আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আবারো আপনাদেরকে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করে দেখাবো। আমার এরকম সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট গুলো করতে ভীষণ ভালো লাগে। তাই আজকে চেষ্টা করলাম একটি সুন্দর আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট করার জন্য। এই ম্যান্ডেলা আর্ট করতে আমার নিজের কাছেও ভীষণ ভালো লাগলো। কারন ম্যান্ডেলা আর্টের ফুলগুলো আঁকতে আমার কাছে অনেক ভালো লাগে। কিন্তু এই আর্ট সবাইও অনেক বেশি পছন্দ করে। এরকম না আর্ট করতেও ভীষণ ধৈর্য্য ধরে আঁকতে হয়। কারণ একটু নষ্ট হয়ে গেলে পুরো আর্ট একেবারে নষ্ট হয়ে যায়। তাই আজকে ভাবলাম অন্য কোন ম্যান্ডেলা আর্ট আর না করে আইসক্রিমের একটি ম্যান্ডেলা আর্ট করে আপনাদের মাঝে শেয়ার। তাই চিন্তা করে এই সুন্দর ম্যান্ডেলা আর্ট আপনাদের মাঝে ভাগ করে নিলাম। আশা করি আমার এই ম্যান্ডেলা আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

CamScanner 08-02-2023 22.18.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20221215_190042_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর আইসক্রিমের একটি স্কেচ সুন্দরভাবে চিকন কলম দিয়ে প্রথমে এঁকে নিলাম।

IMG-20230803-WA0032.jpg

ধাপ - ২ :

তারপর আইসক্রিমের একপাশে ছোট ফুলের কিছু দাগ টেনে তার মাঝখানে বিভিন্ন রকমের কিছু ফুল এঁকে নিলাম।

IMG-20230803-WA0030.jpg

ধাপ - ৩ :

তারপর সেই একপাশের বাকি অংশগুলোর মধ্যে আরও কিছু ফুল এঁকে সুন্দর ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

IMG-20230803-WA0033.jpg

ধাপ - ৪ :

তারপর আরো কিছু দাগের মধ্যে ছোট ফুলের আরো সুন্দর ম্যান্ডেলা আর্ট করে নিয়ে নিলাম।

IMG-20230803-WA0035.jpg

ধাপ - ৫ :

তারপর আইসক্রিমের আরেক পাশে কিছু আঁকাবাঁকা করে সুন্দর করে দাগ টেনে নিয়ে নিলাম।

IMG-20230803-WA0034.jpg

ধাপ - ৬ :

তারপর সেই দাগ গুলোর কিছু অংশ খালি রেখে আর কিছু অংশের মধ্যে মার্কার কলম দিয়ে কালো করে নিয়ে নিলাম।

IMG-20230803-WA0029.jpg

শেষ ধাপ :

এইভাবে আইসক্রিমে সুন্দর আর্ট করা শেষ করে নিলাম। আশা করি এই ম্যান্ডেলা আর্ট আপনাদের সবার অনেক ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

CamScanner 08-02-2023 22.18.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 11 months ago 

আইসক্রিমের চমৎকার ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। একটুখানি খাওয়া আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট করতে আপনার অনেক সময় লেগেছে মনে হচ্ছে। আসলে ম্যান্ডেলা আর্ট করতে গেলে অনেক সময় লাগে। সেটা যে কোন ধরনের আর্ট হোক না কেন। এত সুন্দর ভাবে ধাপে ধাপে আর্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু ।

 11 months ago 

আপনার উৎসাহ মূলক মন্তব্য পেয়ে অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট করতে অনেক দক্ষতার প্রয়োজন হয় এবং অনেকে সময় লাগে আপু কিন্তু অনেক সময় নিয়ে কাজ গুলি করার পর যখন আমরা অনেক সুন্দর সুন্দর মন্তব্য করি। আশা করি আপনার তখন খুবই ভালো লাগে এবং আপনার আর্ট করার সার্থকতা সেখানেই পায়। আপনি দারুন দক্ষতা এটি সম্পূর্ণ করেছেন। জি আপু ধৈর্য অবশ্যই লাগে। ধৈর্য ছাড়া এই কাজ কখনোই সম্ভব নয় এবং প্রতিটি ধাপ খুব সুন্দর করে আপনি উপস্থাপনা করেছেন। আমার কাছে ভীষণ ভালো লাগলো। এই কাজটির জন্য আপনি প্রশংসার দাবিদার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল এবং আমার কাছে আইসক্রিমের ম্যান্ডেলা আর্টটি ভীষণ ভাল লেগেছে।

