সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। যেহেতু শীতকাল আসছে এজন্য এখন বিভিন্ন ধরনের ফুল পাওয়া যায়।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

IMG-20221116-WA0020.jpg

গোলাপ ফুলের ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে গোলাপ ফুলের ফটোগ্রাফি। আমি কিছুদিন আগে একটি জায়গাতে ঘুরতে গেলাম। ঘুরতে গিয়ে আমার কাছে অনেক ভালো লাগলো। সুইজগেট নামে জায়গাটি ঘুরতে গিয়ে আমার কাছে অনেক ভালো লাগলো। পরিবারের সবাই একসাথে সুইজগেট ঘুরতে গেলাম। ওখান থেকে আমি এই গোলাপ ফুলের ফটোগ্রাফি করলাম। আশা করি এই গোলাপ ফুল আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

IMG-20221116-WA0014.jpg

device : Redme note 9

লোকেশন

ঢেঁড়স গাছের ফটোগ্রাফি - ২ :

আমাদের বাড়ির সামনে একটি জমি আছে সেখানে বিভিন্ন ধরনের সবজি চাষ করেছে। ওইখান থেকে আমি ঢেঁড়স গাছের ফটোগ্রাফি করি।ঢেঁড়স গাছ গুলো আমার কাছে ভালো লাগলো। তাছাড়া ঢেঁড়স সবজি খেতেও আমার ভীষণই ভালো লাগে। এখন তো শীতের মৌসুমে বিভিন্ন ধরনের সবজি দেখা যায়। আর নিজেদের সবজি ক্ষেত হলে তো কোন কথাই নেই। তাই আজকে আমি আপনাদের মাঝে ঢেঁড়স গাছের ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

IMG-20221116-WA0021.jpg

device : Redme note 9

লোকেশন

টগর ফুলের ফটোগ্রাফি - ৩ :

এই ফুলটির নাম হচ্ছে টগর ফুল। আজকে আপনাদের মাঝে টগর ফুলের ফটোগ্রাফি করব। আমি অনেকদিন আগে চট্টগ্রামে একটি পার্কে ঘুরতে গেলাম। আমাদের ফ্যামিলির সবাই মিলে একসাথে ঘুরতে গেলাম পার্কে। ওইখানে এই টগর ফুলের গাছটি আমি দেখতে পাই। দেখে আমার কাছে খুব ভালো লাগলো। বিশেষ করে ফুলটির কালার খুব অস্বাভাবিক লাগলো আমার কাছে। তাই আমি সাথে সাথে এই ফুলের ফটোগ্রাফি করলাম। আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম

IMG-20221116-WA0012.jpg

device : Redme note 9

লোকেশন

বন্যফুলের ফটোগ্রাফি - ৪ :

এই ফুলটি হচ্ছে বন্যফুল। আমি কিছুদিন আগে বাজারে যেতে লাগলাম। দেখি রাস্তার পাশে এই বন্য ফুলের গাছ গুলো। দেখে আমার কাছে খুব ভালো লাগলো। তাই আমি গাড়ি থেকে নেমে এই বন্যফুল টি ফটোগ্রাফি করলাম। ফটোগ্রাফি করতে আমার কাছে খুব ভালো লাগলো। বনফুল টি দেখতে অস্বাভাবিক ভালো লাগলো আমার কাছে। আশা করি আপনাদের কাছে এই বন্যফুলর ফটোগ্রাফি ভালো লাগবে।

IMG-20221116-WA0013.jpg

device : Redme note 9

লোকেশন

অপরাজিতা ফুলের ফটোগ্রাফি - ৫ :

