"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪১ || মিক্স সবজির ভেজ পকোড়া রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

1691430516530.jpg

1691430516557.jpg

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আবারো অন্যরকম সুন্দর একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। তবে আজকের পোস্ট আমাদের এবারের প্রতিযোগিতা নিয়ে। এবারের প্রতিযোগিতার বিষয় দেখেই আমার ভালো লেগেছিল। আসলে এখন বৃষ্টির সময় সত্যি পকোড়া খেতে কিন্তু দারুণ লাগবে। গরম গরম পকোড়া আর তার সাথে চা, শুনলে কি রকম জিভে জল চলে আসে। তবে পকোড়া কিন্তু অনেক কিছুরই তৈরি করা যায়। কিন্তু আমি কি দিয়ে তৈরি করব এটা নিয়েই ভাবছিলাম। এর আগে কিন্তু অনেক কিছুর পকোড়া খেয়েছি। তবে প্রতিযোগিতা উপলক্ষে কি দিয়ে তৈরি করব এটাই ভাবতে ভাবতেই ঠিক করতে পারছিলাম না । পরবর্তীতে ভাবলাম যদি বিভিন্ন রকম সবজি দিয়ে ভেজ পাকোড়া তৈরি করি তাহলে কেমন হবে। আসলে আমি এর আগে ভেজ পকোড়ার কথা শুনেছিলাম কিন্তু তৈরি করা হয়নি। তাই জন্য এটা দিয়েই তৈরি করার কথা চিন্তা করলাম। তাই জন্য আমার হাজব্যান্ড কে বলেছিলাম বাজারে গিয়ে বিভিন্ন রকমের সবজি নিয়ে আসতে। তখন সে বিভিন্ন রকমের সবজি নিয়ে এসেছিল। সত্যি বলতে এতগুলো সবজি দিয়ে তৈরি করলে মজা হবে এটা কিন্তু আমার শুরু থেকেই মনে হয়েছিল। ঠিক তাই হলো খেতে এত মজা হয়েছে সেটা বলার বাইরে। যতজনে খেয়েছে সবাই কিন্তু অনেক প্রশংসা করেছে। আসলে প্রতিযোগিতায় উইনার হওয়াটা কিন্তু বড় কথা নয়। আমরা কিন্তু সবাই মিলে মজার একটা রেসিপি খেতে পারলাম। আশা করব আপনাদের সবার রেসিপিটা ভালো লাগবে।

1691430516516.jpg

রান্নার উপকরণ :

উপকরণপরিমাণ
ফুলকপি২০০ গ্রাম
পটল১ টা
গাজর১ টা
সসিন্দাহাফ অংশ
শসাহাফ অংশ
বরবটি৫ টা
বেসনহাফ কাপ
চালের গুড়াহাফ কাপ
পেঁয়াজ কুচি১ কাপ
গোলমরিচ গুঁড়া১ চামচ
চাট মসলা১ টেবিল চামচ
ধনিয়া পাতা কুচি৩ টেবিল চামচ
লবণস্বাদমতো
মরিচ গুঁড়ো৩ চা চামচ
হলুদ গুঁড়ো১.৫ চা চামচ
রসুন২ চা চামচ
রাঁধুনি মসলা১চা চামচ
তেলপরিমাণ মত
পানিপরিমাণ মত

CollageMaker_20238720232580.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি সবগুলো সবজিকে একদম চিকন চিকন করে কেটে নিলাম। এরপর ধুয়ে পরিষ্কার করে নিলাম।

CollageMaker_2023872023538.jpg

ধাপ - ২ :

এরপরে সবগুলো সবজি আমি একটি বাটিতে নিয়ে নিলাম।

CollageMaker_202387202412829.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি এর মধ্যে লবণ, রসুন বাটা এবং কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম। এরপর মেখে কিছুক্ষণ রেখে দিব।

CollageMaker_20238720254382.jpg

ধাপ - ৪ :

এরপর এর মধ্যে পেঁয়াজ কুচি, ধনিয়া পাতা দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

CollageMaker_202387202531603.jpg

ধাপ - ৫ :

