DIY || এসো নিজে করি || 🌸🌸 টেবিল দানি সহ রঙিন কাগজের ঘাস এবং ফুল তৈরি 🌸🌸 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা ঘাস এবং ফুল বানিয়ে দেখাবো। এরকম ওয়ালমেট গুলো বানাতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম ঘাস এবং ফুল গুলো বানাতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু বানাতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা ঘাস এবং ফুল বানিয়ে দেখাবো। তাই আজকে আমার নিজের হাতে ঘাস এবং ফুল বানিয়ে আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই ঘাস এবং ফুল।

20220127_194353.png

উপকরণ

✓ রঙিন কাগজ
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ ফোনের খালি বক্স
✓ পেন্সিল
✓ রাবার
✓ ঘাম
✓ কাঁচি
✓ শলা

বিবরণ

ধাপ ১ :

প্রথমে একটা লাল রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর সেই রঙিন কাগজ টাকে ছোট ছোট করে ভাঁজ করে নিলাম।

ধাপ ২ :

তারপর সেই ভাঁজ করা রঙিন কাগজ গুলোর উপরে পেন্সিল দিয়ে পাতার মতো করে ফুল এঁকে নিলাম।

ধাপ ৩ :

তারপর সেই রঙিন কাগজ গুলো কে সুন্দর ভাবে কাঁচি দিয়ে কেটে ফুল তৈরি করে নিলাম।

ধাপ ৪ :

তারপর আরো একটা হলুদ রঙের কাগজ নিয়ে নিলাম। তারপর সেই হলুদ রঙিন কাগজ দিয়ে চিকন চিকন করে কেটে নিলাম।

ধাপ ৫ :

তারপর সেই হলুদ রঙের চিকন কাগজগুলো ছোট ছোট শলার মধ্যে ঘাম দিয়ে সুন্দরভাবে পেঁচিয়ে নিলাম। এইভাবে অনেকগুলো শলার মধ্যে পেঁচিয়ে নিলাম।

ধাপ ৬ :

তারপর লাল ফুলগুলোর মাঝখানে সুন্দরভাবে হলুদ কাগজের চিকন ফুলগুলোকে সুন্দরভাবে লাগিয়ে নিলাম। তখন ফুলগুলোর মাঝখানে হলুদ কলির মত মনে হয়।

ধাপ ৭ :

তারপর আরো একটা সবুজ রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর সেই রঙিন কাগজ গুলো কেউ চিকন চিকন করে কেটে নিলাম।

ধাপ ৮ :

তারপর সেই রঙিন চিকন কাগজগুলো কে কাঁচি দিয়ে সুন্দর ভাবে বাকা করে নিলাম। তখন চিকন সবুজ রঙের কাগজ গুলো দেখতে অনেক সুন্দর দেখায়।

ধাপ ৯ :

তারপর লাল ফুল গুলোর নিচে শলার মধ্যে সবুজ চিকন রঙিন পেপার ঘাম দিয়ে সুন্দর ভাবে লাগিয়ে নিলাম।

ধাপ ১০ :

তারপর আরো কিছু চিকন চিকন সবুজ পেপার নিয়ে নিলাম। তখন সেই সবুজ রঙিন কাগজ গুলো কে ছোট শলার মধ্যে ঘাসের মতো করে পেঁচিয়ে নিলাম।

ধাপ ১১ :

তারপর হালকা আকাশী কালার আরও একটা রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর এই হালকা আকাশী কালারের ছোট ছোট কিছু ফুল তৈরি করে নিলাম।

ধাপ ১২ :

তারপর সেই রঙিন কাগজ দিয়ে তৈরি করা ঘাস গুলোকে একে একে ঘাম দিয়ে ফোনের বক্সের ভিতরে লাগাতে শুরু করলাম। এইভাবে ফোনের বক্সের মধ্যে ঘাসগুলো লাগিয়ে নিলাম।

ধাপ ১৩ :

তারপর সেই ঘাসের মাঝখানে মাঝখানে লাল ফুল গুলোকে ও সুন্দরভাবে ঘাম দিয়ে লাগিয়ে নিলাম।

ধাপ ১৪ :

তারপর হালকা আকাশী কালারের ফুলগুলো কেউ ঘাসের উপরে ঘাম দিয়ে সুন্দরভাবে লাগিয়ে নিলাম।

শেষ ধাপ :