এই ফুলটির নাম হচ্ছে অপরাজিতা ফুল। এই অপরাজিতা ফুলটির ফটোগ্রাফি করবো। আমি কিছুদিন আগে দুধমুখা একটি নার্সারি বাগানে গেলাম। কিছু ফুল গাছ ও ফল গাছ কেনার জন্য। রাস্তার পাশে এই নার্সারি বাগানটিতে অনেক ধরনের ফুল গাছ আছে। নার্সারিতে আমি এই পরাজিতা ফুল টি দেখতে পাই। আমি ওখান থেকে অপরাজিতা ফুলের ফটোগ্রাফি করি। তাই আজকে খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম ফটোগ্রাফিটি।

IMG-20221116-WA0016.jpg

device : Redme note 9

লোকেশন

জিনিয়া ফুলের ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে জিনিয়া ফুলের ফটোগ্রাফি। আমি অনেকদিন আগে এই ফুলটির ফটোগ্রাফি করি। আমাদের বাড়ির পাশে একটি বাড়ির সামনে থেকে এই ফুলটির ফটোগ্রাফি আমি করলাম। একদিন বিকেল বেলা আমরা সবাই ঘুরতে বের হলাম। ঘুরতে গিয়ে আমাদের পাশের বাড়ির সামনে বিভিন্ন ধরনের ফুল গাছ লাগানো ছিল। ওখান থেকে আমি এই জিনিয়া পুলের ফটোগ্রাফি করলাম। আজকে আমি আপনাদের মাঝে খুব সুন্দর করে জিনিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

IMG-20221116-WA0015.jpg

device : Redme note 9

লোকেশন

নয়নতারা ফুলের ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে নয়নতারা ফুলের ফটোগ্রাফি। আমি অনেকদিন আগে চট্টগ্রামে আমার বড় বোনের বাসায় বেড়াতে গেলাম। বেড়াতে গিয়ে আমি একদিন বিকেল বেলা আমার ভাগ্নি সহ ঘুরতে গেলাম। ঘুরতে গিয়ে একটি বড় জমিদার বাড়ির সামনে গেলাম। বাড়ির সামনে বিভিন্ন ধরনের ফল গাছ ও ফুল গাছ লাগানো ছিল। ওখান থেকে আমি এই নয়ন তারা ফুলের ফটোগ্রাফি করলাম। তাই আজকে খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20221116-WA0017.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু আপনার ফটোগ্রাফিগুলো দারুন হয়েছে। বুনো ফুলের সৌন্দর্য ও কিন্তু কম নয়।সবগুলো ফটোগ্রাফি আমার ভাল লেগেছে।অনেক ধন্যবাদ শেয়ার করে দেখার সুযোগ করে দেয়ার জন্য। অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপু আপনার সাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি খুবই চমৎকার লাগছে। টগর ফুল, জিনিয়া ফুল আমার অনেক ভালো লেগেছে।আপনার প্রতিটি ফটোগ্রাফি খুব দারুণ হয়েছে।আপনি ফটোগ্রাফির ক্যাপচার গুলো খুব ভাবে করেছেন। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

জিনিয়া ফুলটা আমার কাছে অনেক ভালো লাগে
আপনার কাছেও অনেকটাই ভালো লাগে জেনে অনেক খুশি হলাম।

 2 years ago 

শীতকালে বিভিন্ন রকমের ফুল দেখতে পাওয়া যায়। শীতের ফুল গুলো দেখতে সত্যিই অনেক সুন্দর। নীল অপরাজিতা ফুল দেখেই তো ছুঁয়ে দিতে ইচ্ছে করছে। আর আপনার বোনের বাসায় বেড়াতে গিয়ে তোলা নয়নতারা ফুলটির ফটোগ্রাফিও দেখতে খুবই সুন্দর লাগছে।

 2 years ago 

এরকম ফুলের ফটোগ্রাফি গুলো শীতকালে সুন্দরভাবে তোলা যায়।
কারণ সব সময় সব ধরনের ফুল পাওয়া যায় না।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