এরপর আমি সবগুলো মসলা এর মধ্যে অ্যাড করে নিলাম। মসলাগুলো দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

CollageMaker_202387202546377.jpg

ধাপ - ৬ :

তারপর আমি এর মধ্যে বেসন, চালের গুড়া এইসব উপকরণগুলো দিয়ে ভালোভাবে মেখে নিলাম। দলা থেকে আসছে এরকম করে মেখে নেব।

CollageMaker_202387202827557.jpg

ধাপ - ৭ :

তারপর আমি চুলা একটি কড়াই বসিয়ে দিলাম। তারপরের মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম।

CollageMaker_20238720307319.jpg

ধাপ - ৮ :

তেল গরম হয়ে গেলে মিক্স করা সবজি ব্যাটার থেকে অল্প অল্প করে তেলের মধ্যে ছেড়ে দিলাম। এগুলোকে আমি একটু নেড়েচেড়ে ভেজে নিব।

CollageMaker_202387203020817.jpg

ধাপ - ৯ :

একদম লাল হয়ে আসলে এরপর চুলা থেকে নামিয়ে নেব। এভাবে আমি সবগুলো তৈরি করে নেব। সত্যি এগুলো কিন্তু অনেক মুচমুচে হয়েছে।

CollageMaker_202387203051402.jpg

শেষ ধাপ :

এইভাবে পুরো পকোড়া রেসিপিটি শেষ করে নিলাম। এরপর আমি পরিবেশন করলাম। আশা করি আমাদের রেসিপিটি আপনাদের সবার খুবই পছন্দ হবে।

1691430516572.jpg

1691430516587.jpg

1691430516501.jpg

1691430516617.jpg

1691430516530.jpg

1691430516602.jpg

1691430516544.jpg

1691430516647.jpg

1691430516557.jpg

1691430516516.jpg

1691430516483.jpg

1691430516632.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung galaxy a7
ফটোগ্রাফার@bdwomen
লোকেশনফেনী

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আসলে এটা আমিও মনে করি, প্রতিযোগিতায় উইনার হওয়াটা বড় কথা নয়। আমরাও অনেক মজা করে পাকোড়া খেয়েছিলাম। বিভিন্ন সবজি দিয়ে যেহেতু এই পাকোড়া রেসিপিটা তৈরি করা হয়েছে সেজন্য এটা অনেক বেশি স্বাস্থ্যসম্মত। আর সস দিয়ে এরকম পাকোড়া খেতে অনেক বেশি ভালো লাগবে। কার সাথে যদি থাকে চা তাহলে তো কোনো কথাই নেই। যাইহোক যত বলব ততই লোভ লাগবে। প্রতিযোগিতা উপলক্ষে অনেক ইউনিক পাকোড়া রেসিপি তৈরি করে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

আপু প্রতিযোগিতা আসলে ভালো লাগে ভালো রেসিপি ও করা যায় এবং মজা করে খাওয়া যায়। সুন্দর মন্তব্য করায় অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলেই আপু পাকোড়া বিভিন্ন রকম ভাবে তৈরি করা যায়। তাছাড়া এই বৃষ্টির দিনে এরকম গরম গরম পাকোড়ার সাথে এক কাপ চা হলে বেশ জমে যাবে। আপনার ভেজ পাকোড়া তৈরির আইডিয়াটি খুব ভালো লেগেছে আমার কাছে। একেবারে স্বাস্থ্যসম্মত এবং খেতেও খুব মজাদার। সবথেকে ভালো লেগেছে আপনার ডেকোরেশন। খুব ইউনিক ভাবে ডেকোরেশন করেছেন আপনি। দেখেই জিভে পানি চলে আসছে।

 last year 

ঠিক বলেছেন পকোড়া বিভিন্ন রকম ভাবে তৈরি করা যায়। আমার পকোড়া রেসিপি নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার মিক্স সবজির পাকোড়া রেসিপিটি অনেক ভালো লাগলো আপু। সত্যি পাকোড়া অনেক কিছুইর তৈরি করা যায়। কিন্তু আজ আমি অনেকগুলো সবজি একত্রে করে পাকোড়া তৈরি করতে দেখিনি। আপনার পাকোড়া রেসিপিটি অনেক ভালো লাগলো আপু