 11 months ago 

প্রত্যেক বারের মতো এবারও সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনি সত্যি বলেছেন আপু এ ধরনের আর্ট করতে অনেক সময়ও ধৈর্যের প্রয়োজন হয়। আমিও আর্ট করতে অনেক বেশি পছন্দ করি তবে সময়ের কারণে আর্ট পোস্ট এখন আর করতে পারিনা। আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর ভাবে আপনি পর্যায়ক্রমে আমাদের সাথে শেয়ার করেছেন।

Posted using SteemPro Mobile

 11 months ago 

চেষ্টা করেছি যাতে সুন্দরভাবে ধৈর্য ধরে পুরো আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার মেন্ডেলা চিত্র অংকন গুলো আমার খুবই ভালো লাগে। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রগুলো অঙ্কন করেন। আজকের এই আইসক্রিমের চিত্রটি আমার খুবই ভালো লেগেছে দেখে মুগ্ধ হয়ে গেলাম।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঘটনা মূলক মন্তব্য করে পাশে থাকা ধন্যবাদ

 11 months ago 

আপু আমার মাঝে মাঝে মনে হয় আপনার মনে হয় সব ধরনের চিত্র অংকনের দক্ষতায় পরিপূর্ণ হয়ে গেছেন। কারণ ভিন্ন ভিন্ন ধরনের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। আজকে আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট যেটা নিখুঁতভাবে করে দেখালেন। সে জন্যই এর সৌন্দর্যতা ফুটে উঠেছে ভালো লাগলো আপনার মেন্ডেলার আর্ট।

Posted using SteemPro Mobile

 11 months ago 

এরকম ভিন্ন ধরনের আর্ট করার সবসময় চেষ্টা করি আমি।

 11 months ago 

মান্ডালা আর্ট গুলো করতে সময় লাগলেও দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। আইসক্রিমের খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে নিখুঁতভাবে সম্পন্ন করেছেন। ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। সুন্দর একটি ম্যাডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

দুর্দান্ত মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 11 months ago 

বেছে বেছে আমার প্রিয় জিনিসটির ম্যান্ডেলা আর্টই আপনাকে করতে হলো? এতো দেখি ছেলেবেলার সেই মালাই আইক্রিমের মত দেখতে মনে হচ্ছে। যদিও ম্যান্ডেলা আর্ট করতে বেশ সময় ও ধৈর্য প্রয়োজন হয়। তবুও আপনি অত্যান্ত সময় নিয়ে এমন সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ম্যান্ডেলা আর্টটির উপস্থাপনাও কিন্তু অনেক দারুন ছিল।

 11 months ago 

ছোটবেলায় আমিও এই খেতে বেশ পছন্দ করতাম। আপনার ভালো লাগে জেনে খুশি হলাম।

 11 months ago 

আইসক্রিমের মান্ডালা আর্ট। এবং একেবারে মাথায় কিছু টা অংশ খাওয়া। সবকিছুরই মান্ডালা আর্ট করা যায়। যাইহোক আইসক্রিম এর মান্ডালা আর্টটা বেশ চমৎকার করেছেন। দেখে বেশ সুন্দর লাগছে। রেসিপি টার প্রতিটা ধাপ দারুণ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার আঁকা আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 11 months ago 

বাহ আপনি তো অনেক সুন্দর করে আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট করেছেন । ম্যান্ডেলা আর্টগুলো আমার কাছেও আঁকতে অনেক ভালো লাগে। তবে ম্যান্ডেলা আর্টের ভিতরে ছোট ছোট ফুলগুলো যত সুন্দর করে আর্ট করা হয় ততই ম্যান্ডেলা আর্ট গুলো চমৎকার লাগে। সত্যি বলতে আপনার আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট এর প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে দুর্দান্ত মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60767.58
ETH 2376.67
USDT 1.00
SBD 2.57