জেনারেল রাইটিং :- জেগে ওঠো, সচেতন হও এবং লক্ষ্যে না পৌঁছা পর্যন্ত থেমো না।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তেমনি আজকে আপনাদের সাথে একটি বিষয় শেয়ার করব।


winning-1529402_1280.jpg

এই যুগে আমাদের লক্ষ্যগুলো এত বড় হলেও কিছু মানুষ ছোট করে দেখার চেষ্টা করে। যেমন আজ কয়দিন নিজের লক্ষ্য নিয়ে অনেক মানুষ লড়াই করে যাচ্ছে। আমরা সবাই চাই আমাদের আশেপাশের মানুষগুলো নিজের লক্ষ্যে নিজের চেষ্টার মাধ্যমে এগিয়ে যাক। ঘরে বসে থেমে থাকলে হবে না। কারণ অন্যের বুকটা যেভাবে খালি হয় সেভাবে একদিন নিজের বুকটাও খালি হতে পারে। তাই অন্যের উপর ভরসা না করে নিজের চেষ্টার মাধ্যমে নিজেকেও এগিয়ে যাওয়া উচিত। তাই আমরা নিজের লক্ষ্যে না পচানো পর্যন্ত কখনোই থামবো না। যতই যুদ্ধ হোক ততই এগিয়ে যাওয়ার জন্য বুক পেতে দাঁড়াবো।

আজ কয়দিন আমাদের চোখের সামনে অনেক কিছু গটে যাচ্ছে। তাই নিজের চোখের সামনে আর মানুষের ক্ষতি না দেখে অন্যায়ের প্রতি রুখে দাঁড়াতে হবে। আমি চাই সবাই একসাথে হোক আর নিজের লক্ষ্যে পৌঁছানোর জন্য কঠোর পরিশ্রম করুক। কারণ বেঁচে থাকতে হলে কঠোর পরিশ্রম করে বেঁচে থাকতে হবে। আর সেই পরিশ্রমটা যদি কেউ খুব সহজেই পেয়ে যায় তাহলে সেই পরিশ্রমের মূল্য কিভাবে বুঝবে। আর যে মানুষ যুদ্ধ করে নিজের প্রাণ দিয়ে কঠোর পরিশ্রম করে সে যদি লক্ষ্যে না পৌঁছায় তাহলে নিজের মনকে কখনো ক্ষমা করতে পারবেনা।

তাই নিজের পরিশ্রম এবং লক্ষ্য দিয়ে যে মানুষ এগিয়ে যেতে চায় তাকেই সবাই সঠিক বলে পরিচয় দেওয়া উচিত। কারণ ঘরে হাতে চুড়ি লাগিয়ে বসে থাকলে তাকে কখনোই সমাজ গণনা করে না। কিন্তু এখন যে যুগ আসতেছে সেই মানুষগুলোকেই মানুষ সবচেয়ে বেশি মূল্যবান মনে করে। আর যারা পরিশ্রম করে নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা করে তাকে এখন সবাই তুচ্ছ করে। একসময় তারাই আমাদের পরবর্তী জন্মের প্রধান কারণ হয়ে দাঁড়াবে। তাই আমি চাই যারা পরিশ্রম করে নিজের লক্ষ্যকে সঠিকভাবে বিচার করে তাকেই তার প্রাপ্য যোগ্য দেওয়া উচিত।

কারণ সে যদি সঠিক বিচার না পায় তাহলে তার এই পরিশ্রমের কোন মূল্য নেই। আমরা আমাদের চারপাশেও এরকম হাজার মানুষ দেখি যারা পরিশ্রম না করেও সফলতা অর্জন করতে সক্ষম হয়। কারণ তাদের আশেপাশে কিছু ক্ষমতা বা না মানুষ থাকে যারা তাদেরকে প্রটেক্ট করার চেষ্টা করে। তাই সেই মানুষগুলোকে আর অন্যের পরিশ্রমের ফল না দিয়ে তাদেরকে বোঝানো উচিত যাতে তারাও পরিশ্রম করা শিখতে পারে। যদি একজন আরেকজনকে শিক্ষা না দেই তাহলে সেই শিক্ষা কখনোই মূল্যবান হিসাবে গ্রহণ পাবে না।

আমরা যতই আমাদের টিচারদের কে সম্মান দিই না কেন নিজের পাশের একজন বন্ধুকে ঠিক একই সম্মান দিলেও কিছুটা তার থেকে শিক্ষা লাভ করতে পারি। কারণ কিছু বন্ধু শিক্ষকের মত আমাদেরকে সাপোর্ট করার চেষ্টা করে। যাতে আমরাও আমাদের লক্ষ্যে খুব ভালোভাবে পৌঁছাতে পারি। তাই পরিশ্রম সবাইকে করে যেতে হবে যতদিন বেঁচে থাকবো। নিজের সমাজটাকে আমরা নিজেরাই বদলাবো একদিন। তাই সবাই জেগে ওঠো আর নিজের লক্ষ্যে না পৌঁছানো পর্যন্ত থেমে না। যাইহোক আজকে চেষ্টা করলাম আপনাদের মাঝে একটি শিক্ষনীয় পোস্ট শেয়ার করার জন্য। আশা করি এই পোস্টটা আপনাদের অনেক ভালো লাগবে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 last month 

অনেক সুন্দর একটি পোস্ট লিখেছেন আপনি। বেশ ভালো লাগলো আপনার সুন্দর এর সচেতনমূলক দৃষ্টিভঙ্গি দেখে। অসাধারণ ভাবে আপনি আজকের পোস্ট লিখেছেন। খুবই ভালো লাগলো আপনার পোস্ট পড়ে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58186.66
ETH 2353.20
USDT 1.00
SBD 2.37