সাতটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ9 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

IMG-20231206-WA0002.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে সবুজ প্রাকৃতিক ফটোগ্রাফি। সবুজ প্রাকৃতিক ফটোগ্রাফি দেখতে এমনিতে বেশ ভালো লাগে। আমার হাজবেন্ডের এলাকায় ছোট ফেনী নদী আছে। নদীর দুই ধারে সরকারি অনেক গাছ রোপন করেছে। তাই দুই পাশে জায়গাগুলো দেখতে একদম পর্যটক এলাকা। বিকেলবেলা দূরদূরান্ত থেকে লোক আসে নদীর ধারে ঘুরতে। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে এই সবুজ প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231206-WA0008.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে আকাশের ফটোগ্রাফি। বিকেলবেলা আকাশের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লাগে। সবুজ এবং সাদা ও মেঘলা আবহাওয়া থাকলে তখন আকাশটি দেখতে বেশ চমৎকার লাগে। অনেক সময় যখন মানুষের মন খারাপ থাকে তখন আকাশের দিকে তাকিয়ে থাকলে মন ভালো হয়। তবে আমার কাছে আকাশের রং বিভিন্ন কালার দেখা গেলে তখন অনেক ভালো লাগে। কিছুদিন আগে আমি এই আকাশের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231206-WA0009.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে সাদা জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। তবে জবা ফুল অনেক রকমের আছে। বিশেষ করে সাদা রকমের জবা ফুল আমাদের এদিকে কম দেখা যায়। তবে এই কালারের জবা ফুল দেখলে আমার কাছে অন্যরকম ভালো লাগে। জবা ফুলের গাছগুলো রোপন করলে অনেক বছর পর্যন্ত টিকে। এই গাছগুলো যত্ন নিলে অনেক বড় বড় হয়। কিছুদিন আগে আমি আমার এক আত্মীয় বাড়ির সামনে থেকে এই জবা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই খুব সুন্দর করে এই জবা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231206-WA0003.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

কিছু কিছু গাছ আছে যেগুলোর পাতা দেখলে এমনিতে ভালো লাগে। আর এই পাতাগুলো মানুষকে মুগ্ধ করে। এটি হচ্ছে অনেক সুন্দর পাতাবাহের এর ফটোগ্রাফি। পাতাবাহার গাছগুলোর মধ্যে আলাদা একটা সৌন্দর্য লাগে। এবং এই পাতাবাহার গাছগুলো সামান্য রোপন করলে একসময় অনেক বেশি হয়ে যায়। সত্যি বলতে পাতাবাহার বাসার সামনে যদি টবের মধ্যে রোপন করা হয় যত্ন নিলে অনেক সুন্দর ভাবে তোলা যায় পাতাবাহারে গুলো। আজকে আমার এই পাতাবাহারের ফটোগ্রাফি আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231206-WA0004.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে পাতাবাহারের ফটোগ্রাফি। এই পাতাবাহারের পাতাগুলো অনেক বড় বড়। এবং পাতা বাহারের রং গুলো দেখতে বেশ চমৎকার। তবে আমাদের এদিকে অনেকে মনে করে এগুলো হচ্ছে হলুদ গাছের মতো পাতাবাহার। তবে এই গাছগুলোর রোপন করলে অনেক বড় বড় হয় তখন দেখতে বেশ ভালো লাগে। কিছুদিন আগে বিকেল বেলা আমি আমাদের পাশের ঘরের ছাদের উপরে গেলাম তখন এই পাতাবাহারের ফটোগ্রাফি করলাম। আজকে এই পাতা বাহারের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231206-WA0007.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে বেগুন ফুলের ফটোগ্রাফি। বেগুন ফুল আমাদের সবার অতি পরিচিত। বেগুন ফুল ভিন্ন ভিন্ন কালারের আছে। তবে বর্তমান সময়ে এই বেগুন গাছগুলো সুন্দরভাবে রোপন করলে ভালো বেগুন ধরে। তবে বেগুন গাছ মোটামুটি যত্ন করলে দুই তিন বছর পর্যন্ত জীবিত থাকে। অনেকদিন আগে আমি রকি ভাইদের বাসায় গেলাম তখন আমি এই বেগুন ফুলের ফটোগ্রাফি করেছিলাম তাদের বাসার ছাদের উপর থেকে। তাই আজকে এই বেগুন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম ।আশা করি এই বেগুনগুলো আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231206-WA0005.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে পাতার ফটোগ্রাফি। পাতাগুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো তখন আমি চিন্তা করলাম এই পাতার ফটো করবো। তবে এই পাতার গাছগুলা আমরা এখানে তুলা গাছ বলে থাকি। যখন এই গাছগুলো ছোট তাকে পাতাগুলো বড় বড় খুব সুন্দর করে উপরের দিকে উঠে। তুলা গাছগুলো অনেক লম্বা হয় তবে পাতাগুলো বড় বড় হয়। কিছুদিন আগে আমি আমার এক আত্মীয় বাড়ীতে গিয়ে তুলা গাছের পাতার ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই তুলা পাতার ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231206-WA0006.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 9 months ago 

বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। সাদা জবা ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। বেগুন ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। আপনার পাতার সৌন্দর্যের অপরূপ ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

চেষ্টা করেছি কিছু সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 9 months ago 

আপু আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন এই ধরনের ফটোগ্রাফি গুলা আমার কাছে বেশ ভালো লাগে। আপনি মোবাইলে খুব সুন্দর ভাবে ক্যাপচার ও করেছেন। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার প্রতি একটি ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে বলে মন্তব্য করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আসলে আপনি ফটোগ্রাফি করতে অত্যন্ত দক্ষ। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। বিশেষ করে নীল আকাশে জমে থাকা সাদা মেঘের ফটোগ্রাফিটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

চেষ্টা করি যাতে চারপাশের প্রাকৃতিক সুন্দর কিছু আপনাদের মাঝে ফুটিয়ে তুলতে পারি

 9 months ago 

বেশ চমৎকার ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে দারুণ একটি পোস্ট শেয়ার করেছেন। যেখানে আমি খুজে পেয়েছি আমার সবচেয়ে প্রিয় সাদা জবা ফুলের ফটোগ্রাফি। পাশাপাশি আরো দুর্দান্ত ফটোগ্রাফি নিয়ে আজকের ব্লগটি আপনি সাজিয়েছেন। খুবই ভালো লাগলো সুন্দর এই পোস্ট দেখে।

 9 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করে সব সময় মত পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া

 9 months ago 

বাহ, আপু ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ সুন্দর লাগছে। সাদা জবা ফুলের ফটোগ্রাফি টি বেশি ভালো লাগছে। এছাড়াও আপনার ধারণ করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 9 months ago 

আমার পোস্ট পড়ে সুন্দর কমেন্ট করার জন্য অনেক ধন্যবাদ

 9 months ago 

যেকোনো কাজের মধ্যেই মানুষের প্রতিভা ফুটে ওঠে বা প্রকাশ পায়।আপনি আজ খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন।বিশেষ করে সবুজ প্রাকৃতিক ফটোগ্রাফিটি অসাধারণ হয়েছে।শেষের ছবিটি শিমুল কিংবা পাগরা গাছের পাতা।ঠিকই বলেছেন ,এগুলো এক ধরনের তুলা, ধন্যবাদ আপু।

 9 months ago 

চেষ্টা করি যাতে নিজের মধ্যে থাকা প্রত্যেকটি প্রতভার একটু হলেও তুলে ধরার জন্য।

 9 months ago 

ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। বিশেষ করে আপনার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আমার খুব ভালো লাগে। এছাড়াও আপনি খুব সুন্দর দক্ষতা দিয়ে ফুলের ফটোগ্রাফি গুলো করেন। সব সময় আপনার ফটোগ্রাফি গুলো দেখি। আজকের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে।

 9 months ago 

সুন্দর মন্তব্য করে সব সময় মত পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 9 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে তুলে ধরেছেন প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর ছিল আপু। তবে যদি সেরা ফটোগ্রাফিটার কথা বলি তাহলে জবা ফুলের সৌন্দর্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

চেষ্টা করেছি দারুন কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63626.54
ETH 2727.44
USDT 1.00
SBD 2.56