সত্যিই ফটোগ্রাফি করাটা একটা আর্ট,ঠিক বলেছেন আপু।অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফী করেছেন।আমার কাছে খুবই ভালো লেগেছে, বিশেষ করে জিনিয়া ফুলটি অসাধারণ দেখতে ।আপু বন্যফুলের নাম হলো পুটুস বা ল্যান্টেনা ফুল।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই ফুলের নামটা আমি ঠিক সঠিক ভাবে জানতাম না।
আপনার কাছে ফুলের নামটা জানা আছে দেখে খুবই ভালো লাগলো।
সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপু আপনার রেনডম ফটোগ্রাফি দেখে চোখ দুটো ধাধিয়ে গেল। প্রতিটি ফুলের ফটোগ্রাফি এতটা চমৎকার এসেছে যা দেখা মাত্রই ভাল লেগে গেল। বিশেষ করে বন্যফুল ও অপরাজিতা ফুলটি চোখের দৃষ্টি কেড়ে নিচ্ছে। সব মিলিয়ে খুবই চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বন্য ফুলের ফটোগ্রাফি গুলো করতে গিয়ে নিজের কাছেও অনেক ভালো লাগলো।
আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 2 years ago 

সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে চমৎকার একটি অ্যালবাম তৈরি করেছেন। ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। অপরাজিতা ও নয়নতারা ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব সময়ই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

চেষ্টা করলাম ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

টগর আর অপরাজিতার ছবি দুইটা বেশি নজর কেড়েছে।খুবই সুন্দর হয়েছে সবগুলো ছবিই।হাতের গুণ আছে বলতে হবে।
মাঝে মাঝে এমন ফটোগ্রাফি মন ভালো করে দেয়।শুভ কামনা রইলো।

 2 years ago 

এই ফুলগুলো আসলেই দেখতে অনেক সুন্দর ছিল।
আমার ও বেশ ভালো লেগেছে।
আপনার উৎসবমূলক মন্তব্য খুবই খুশি হলাম

 2 years ago 

প্রতিটা ফটোগ্রাফি সেরা ছিল।এতটা নিখুঁতভাবে ক্যামেরা বন্দী করেছেন প্রশংসা না করে উপায় নাই।আর টগর ফুলটাকে দেখে অনেকটা কুড়ি ফুলের মত মনে হচ্ছে।

 2 years ago 

চেষ্টা করলাম ফুলগুলো ফটোগ্রাফি গুলো আপনাদের মন মত করার জন্য।
আপনার ভালো লেগেছে জেনে অনেকটাই আনন্দিত হলাম।

 2 years ago 
ফুল দেখতে কার না ভালো লাগে। তার উপর পছন্দের ফুল হলেতো কথাই নেই। আপনি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করেছেন। গোলাপ দেখতে যেমন সুন্দর গন্ধও খুব সুন্দর । ফুলের মধ্যে গোলাপের গন্ধ আমার সবচেয়ে বেশি ভালো লাগে । নীল অপরাজিতা ফুল মানে চমৎকার এক দৃশ্য । জিনিয়া ফুল মনে হয় আমি দেখিনি তবে দেখতে খুব সুন্দর লাগছে। ধন্যবাদ আপু।
 2 years ago 

ঠিক বলেছেন পছন্দের ফুলগুলো যদি চোখের সামনে বারবার আসে তাহলে তো আর কোন কথাই হয় না।
এই ফুলগুলো আপনার এত পছন্দ জেনে অনেকটাই ভালো লাগলো আমার।

 2 years ago 

হ্যাঁ শীতকালে অনেক সুন্দর সুন্দর ফুল পাওয়া যায় এবং ফটোগ্রাফি ও ভালো করে নেওয়া যায়।আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে আপু।আপনি সব সময় ইউনিক ধরনের ফটোগ্রাফি শেয়ার করেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন শীতকালে নানা রকম ফুলের ছোঁয়া পাওয়া যায়।
আপনার এত সুন্দর মন্তব্য পড়ে খুবই উৎসাহিত হলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64103.87
ETH 2762.96
USDT 1.00
SBD 2.65