সুন্দরভাবে এঁকে নিয়ে নিলাম।

IMG_20230801_173134.jpg

ধাপ - ৩ :

এরপর প্রজাপতির একপাশে গোল বৃত্তের মতো করে দিয়ে মাঝখানে ছোট করে কিছুটা ফুলের ডিজাইন সুন্দর ভাবে এঁকে নিয়ে নিলাম।

IMG-20230803-WA0023.jpg

ধাপ - ৪ :

তারপর আরো কয়েকটি চিকন দাগ টেনে সেই দাগের মধ্যে ছোট ছোট ফুলের মতো করে বিভিন্নভাবে ডিজাইন সুন্দর করে এঁকে নিয়ে নিলাম।

IMG-20230803-WA0025.jpg

ধাপ - ৫ :

তারপর একেবারে শেষের অংশে আরো কিছু দাগ টেনে সেই দাগের মধ্যে চিকন চিকন দাগ টেনে ফুলের ডিজাইন এঁকে করে নিলাম।

IMG-20230803-WA0024.jpg

ধাপ - ৬ :

তারপর বড় ফুলের ডিজাইনের সাথে ছোট গোল দাগ দিয়ে আরও কিছু ফুলের ডিজাইন সুন্দরভাবে এঁকে নিয়ে নিলাম।

IMG-20230803-WA0026.jpg

শেষ ধাপ :

এইভাবে সুন্দর একটি অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করে নিলাম। আশা করি এই ম্যান্ডেলা আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

To Text 08-02-2023 22.14.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপু আপনি বরাবরই অনেক সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করেন। আপনার আর্ট গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আজকে আপনি অর্ধেক ফুল এবং বাকি অর্ধেক প্রজাতির দারুন একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

এবারেও চেষ্টা করেছি সুন্দর ভাবে আর্ট টি করার জন্য। আপনার মন্তব্য পরে আরো ভালো লাগলো

 11 months ago 

অর্ধেক ফুল এবং প্রজাপতির ইউনিক একটি ম্যান্ডেলা অংকন করেছেন আপনি খুব সুন্দর হয়েছে আপনার অংকন টা । ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 11 months ago 

খুব সুন্দর অর্ধেক ফুল এবং প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন। এ ধরনের আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় ধৈর্য সহকারে নিখুঁতভাবে আটটি সম্পন্ন করেছেন। আর্টের প্রতিটি ঝাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 11 months ago 

ঠিক বলেছেন আপু এ ধরনের আর্ট গুলো করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়।

 11 months ago 

আপনি বেশ ভালো ছবি আঁকেন আমি জানি।
আজকে বেশ অদ্ভুত সুন্দর একটি অংকন উপহার দিয়েছেন। বিশেষ করে এধরনের ভিন্নধর্মী আর্ট আমার দারুন লাগে। ধন্যবাদ আপু চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

চেষ্টা করি ভাইয়া যাতে সুন্দরভাবে আঁকতে পারি। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 11 months ago 

অর্ধেক ফুল এবং প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে তো খুবই অসাধারণ লাগছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 11 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য

 11 months ago 

আপু আপনার অর্ধেক ফুল এবং প্রজাপতির ম্যান্ডেলা আর্ট দেখে অনেক ভালো লাগলো। সত্যি আপু আপনার আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে।প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার এরকম আর্ট করতে অনেক ভালো লাগে। আপনার মন্তব্য দেখেও ভীষণ খুশি হলাম।

 11 months ago 

আসলে সুন্দর কিছু করার চেষ্টা মানুষকে আরো বেশি সুন্দর করে তোলে। অর্ধেক ফুল আর অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক সুন্দর লাগছে আপু। খুবই সুন্দরভাবে এই পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

ঠিক বলেছেন আমরা যত বেশি চেষ্টা করব ততই নিজের কাজগুলোকে আরো সুন্দরভাবে তুলে ধরতে পারবো।

 11 months ago 

ফুল এবং প্রজাপতির ম্যান্ডেলা আর্ট একসাথে দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। আপু প্রজাপতির ডানা গুলো দেখতে অসাধারন লাগতেছে। আপনার হাতের কাজ গুলো সব সময়ই ভালো লাগে। প্রশংসনীয় কাজ করেছেন আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 11 months ago 

অসাধারণ একটি আর্ট করেছেন। আপনার আর্ট গুলো সব সময় আমার ভালো লাগে। আজকের এটাও খুব ভালো লেগেছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 11 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ উৎসাহ মূলক মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46