 last year 

আমার পকোড়া রেসিপি দেখে আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনারা এই প্লাটফর্মে নিজের চিন্তাভাবনা কাজে লাগিয়ে ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি তৈরি করে শেয়ার করেন। আজকে পকোড়া রেসিপি প্রতিযোগিতায় দারুন একটি সবজির ভেজ পকোড়া রেসিপি করেছেন। অনেক ভালো লাগলো আপনার রেসিপি তৈরি দেখে।

 last year 

আমার পকোড়ার রেসিপি নিয়ে খুব অসাধারণ মন্তব্য করাই আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

সবজির পাকোড়া গুলো আমার কাছে খেতে বরাবরই খুবই ভালো লাগে। আমাদের বাসায় শীতের সময় বিভিন্ন রকম সবজি দিয়ে পাকোড়া তৈরি করা হয়। যা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার পাকোড়া গুলো দেখে খেতে ইচ্ছে করছে। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। সুস্বাদু ও মজাদার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আসলে আমি অনেকগুলো মিক্স সবজি দিয়ে এই পকোড়া গুলো তৈরি করেছি। তবে পকোড়া গুলো খেতে অনেক মজাই হয়েছে। অনেক সুন্দর করে আমার পকোড়া রেসিপি নিয়ে মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার পাকোড়া বানানোর রেসিপি অনেক ভালো লাগলো। আসলে পাকোড়া বিভিন্ন ধরনের বানানো যায় । বৃষ্টির দিনে এই ধরনের খাবার গুলো খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ ভাইয়া বৃষ্টির দিনে পকোড়া গুলো খেতে অনেক মজা লাগে। খুব স্বাভাবিক মন্তব্য করাই আমার পকোড়ার রেসিপি নিয়ে তাই আপনাকে ধন্যবাদ।

 last year 

ওয়াও আপু আপনার সবজি পাকোড়া গুলো দেখে তো আমি সামলাতে পারছি না। এত চমৎকার ভাবে পরিবেশন করেছেন যে দেখেই খেতে ইচ্ছা করছে। অবশ্য এই রেসিপিগুলো বিকেল বেলার নাস্তার জন্য অসাধারণ। খুবই ভালো লাগলো রেসিপিটি দেখে।

 last year 

আসলে বিকেলবেলা এরকম পকোড়া গুলো খেতে অনেক ভালো লাগে। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার তৈরিকৃত মিক্স সবজির ভেজ পাকোড়া রেসিপি দেখে আমার তো ইচ্ছে করছে কয়েকটা পাকোড়া তুলে নিয়ে খেয়ে ফেলতে। গরম গরম পাকোড়া সাথে আবার পেঁয়াজ এবং সস, সে সাথে আবার চা ভাবতেই যেন জিভে জল চলে আসছে। বৃষ্টির সময় এরকম মজার খাবার খেলে কার কাছেই না ভালো লাগবে। এই প্রতিযোগিতা টির জন্য আপনি রেসিপিটা তৈরি করেছেন দেখে ভালো লেগেছে। বুঝা যাচ্ছে বেশ মজা করে খাওয়া হয়েছিল।

 last year 

রেসিপিগুলো তৈরি করে খেয়ে ফেলেছি নয়তো আপনার জন্য পাঠিয়ে দিতাম। চমৎকার মন্তব্য করাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার রেসিপি নিয়ে।

 last year 

বিভিন্ন ধরনের পুষ্টিকর সব নিয়ে পাকোড়া রেসিপি তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। বিশেষ করে খাবারের ফটোগ্রাফি গুলো এত সুন্দর হয়েছে যা বলার মত না। এত সুন্দর ভাবে আমাদের মাঝে ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। এবং আপনার জন্য রইল অনেক অনেক বেশি শুভকামনা।

 last year 

আসলে সবজির সবজির পকোড়া খেতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো। অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58027.38
ETH 2358.35
USDT 1.00
SBD 2.38