এইভাবে টেবিল দানির মধ্যে ফুল এবং ঘাস তৈরি করে নিলাম। আশা করব আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

IMG-20220124-WA0037.jpg

IMG-20220124-WA0006 (1).jpg

IMG-20220124-WA0039.jpg

IMG-20220124-WA0005.jpg

ফুল এবং ঘাস সহ আমার একটি ছবি

IMG-20220124-WA0012.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

🌸 ধন্যবাদ সবাইকে 🌸

Sort:  
 2 years ago 

বাহ,অসাধারণ হয়েছে আপু ফুলগুলি।দেখেই মুগ্ধ হলাম, আপনার হাতের কাজ বরাবরই আমার খুবই পছন্দ হয়।আপু পোস্টার রং ও তুলির ব্যবহার তো দেখলাম না!শুভকামনা রইলো আপু।

 2 years ago 

এটা শুধু রঙিন কাগজ দিয়ে তৈরি করার চেষ্টা করলাম।
পরবর্তীতে আরো কিছু পেইন্টিং উপহার দেব।
ধন্যবাদ আপু 😍😍

 2 years ago 

আপু খুবই চমৎকার ভাবে তৈরি করেছেন আপনার ঘাস ও ফুলসহ ফুলদানিটি। দেখে মনে হচ্ছে সত্যি কারের একটি ফুলের টবেই যেন ফুলগুলো ফুটে আছে। উপস্থাপনটাও ছিল অনেক সহজবোধ্য। না বোঝার মতো কোনো জটিলতা আপনি রাখেননি। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে ঘাস ও ফুল তৈরিতে অসাধারণ লাগছে দেখতে, আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগছে লাল ফুলগুলো। একেবারে এত সুন্দর ভাবে ফুটে আছে দেখলেই মনটা ভরে যায়। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের

 2 years ago 

অসাধারন লেগেছে আমার কাছে রঙিন কাগজের ঘাষ ও ফুলগুলো। অনেক বেশি কালারফুল লাগছে ফুলগুলো এজন্য দেখতে অনেক বেশি ভালো লাগছে।রঙীন কাগজ দিয়ে ছোট ছোট করে অনেক সময় নিয়ে জিনিসটি আসলে অনেক সুন্দর করে তুলেছেন ।এক কথায় অপূর্ব।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপু আপনি খুবই সুন্দর একটি ক্রাফট সম্পন্ন করেছেন। টেবিলদানি, ফুল এবং ঘাসগুলোকে দেখতে খুব সুন্দর লাগছে। ক্রাফটি সম্পন্ন করার পদ্ধতিগুলোও ধাপ আকারে খুব সুন্দরভাবে বিবরণ দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

খুবই সুন্দর দেখাচ্ছে আপু ফুলগুলো। আমার কাছে অনেক ভালো লেগেছে ফুলের সেটটি। কালার গুলো এত চমৎকার নির্বাচন করেছেন দেখতে খুবই আকর্ষনীয় লাগছে। ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনার প্রতিটি পোস্ট আমি ফলো করি। খুব সুন্দর সুন্দর পোস্ট করেন। টেবিল দানির মধ্যে ঘাস ফুল টাও অনেক সুন্দর লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার প্রত্যেকটা পোস্ট দেখার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, 😍😍

 2 years ago 
  • বাহ এককথায় অসাধারণ। প্রথম দেখাই কেউই বিশ্বাস করবে না যে এটা রঙিন কাগজ দিয়ে তৈরি টেবিলদানি। আমি নিজেও করি নাই। দারুণ হয়েছে আপু আপনার টেবিল দানিটা। আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য। খুব ভালো ছিল।।
 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

👌অসাধারণ👌 অসাধারণ👌 অসাধারণ একটি হাতে শিল্প করেছেন আপু।🌷শুভ কামনা রইল সব সময়ের জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে 😍😍😍

 2 years ago 

বাহ বেশ সুন্দর বানিয়েছেন তো। আমার কাছে কিন্তু খুব ভালো লেগেছে। লাল ফুলগুলো খুব সুন্দর ভাবে ঘাসের মধ্যে ফুটে রয়েছে। খুবই সুন্দর হয়েছে। অনেক ধৈর্য্য ধরে তৈরি করেছে এটি। ধন্যবাদ আপু এত সুন্দর ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.12
JST 0.029
BTC 66303.73
ETH 3592.29
USDT 1.00
SBD 2.61