DIY || এসো নিজে করি || রঙিন কাগজ দিয়ে তৈরি কাওয়াই বুকমার্ক ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা কাওয়াই বুকমার্ক বানিয়ে দেখাবো। এরকম সুন্দর জিনিসগুলো রঙিন কাগজ দিয়ে তৈরি করতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম জিনিস গুলো বানাতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু বানাতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা সুন্দর জিনিস বানিয়ে দেখাবো। তাই আজকে আমার নিজের হাতে কাওয়াই বুকমার্ক বানিয়ে আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই কাওয়াই বুকমার্ক।

20220622_202342.png

উপকরণ :

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ কাঁচি
✓ ঘাম

IMG-20220619-WA0012.jpg

বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি রঙিন পেপার কে ভাঁজ করে নিয়ে নিলাম। তারপর আরেক কোণাকে সুন্দরভাবে ভাঁজ করে নিলাম।

IMG-20220619-WA0009.jpg

IMG-20220619-WA0008.jpg

ধাপ ২ :

তারপর অপরকোনাকেও ভাঁজ করে একটি চারকোনা আকারে ভাঁজ করে নিলাম।

IMG-20220619-WA0010.jpg

IMG-20220619-WA0011.jpg

ধাপ ৩ :

তারপর আরেক ওনাকে ভাঁজ করে একটি ছোট ব্যাগের একপাশের মত তৈরি করে নিলাম।

IMG-20220619-WA0013.jpg

IMG-20220619-WA0014.jpg

ধাপ ৪ :

তারপর লাল রঙের আরেকটি রঙিন পেপার কে কাছে দিয়ে কেটে ছোট আকারে দুটি পাতা সুন্দরভাবে কেটে নিলাম।

IMG-20220619-WA0015.jpg

IMG-20220619-WA0019.jpg

ধাপ ৫ :

তারপর হালকা আকাশী কালারের আরও একটি রঙিন পেপারকে কেটে আরো একটু ছোট আকারের পাতা কেটে নিলাম।

IMG-20220619-WA0016.jpg

IMG-20220619-WA0017.jpg

ধাপ ৬ :

তারপর ছোট পাতাটার একপাশে ঘাম লাগিয়ে বড় পাতাটার মাঝখানে সুন্দরভাবে লাগিয়ে নিলাম।

IMG-20220619-WA0018.jpg

IMG-20220619-WA0020.jpg

ধাপ ৭ :

তারপর পাতা দুটিকে বড় কাওয়াই বুকমার্ক কানের মত করে ঘাম দিয়ে লাগিয়ে নিলাম।

IMG-20220619-WA0021.jpg

IMG-20220619-WA0022.jpg

ধাপ ৮ :

তারপর কাওয়াই বুকমার্কে কালো মার্কার কলম দিয়ে চোখ আর নাক সুন্দরভাবে এঁকে নিলাম।

IMG-20220619-WA0023.jpg

IMG-20220619-WA0024.jpg

শেষ ধাপ :

এইভাবে অনেক সুন্দর একটি কাওয়াই বুকমার্ক তৈরি করে নিলাম। আশা করি এটা আপনাদের সকলের খুব পছন্দ হবে।

IMG-20220619-WA0024.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে কাওয়াই বুকমার্ক তৈরি করেছেন সত্যিই এক কথায় ইউনিক ছিল। আসলে এই ধরনের পোস্ট দেখতে খুবই ভালো লাগে। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি কাওয়াই বুকমার্ক খুবই সুন্দর হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক চমৎকার ভাবে তৈরি পদ্ধতি দেখিয়েছেন। যা দেখে খুব সহজে সবাই শিখে নিতে পারবে। আপনার উপস্থাপনা ছিল যথেষ্ট ভালো ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপু।

 2 years ago 

এটি আমার নিজের কাছেও খুবই ভালো লাগলো
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

সকল বিষয়ে পারদর্শী আপু, আজ আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি কাওয়াই বুকমার্ক দেখে মুগ্ধ হয়ে গেলাম। কতইনা চমৎকার করে কাওয়াই বুক মার্ক তৈরি করেছেন তা বলার বাইরে। রঙিন কাগজ দিয়ে আপনি কিভাবে কাওয়াই বুকমার্ক তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে কাওয়াই বুক মার্ক তৈরি করেছেন। এটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্যটা পড়ে খুবই ভালো লাগলো আপু

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি কাওয়াই বুকমার্ক দেখতে বেশ সুন্দর লাগছে। তবে এই নামটি আমি এই প্রথম শুনলাম। এছাড়া রঙিন কাগজের কাওয়াই বুকমার্ক তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করলাম তাই নামটাও রঙিন রঙিন মনে হচ্ছে
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি কাওয়াই বুকমার্ক আমার কাছে খুবই ভালো লেগেছে। আপু আপনি অনেক সুন্দর ভাবে বুকমার্ক তৈরীর পদ্ধতি উপস্থাপন করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। দারুন ভাবে এই বুকমার্ক তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেইসাথে আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কাওয়াই বুক মার্ক দেখতে খুবই সুন্দর লাগছে। রঙিন কাগজে দিয়ে কিছু বানাতে আমার কাছে খুবই ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন, যা দেখে যে কেউ বানাতে পারবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর এবং কালারফুল একটি অরিগামি প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন সবগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

জাস্ট অসাধারণ রঙিন কাগজ দিয়ে তৈরি কাওয়াই বুকমার্ক তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতেও অসম্ভব সুন্দর দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কাওয়াই বুকমার্ক দারুণ হয়েছে আপু।কাগজের ভাঁজ দিয়ে কিছু তৈরি করা খুবই কঠিন।কাওয়াই বুকমার্কটি কোনো কিউট পুষির আঙ্গিকে তৈরি করা হয়েছে।ধাপগুলো সুন্দর ছিল, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59